1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ০৫:৩২ পূর্বাহ্ন

আলফাডাঙ্গায় ভাসমান সেতুতে মোটর সাইকেল চুরি

  • সময় : শনিবার, ৮ আগস্ট, ২০২০
  • ১৯২

ফরিদপুরের আলফাডাঙ্গায় গতকাল শুক্রবার (৭ই আগষ্ট) বিকালে পালসার চুরি হয়েছে। উপজেলার টগরবন্দ ইউনিয়নের ভাসমান সেতু দেখতে আসা বিনোদনপ্রেমী ঈদ পরবর্তী দিনগুলো যেন জনসমুদ্রে পরিণত হয়। তিল পরিমান জায়গায় সেতুর উপরে ফাঁকা নেই। এরই মাঝে চুরির ঘটনা ঘটেছে।

বোয়ালমারী পৌরসভা সেচ্ছাসেবক লীগের সভাপতি,সাবেক পৌর কাউন্সিলর,ডেন্টিষ্ট কাজী সেলিমুজ্জামান সেলিম ১৫০ সি সি পালসার,প্লেট নং যশোহর ১১-৭০৮৬ ইন্জিন নং BHZ-CCC-16744 মটর সাইকেল চুরি হয়েছে।

সেলিমুজ্জামান মুঠোফোনে (০১৭১০৬৮৭৬৯৯) বলেন,ফ্যামিলি লোকজন ইজিবাইকে ও আমার পালসার গাড়ি নিয়ে আসার পর টিকিট নিয়ে ব্রিজের গোড়ায় ডান পাশে চারিদিকে বাঁশের বেড়া দিয়ে ঘেরা দেখে মোটর সাইকেলটি নিরাপত্তা থাকবে বলে রেখে দেই। পরিবারের লোকজন সেতুর উপরে দেখতে গিয়ে বিভিন্ন অনিয়ম ও বিশৃঙ্খলা চোখে ধরা পড়ে, কারো মুখের মাক্স নেই, কিছু উঠতি বয়সী যুবক হোন্ডা নিয়ে এলোমেলো ভাবে চালানো হন বাজানো যা পরিবেশের জন্য ক্ষতিকর এবং ছোট বাচ্চা ও মহিলাদের গায়ের সঙ্গে মোটর সাইকেলে ধাক্কা খাচ্ছে, কিছু যুবক নাচানাচি করছে এবং ধারণ ক্ষমতার চাইতে বেশি লোক আমার মনে হচ্ছে।

তবে এত মানুষের মধ্যে যে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে যে কোনো মুহূর্তে শত শত লোকের প্রাণহানি ঘটার আশঙ্কা রয়েছে। কোথাও কোন থানার পুলিশ, আনসার চোখের দেখা মেলেনি, রাস্তাগুলোতে যানজট,সেতু দেখে ফিরে মোটরসাইকেলের কাছে এলে আমার মোটরসাইকেলটি দেখতে পাইনা।

একাধিক দর্শনার্থী মৌখিক অভিযোগ করে বলেন,ভাসমান সেতুটি এলাকার উন্নয়নের মান বাড়িয়েছে,পানির উপর থাকায় সৌন্দর্য বাড়িয়ে বিনোদন কেন্দ্রে পরিণত হয়েছে। তবে কমিটির বেশির ভাগ লোক হাজার হাজার দর্শনার্থী দেখে নাগরিক সুযোগ-সুবিধা কথা না ভেবে অর্থের দিকে ঝুঁকে যাচ্ছেন বলে মন্তব্য করেন।

এদিকে ভাসমান সেতু কমিটির প্রধান বরিশাল বিএম কলেজের প্রফেসর শফিকুর রহমান সিকদারের সাথে(০১৭১৬১৭৪১৮৫) মুঠোফোনে সাংবাদিকদের বলেন, গত ২৮ শে মার্চ সেতু চালু করিছি।আমফান ঘূর্ণিঝড়ে সেতুটি ছিড়ে যায়।ঈদের তিন চারদিন আগে পুনরায় চালু করেছি। তবে হাজার হাজার লোক হবে আমরা কল্পনা করতে পারিনি মূলত আমরা কয়েক গ্রামে পারাপারের জন্য সেতুটি তৈরি করি। আলফাডাঙ্গা,বোয়ালমারীতে কোন বিনোদন কেন্দ্র না থাকার কারণে এই করোনারকালিন সময়ের মধ্যেও উপচে পড়া ভিড় দেখা গেছে। তবে আপনারা ভুক্তভূগিদের যে অভিযোগ শুনালেন আমি আগামীকাল মিটিং করে দ্রুত সমাধানের চেষ্টা করব।

উল্লেখ্যঃ গতকাল সরোজমিনে গিয়ে সাংবাদিকদের চোখে ভাসমান সেতু উন্নয়নের ছোঁয়া,বিনোদন ও নানান অনিয়ম, বিশৃঙ্খলা, ঝুঁকিপূর্ণ দিক গুলো অনুসন্ধান চলছে তা পত্রিকায় তুলে ধরা হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪