1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন

যশোরে অভয়নগরের ওসিসহ আরও ৭৮ জনের করোনা শনাক্ত

  • সময় : শুক্রবার, ৭ আগস্ট, ২০২০
  • ২৩৪

যশোরে অভয়নগর থানার অফিসার ইনচার্জ (ওসি) তাজুল ইসলামসহ নতুন করে ৭৭ জনের কোভিড-১৯ নভেল করোনাভাইরাস শনাক্তের মধ্য দিয়ে আক্রান্ত ২১শ” ছুঁই ছু্ইঁ। নতুন আক্রান্তের তালিকায় রয়েছেন এমএম কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ, সেবিকা ব্যাংকার, পুলিশ ও ইউপি সদস্য। 


যশোর সিভিল সার্জন অফিসের দায়িত্বপ্রাপ্ত তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ জানিয়েছেন, শুক্রবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টার থেকে পাঠানো ১৬৮ জনের নমুনা পরীক্ষার ফলাফলে ৭৭ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়। পরে সন্ধ্যায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাব থেকে আরও ১ জনের পজেটিভ ফলাফল পাঠানো হয়। সেই হিসেবে যশোরে নতুন করে ৭৮ জন শনাক্ত হয়েছেন। এরমধ্যে যশোর সদর উপজেলায় ৪২ জন, শার্শা উপজেলায় ৪ জন, ঝিকরগাছা উপজেলায় ৬ জন, চৌগাছা উপজেলায় ২ জন মণিরামপুর উপজেলায় ৭ জন, কেশবপুর উপজেলায় ১৫ জন ও অভয়নগর উপজেলায় ২ জন। ডা. রেহেনেওয়াজ আরো জানান, এদিন করোনায় আক্রান্ত সন্দেহে আরও ১৫৭ জনের নমুনা পরীক্ষার জন্য যবিপ্রবির জেনোম সেন্টারে পাঠানো হয়েছে। 


যশোর সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. আদনান ইমতিয়াজ জানান, আক্রান্তদের মধ্যে উল্লেখযোগ্য হলেন বারান্দীপাড়া কদমতলা এলাকার বাসিন্দা এমএম কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আফসার আলী (৮২),  বারান্দীপাড়া বটতলা এলাকার বাসিন্দা সোনালী ব্যাংকের কর্মকর্তা মহিদুল ইসলাম (৫৮), ধর্মতলা এলাকায় বসবাসকারী যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের জ্যেষ্ঠ সেবিকা কল্পনা রানী (৪৭), শেখহাটি এলাকার বাসিন্দা ও একই হাসপাতালের জ্যেষ্ঠ সেবিকা তহমিনা পারভীন (৫০), শংকরপুর গোলপাতা মসজিদ এলাকার বাসিন্দা হাসপাতালের আয়া  হেলেনা (৪৫), যশোর কেন্দ্রীয় কারাগারের স্টাফ রেজাউল ইসলাম, নাজির শংকরপুর এলাকার বাসিন্দা অগ্রনী ব্যাংকের কর্মকর্তা মাহফুজুল আলম (৩৮), কোতোয়ালি থানার এসআই আবুল হাসান (৪৩), পুলিশ লাইনের পুলিশ সদস্য রাজিব (২৫) ও আতিয়ার (৩৩)। আক্রান্তদের মধ্যে উপশহর এলাকার রেজাউল ইসলাম ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন। বাকিরা হোমআইসোলেশনে রয়েছেন। আক্রান্তের বাড়ি লকডাউন করা হয়েছে। 


যশোর অভয়নগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদুর রহমান রিজভী জানিয়েছেন, থানার অফিসার ইনচার্জ (ওসি) তাজুল ইসলাম করোনায় আক্রান্ত হয়েছেন। তার নমুনা পরীক্ষার ফলাফল সন্ধ্যায় হাতে পেয়েছি। তাকে ফলাফল জানিয়ে দেয়া হয়েছে। 
বিষয়টি নিয়ে কথা হলে ওসি তাজুল ইসলাম জানান, বর্তমানে আমি সুস্থ আছি। অসুস্থতার কারণে ১ সপ্তাহে আগে 
নমুনা পরীক্ষা করাতে দিয়েছিলাম। শারীরিকভাবে সুস্থ হওয়ার পর শুক্রবার জানতে পারলাম আমি করোনায় আক্রান্ত। 
যবিপ্রবির অণুজীব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও পরীক্ষণ দলের সদস্য ড. তানভীর ইসলাম জানিয়েছেন, জেনোম সেন্টারে যশোর জেলার ৭৭ জন ছাড়াও মাগুরা জেলার ৪৮ নমুনা পরীক্ষায় ২২ জন ও নড়াইল জেলার ৩৭ জনের নমুনা পরীক্ষা ২৬ শরীরে কোভিডের জীবাণু পাওয়া গেছে। সবমিলিয়ে ২৫৩ জনের নমুনা পরীক্ষায় ১২৫ জনের করোনা পজিটিভ এবং ১২৮ জনের নেগেটিভ ফলাফল এসেছে। 

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানিয়েছেন, শুক্রবার পর্যন্ত জেলার ১০০০৪ জনের নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। ফলাফল এসেছে ৮৫২৫ জনের। এরমধ্যে করোনায় শনাক্ত হয়েছেন ২০৯৩ জন। সুস্থ হয়েছেন ১১৯৫ জন। এছাড়া ৩০ জন নারী পুরুষের মৃত্যু হয়েছে। সিভিল সার্জন আরো জানিয়েছেন, প্রতিদিন যশোরে করোনায় আক্রান্ত ও মৃত্যু বাড়ছে। মোট আক্রান্তের অর্ধেকের বেশি রোগী হলেন যশোর পৌরসভা ও সদর উপজেলার বাসিন্দা। 

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪