1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ১১:২৪ অপরাহ্ন

রাণীশংকৈল নেকমরদ হাটে অতিরিক্ত টোল আদায় ও মাস্ক ছাড়ায় চলছে কেনাকাটা

  • সময় : রবিবার, ২ আগস্ট, ২০২০
  • ১৫৭

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে সাপ্তাহিক নেকমরদ হাটে অতিরিক্ত টোল আদায় ও মুখে মাস্ক ছাড়াই চলছে কেনাকাটা । ( ০২ আগষ্ট রবিবার সকালে হাট পরিদর্শন করে দেখা যায় যে, করোনা এই ভয়াবহ পরিস্থিতিতে যেখানে সরকারের নির্দেশে স্বাস্থ্যবিধি মেনে চলার কথা বললে কোন কিছু নিয়ম কানুন তড়ক্কা না করেই চলছে ক্রেতা এবং বিক্রেতার কেনাকাটা ।

হাট পরিদর্শন করে দেখা গেছে, সরকারি রুলস মেইনটেইন না করেই নিজ খুশি মত আদায় করা হচ্ছে, অতিরিক্ত টোল,গরু প্রতি ২৭০ টাকা , বাই সাইকেল প্রতি,২৫০ টাকা,যেখানে সরকারের নির্ধারিত ফি ,গরু ২৩০, বাই সাইকেল ,১৭০ টাকা।

এ বিষয়ে হাট ইজারাদার রাজিবের সঙ্গে মুঠোফোনে কথা বলে জিঙ্গাসাবাদ করলে যে এই অতিরিক্ত টাকাটি কেন নেওয়া হচ্ছে, এমন প্রশ্নে তিনি কোন কথার উত্তর না দিয়ে ফোন কেটে দেয় । পরবর্তী কয়েক বার ফোন দেওয়া হলে ফোন রিসিভ করেননি তিনি ।

রানীশংকৈল উপজেলার ভুমি অফিস নির্বাহী ম্যাজিস্ট্রেট ও এসিল্যান্ডের প্রিমিত সাহার সঙ্গে মুঠোফোনে কথা বললে তিনি বলেন আমি এ বিষয়ে কোনো কিছু জানিনা যদি এমন হয় তাহলে আমি বিষয়টি দেখতেছি ।

এমন অবস্থায় নেকমরদ বাজারের মুজামুল বলেন গত কুরবানীর দুই তিন দুই হাট থেকে ৩১০ দশ টাকা করে গরু প্রতি লেখায় নিচ্ছে । এমন অবস্থায় আমরা প্রশ্ন করলে হাট ইজারাদার বলেন কুরবানীর হাটের কারণে এইটা নেওয়া হচ্ছে, এমন অবস্থায় থাকা সত্ত্বেও প্রশাসনে কোন পদক্ষেপ পাওয়া যায় নি । দেশে কি কোন আইন কানুন নেই । এমনি যদি চলতে থাকে আমরা কোথায় গিয়ে দাঁড়াবো ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪