1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০৯:৪১ অপরাহ্ন

গাজীপুরের পশুর হাটে টাঙ্গাইলের ‘জমিদার’

  • সময় : বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০
  • ২৪৩

গাজীপুর সিটি করপোরেশনের রথখোলা পশুর হাটে উঠেছে টাঙ্গাইলের ‘জমিদার’। এই ‘জমিদার’ একটি বিশালাকৃতির গরুর আদুরে নাম। গরুর মালিক জমিদারের দাম হাকাচ্ছেন নয় লাখ টাকা।

কয়েক ঘণ্টা ধরে হাটে গরুটি নিয়ে অবস্থান করলেও কেউ এর দাম বলেনি। তাছাড়া বুধবার ওই হাটে ক্রেতার সমাগমও কম দেখা গেছে।

‘জমিদার’ নামের গরুটির মালিক আব্দুর সবুর। তার বাড়ি টাঙ্গাইলের বাসাইল থানার করাতিপাড়া এলাকায়। তিনি নিজে গরুটি লালন-পালন করেছেন এবং গরুর ওজন এক হাজার কেজি হবে বলে তার ধারণা।

জমিদার ছাড়াও ইতোমধ্যে এ হাটে কয়েক’শ গরু উঠেছে। গাজীপুর মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে বসানো হয়েছে কন্ট্রোল রুম। অনেকে ট্রাকে করে আবার কেউবা হাঁটিয়ে গরু-ছাগল হাটে আনতে দেখা গেছে। ইজারাদার এবং গরু বিক্রেতাদের ধারণা কাল বৃহস্পতিবার থেকে গরু-ছাগল বিক্রি বাড়বে।

এ হাটসহ এবার গাজীপুর সিটি করপোরেশন এলাকায় পশুর ১৫টি হাট বসছে বলে জানিয়েছেন গাজীপুর সিটি করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা মো. নূরুজ্জামান মৃধা।

তিনি জানান, সিটি করপোরেশনের মীরেরবাজার, পূবাইল, সালনা, ভীমবাজর ভাওয়াল আইডিয়াল স্কুলের পাশে, উত্তর সালনা, পশ্চিম জরুন এলাকার হালিমা ও যমুনা গার্মেন্টসের পাশে, নাওজোড়, কোনাবাড়ি, বোর্ডবাজারের মির্জাপুর সিএনজি পাম্পের পাশে, টঙ্গী রোড, মালেকেরবাড়ী, কাশিমপুরের বারেন্ডা, কোনাবাড়ির আমবাগ এবং দক্ষিণ জরুনের ডেল্টা গামেন্টস সংলগ্ন এলাকায় পশুর হাট বসছে।

তিনি বলেন, ‘স্বাস্থ্য বিধি মানা হচ্ছে কি না তা তদরকি করার জন্য সিটি করপোরেশনের পক্ষ থেকে প্রত্যেকটি গরুর হাটে মেডিক‌্যাল টিম এবং ভ্রাম্যমাণ আদালত কাজ করছেন।’

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪