1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০৩:২১ অপরাহ্ন

খাজুরার মাতৃসেবা ক্লিনিক সিলগালা, ফারিহা হাসপাতালকে আল্টিমেটাম

  • সময় : রবিবার, ২৬ জুলাই, ২০২০
  • ৫২৯

বিল্লাল হোসেন,যশোর প্রতিনিধি

লাইসেন্স না থাকায় যশোরের খাজুরায় মাতৃসেবা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করা দিয়েছে স্বাস্থ্য বিভাগ। এছাড়া ফারিহা প্রাইভেট হাসপাতাল কর্তৃপক্ষকে ৩ দিনের আল্টিমেটাম দেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আবু মাউদ। 

ডা. আবু মাউদ জানিয়েছেন, মাতৃসেবা ক্লিনিক ও ফারিয়া প্রাইভেট হাসপাতাল নামে দুটি স্বাস্থ্য প্রতিষ্ঠান অবৈধভাবে পরিচালিত হয়ে আসছিলো বলে জানতে পারে স্বাস্থ্য বিভাগ। ফলে রোববার দুপুরে ওই দুটি প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। অভিযানকালে বৈধ কাগজপত্র দেখাতে পারেননি মাতৃসেবা কর্তৃপক্ষ। এছাড়া  সেখানকার অস্ত্রোপচার কক্ষে নানা ত্রুটি দেখা যায়।  বিশেষজ্ঞ চিকিৎসক ডিপ্লোমা ডিগ্রিধারী সেবিকা ছা্ড়াই মাতৃসেবার কার্ক্রম পরিচালনা হয়ে আসছিলো। এখানে চিকিৎসাসেবার নামে মানুষের সাথে প্রতারণার ফাঁদ পাতা হয়েছিলো। যে কারণে মাতৃসেবায় তারা ঝুলিয়ে  সিলগালা করে দেয়া হয়েছে।  পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত মাতৃসেবার সকল কার্যক্রম বন্ধ থাকবে। 

ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আবু মাউদ আরো জানান, একই দিন  খাজুরার হাইস্কুল রোডে অবিস্থত  ফারিহা প্রাইভেট হাসপাতালে অভিযান চালানো হয়। সেখানেও নানা ত্রটি চোখে পড়ে। লাইসেন্সের মেয়াদ শেষ হয়েছে কয়েক বছর আগে। অস্ত্রোপচার কক্ষ ব্যবহারের অনুপযোগী হলেও সেখানে রোগীদের অপারেশন করা হয়েছে। অভিযানের সময় বিশেষজ্ঞ চিকিৎসক ও সেবিকার দেখা মেলেনি।

সেখানে অস্ত্রোপচার করা ৬ জন রোগী চিকিৎসাধীন থাকার কারণে মানবিক কারণে ৩ দিনের সময় বেধে দেয়া হয়েছে। এরমধ্যে যদি কর্তৃপক্ষ র্বৈধ কাগজ পত্র ও সরকারের নিয়মনীতি মেনে চিকিৎসাসেবা প্রদানের ব্যবস্থা করতে না পারে তাহলে ফারিহা প্রাইভেট হাসপাতাল বন্ধ করে দেয়া হবে। ডা. আবু মাউদের নেতৃত্বে অভিযান চালানোর সময় ফুলবাড়ি ক্যাম্পের পুলিশ সাথে ছিলেন। 

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪