1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ভূমি পল্লীতে সংঘর্ষের পর উত্তেজনা

  • সময় : সোমবার, ২০ জুলাই, ২০২০
  • ২৫৯

সিদ্ধিরগঞ্জের ভূমিপল্লী আবাসিক এলাকায় কিছু লোকের বিরুদ্ধে ভয়ভীতি ও সন্ত্রাসী কর্মকান্ডের মাধ্যমে এলাকায় আতঙ্ক ছড়ানোর অভিযোগ পাওয়া গেছে। এলাকায় নিজেদের অবস্থান জানান দেওয়ার জন্যই তাদের এই অপতৎপরতা বলে জানান সংশ্লিষ্ট অনেকেই।

তথ্যসূত্রে জানা যায়, অনেক দিন ধরেই জিয়াউল হক, মফিজ উকিল, জাহাঙ্গীর, নূর নবী, দুলাল মিজি গং এলাকার বিভিন্ন স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে নিজেদের একচ্ছত্র প্রভাব বিস্তারে বেপরোয়া হয়ে উঠে। এজন্য তারা প্রতিনিয়ত নানান ইসু তৈরী করে বহিরাগতদের এনে এলাকায় আতঙ্ক ছড়াচ্ছে।

আব্দুল মাবুদ (মাহমুদ) নামে এক ব্যক্তি অভিযোগ করেন, সম্প্রতি আমি মসজিদের জরুরী একটি মিটিংএ উপস্থিত হলে জিয়াউল হক এবং তার লোকজন মসজিদের ভিতরেই আমাকে মারধর করে এবং হুমকি ধামকি দিতে থাকে।

এসময় আরিফ আহমেদ সিকদার নামে আরেকজন বাধা দিলে তার উপরও হামলা করে জিয়া গং। জুলাইয়ের ৫ তারিখের এ ঘটনায় আব্দুল মাবুদ (মাহমুদ) ও আরিফ আহমেদ সিকদার বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় দুটি লিখিত অভিযোগ করেন। এ বিষয়ে ভূমিপল্লী মসজিদ কমিটির সভাপতি, ইসলামী ফাউন্ডেশন বাংলাদেশ এর সাবেক পরিচালক ডা. খিজির হায়াৎ খাঁন বলেন, জিয়াউল হক জিয়া মসজিদ কমিটির সদস্য ছিলেন। শৃঙ্খলা পরিপন্থী কাজের জন্য মুসল্লীদের সমন্বিত চাপে তাকে কমিটি থেকে পদত্যাগ করতে বাধ্য করা হয়।

এজন্যই জিয়া, মফিজ গং মসজিদ কমিটি এবং আমাদের খতিবের বিরুদ্ধে অপপ্রচার এবং মিথ্যাচার করে বেড়াচ্ছে। ইঞ্জিনিয়ার হাজী মো: জসিম উদ্দিন নামে একজন মুক্তিযোদ্ধা জানান, কিছুদিন আগে করোনা উপলক্ষে দুস্হদের মাঝে ত্রাণ দেওয়ার সময় তারা প্রতিবন্ধকতার সৃষ্টি করে এবং আমাকে জনসম্মুখে শারীরিক ভাবে লাঞ্ছিত ও অপদস্থ করে।

একপর্যায়ে সরকার প্রধান এবং মুক্তিযোদ্ধাদের নিয়ে অশালীন গালিগালাজ করে। শুনেছি তারা বিএনপি জামাতের সাথে সম্প্রৃক্ত। আওয়ামীলীগ সরকারের সময়ে বিএনপি জামাতের লোকজন কিভাবে এত বেপরোয়া হতে পারে আমার বোধগম্য নয়।

আমি থানায় লিখিত অভিযোগ করেছি, কিন্তু এখনও তারা আমাকে হুমকি ধামকি দিয়ে যাচ্ছে। নাম প্রকাশে অনিচ্ছুক জাহাঙ্গীর আলমের এক প্রতিবেশী জানান, এই করোনা কালেও জাহাঙ্গীর আলমের বাড়িতে সারাদিন এবং কখনো মধ্যরাত পর্যন্ত বহিরাগত অনেককে নিয়ে নিয়মিত আড্ডা হয়। এতে আমরা সামাজিক নিরাপত্তাহীনতায় ভুগছি।

ভূমিপল্লী সংশ্লিষ্ট অনেকেই অভিযোগ করেছেন, প্রভাব খাটিয়ে মসজিদের জন্য পূর্ব নির্ধারিত প্লটে মফিজ উকিল যে বহুতল বাড়ি নির্মাণ করছেন তার কোন প্লট নম্বর নেই, রাজউক কর্তৃক অনুমোদন নেই এমনকি তার বেবহৃত গেস সংযোগটিও অবৈধ।

এছাড়া নূর নবী প্রজেক্টের একজন সাধারণ কর্মচারী (সুপারভাইজার) হয়ে অল্প সময়ে কিভাবে এত বিত্ত সম্পদের মালিক হলেন সেটাও খতিয়ে দেখা দরকার।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ফারুক জানান, তাদের বিরুদ্ধে একজন মুক্তিযোদ্ধা সহ অনেকেই লিখিত অভিযোগ করেছেন।

এরমধ্যে অভিযুক্ত জিয়াউল হক ভূইয়া ফেনীর ছাগলনাইয়া থানার তিনটি মামলার এজহারভুক্ত আসামী বলেও আমি জানতে পেরেছি।তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪