1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন

কোরবানির টাকায় প্রতিবন্ধীদের হুইলচেয়ার দিলেন যুবলীগ নেতা

  • সময় : রবিবার, ১৯ জুলাই, ২০২০
  • ২৩৮

কোরবানির টাকায় গাজীপুরের প্রতিবন্ধীদের হুইলচেয়ার দিলেন যুবলীগের কেন্দ্রীয় নেতা আকরাম হোসেন বাদশা। অতি সম্প্রতি গাজীপুর সদর উপজেলার নয়াপাড়া এলাকায় ত্রিশ জন প্রতিবন্ধী ব্যক্তির মাঝে এসব বিতরণ করেন তিনি। হুইলচেয়ার ছাড়াও করোনা দুঃসময়ে অধিক ঝুঁকিতে থাকা প্রতিবন্ধীদের মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার দিয়েছেন।নতুনকুঁড়ি স্কুল মাঠে সামাজিক দূরত্ব মেনে ওই এলাকার প্রতিবন্ধী ও তাদের অভিভাবকরা এসব গ্রহণ করেন।

জমিলা বেগম। কয়েকদিন আগেও স্থানীয় একটি পোশাক কারখানায় চাকরি করতেন। করোনা মহামারিতে চাকরি হারিয়ে অনেকটা অসহায় হয়ে পড়েছেন। তার প্রতিবন্ধী কিশোরী মেয়েকে নিয়ে বেশ অসুবিধার মধ্যে যাচ্ছিল। একটি হুইল চেয়ারের জন্য একমাত্র সন্তানকে বাইরে আনা নেয়া করতে কষ্ট হচ্ছিল।

জমিলা নতুনকুঁড়ি স্কুলের প্রতিষ্ঠাতা শাহিনের কাছে আসেন সহযোগিতার হাত পেতে। পরে তিনি আকরাম হোসেন নামে যুবলীগ নেতাকে বিষয়টি জানান।

কষ্টের কথা শুনে আকরাম হোসেন শাহীনকে এমন আরো কেউ আছে কিনা খোঁজ নিতে বলেন।পরে নয়াপাড়াসহ আশপাশের অসহায় প্রতিবন্ধীদের তালিকা করে হুইল চেয়ার ও করোনা সুরক্ষা সামগ্রী দেয়ার উদ্যোগ নেন তিনি।

ভাওয়াল মির্জাপুর থেকে আসেন রিতা রানী দাস, শাশুড়ির সহযোগিতায় হুইলচেয়ার নিতে এসেছেন।তিনি বলেন, হুইল চেয়ার পেয়েছি সঙ্গে মাস্ক ও ওষুধও। গরিবের পাশে দাঁড়ানো মানুষ খুব কম। আমাদের কথা চিন্তা করার জন্য ধন্যবাদ।

আকরাম হোসেন বলেন, পুরো বিশ্বেই করোনার সংকট চলছে। অধিক ঝুঁকিতে রয়েছে আমাদের প্রতিবন্ধী মানুষজন। আমার খুব একটা সামর্থ্য নেই, যতটুকুই রয়েছে চেষ্টা করেছি। কোরবানির টাকায় তাদের সহযোগিতার কথা উল্লেখ করেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪