1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন

যশোরে সাংবাদিক দম্পতিসহ করোনায় নতুন শনাক্ত ৬১

  • সময় : বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০
  • ৬২৫

যশোরে সাংবাদিক দম্পতি, চিকিৎসক ,সেবিকা আওয়ামী লীগ নেতা ও ব্যাংকারসহ নতুন করে ৬১ জনের কোভিড-১৯ নভেল করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরমধ্যে যশোর সদর উপজেলায় আক্রান্ত ৩৪ জনের মধ্যে পৌরসভার বাসিন্দা রয়েছেন ২০ জন। এই নিয়ে বৃহস্পতিবার পর্যন্ত জেলায় করোনা শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১২শ’ ১২ জনে। 


যশোর সিভিল সার্জন অফিসের দায়িত্বপ্রাপ্ত তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ জানিয়েছেন, বৃহস্পতিবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টার থেকে পাঠানো ১৬১ নমুনা পরীক্ষার ফলাফলে ৫৮ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়। এছাড়া খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের (খুমেক ) ল্যাব থেকে ১ জন ও কুষ্টিয়ার পিসিআর ল্যাব থেকে ৩ জনের পজেটিভ ফলাফল পাঠানো হয়। মোট ৬২ জনের মধ্যে ১ জন পুরাতর রোগী রয়েছেন। ফলোআপ নমুনা পরীক্ষায় তার পজেটিভ এসেছে। নতুন ৬১ জনের যশোর সদর উপজেলায় ৩৪ জন, শার্শা উপজেলায় ৫ জন, ঝিকরগাছা উপজেলায় ৪ জন, চৌগাছা উপজেলায় ৯ জন, বাঘারপাড়া উপজেলায় ৫ জন, মণিরামপুর উপজেলায় ৩ জন, কেশবপুর উপজেলায় ৯ জন ও অভয়নগর উপজেলায়  ১ জন । এদিন নতুন করে ২৯ জনকে করোনামুক্ত ঘোষণা করেছে স্বাস্থ্য বিভাগ। ডা. রেহেনেওয়াজ জানান, করোনায় আক্রান্ত সন্দেহেবৃহস্পতিবার  আরও ২৩৩ জনের নমুনা পরীক্ষার জন্য যবিপ্রবির জেনোম সেন্টারে পাঠানো হয়েছে।


যশোর সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. আদনান ইমতিয়াজ জানান, যশোর সদর উপজেলায় আক্রান্ত ৩৪ জনের মধ্যে ৩০ জনের সন্ধান পাওয়া গেছে। তাদের মধ্যে ৪ জনকে অন্য জেলায় রেফার্ড করা হয়েছে। আর ৪ জনের হদিস মেলানো যায়নি। তারা হলেন  ডা. সাঈদ নুর ই আমিন হামি, মাসুদ , জাফরিন ও প্রলাদ।  তাদের ২ জন ফোন রিসিভ করেননি। বাকি ২ জনের ফোন নম্বর বন্ধ পাওয়া যায়। বাকি ২২ জনের মধ্যে ২০ জন যশোর পৌরসভার ও বাকি ২ জন সদর উপজেলার দেয়াড়া ইউনিয়নের এড়েন্দা ও কচুয়া ইউনিয়নের মথুরাপুর গ্রামে বসবাস করেন। ডা. আদনান ইমতিয়াজ জানান, আক্রান্তদের মধ্যে দৈনিক লোকসমাজের অনলাইন এডিটর সাংবাদিক সুন্দর সাহা, স্ত্রী  গোপা সাহা, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সার্জারি বিভাগের কনসালটেন্ট ডা. রায়হানুল ইসলাম, সেবিকা তাহমিনা খাতুন, ব্যাংকার কামরুল আলম ও এফডব্লিউভিএ কর্মী রীনা পারভেজ উল্লেখযোগ্য। আক্রান্তরা হোম আইসোলেশনে রয়েছেন। তাদের বাড়ি লকডাউন করা হয়েছে। সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, চৌগাছায় আক্রান্ত  ৯ জনের মধ্যে চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউনিয়নের চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী রয়েছেন। এরআগে বুধবার করোনা শনাক্ত হয় চৗগাছা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পাশাপোল ইউনিয়নের চেয়ারম্যান ওবায়দুল ইসলাম সবুজ। যবিপ্রবির এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার জানিয়েছেন, জেনোম সেন্টারে যশোর জেলার  ৫৮ জন ছাড়াও সাতক্ষীরা জেলার ৮৪ জনের নমুনা পরীক্ষা করে ২৪ জনের শরীরে কোভিডের জীবাণু পাওয়া গেছে। সবমিলিয়ে ২৯৫ জনের নমুনা পরীক্ষায় ৯৩ জনের করোনা পজিটিভ এবং ২০২ জনের নেগেটিভ ফলাফল এসেছে। 


যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন মুঠোফোনে  জানিয়েছেন, বৃহস্পতিবার পর্যন্ত যশোর জেলার মোট ৭২৮২ জনের নমুনা পাঠানো হয়েছে। ফলাফল পাওয়া গেছে ৫৮৯৩ জনের। এরমধ্যে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে ১২১২ জন। মারা গেছেন ১৮ জন নারী পুরুষ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪