1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০৯:৩৫ অপরাহ্ন

স্বেচ্ছায় সেবা দানের উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন স্বেচ্ছাসেবক লীগ কর্মীর

  • সময় : সোমবার, ১৩ জুলাই, ২০২০
  • ৪৫৭

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার মির্জাপুর ইউনিয়নে ছেলে মেয়ে কারো কাছে আশ্রয় না পেয়ে পথে পথে ঘুরা বৃদ্ধা ইশারনের পাশে দাঁড়িয়েছেন স্বেচ্ছাসেবক লীগের কর্মী রবিউল ইসলাম সূর্য। ওই বৃদ্ধাকে ঘর তোলার জন্য তিনি নিজের ৩ শতক জমি দিয়েছেন। একই সঙ্গে ওই বৃদ্ধাকে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দিয়েছেন এই তরুণ।

রবিউল ইসলাম সূর্য মির্জাপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ছিলেন। ঢাকা বাংলা কলেজে পড়ার সময়েও কলেজ শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরে যোগ দেন স্বেচ্ছাসেবক লীগে। লেখাপড়া শেষ করে সূর্য ঢাকার একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকুরি করছেন। করোনা পরিস্থিতির কারণে সম্প্রতি বাড়ি ফিরেন তিনি।

বিভিন্ন গণমাধ্যমের খবরে জানতে পারেন তার এলাকারই বৃদ্ধা ইশারন নেছা আশ্রয়ের জন্য পথে পথে ঘুরছেন। মেয়ে ও সৎ ছেলেরা কেউ তাকে আশ্রয় দেয়নি। পরে প্রশাসনের হস্তক্ষেপে তাকে মির্জাপুর ইউনিয়নের পাখরতলা এলাকার তার মেয়ে আজিমা বেগমের বাড়িতে রাখা হয়। এ সময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ওই বৃদ্ধাকে বাড়ি করার জন্য দুই বান্ডিল ঢেউটিন ও ২০ হাজার টাকা অর্থসহায়তা দেয়া হয়। কিন্তু ঘর তোলার মতো জায়গাটুকুও নেই মেয়ে আজিমার। বিষয়টি শুনেই সাহযোগিতার হাত বাড়িয়ে দেন তরুণ স্বেচ্ছাসেবকলীগের কর্মী রবিউল ইসলাম সূর্য। নিজের ৩ শতক জমিতে ওই বৃদ্ধাকে বাড়ি তোলার জন্য দিয়ে দেন। আশ্রয় আর সহযোগিতা পেয়ে বৃদ্ধার মুখেও হাসি ফুটে।

ইশারন নেছা

বৃদ্ধা ইশারন নেছা বলেন, যারা যারা আমাকে সহযোগিতা করেছেন আল্লাহ তাদের ভাল করুন। প্রশাসনের পক্ষ থেকে ঘর তোলার জন্য ঢেউ টিন আর টাকা দিয়েছে। রবিউল জমি দিয়েছে। ঘরটা হলে যে কয়টা দিন বেঁচে আছি আরামেই থাকতে পারবো। 

রবিউল ইসলাম সূর্য বলেন, আমার এলাকাতেই এক বৃদ্ধা মা আশ্রয় না পেয়ে পথে পথে ঘুরছেন বিষয়টি শুনে আমি খুব কষ্ট পেয়েছি। আমাদের জমির পাশেই তার মেয়ের বাড়ি। ঘর তোলার মতো তাদের জায়গা ছিলো না। আমি ৩ শতক জমি বৃদ্ধাকে ঘর তোলার জন্য দেই। পাশাপাশি এক ব্যক্তির সহযোগিতা নিয়ে বৃদ্ধাকে চিকিৎসার ব্যবস্থা করি। আমাদের প্রত্যেকেরই চারপাশের অসহায় মানুষের পাশে দাঁড়ানো উচিত।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪