1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০৭:২২ অপরাহ্ন

ফাঁকা মাঠে কালভার্ট

  • সময় : রবিবার, ১২ জুলাই, ২০২০
  • ১৫৬

যশোরের চৌগাছায় ফাঁকা মাঠে কালভার্ট নির্মান করা হয়েছে। দুই পাশে রাস্তা না থাকলেও কোন মানসিকতায় সেখানে কালভার্টটি নির্মান করা হলো তা কারো বোধগম্য নয়। জানা গেছে, চৌগাছা উপজেলার পাতিবিলা ইউনিয়নের হয়াতপুর গ্রামের ভূয়াখালি মাঠে খালের উপর দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের ২৩ লাখ টাকা ব্যয়ে নির্মিত একটি ব্রিজ রয়েছে ব্রিজের ২০/২৫ ফুট দুরেই খালের মধ্যে ১ মিটার প্রস্থ ও ৫ মিটার দৈর্ঘ্যের একটি কালভার্ট নির্মাণ করা হয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন, ২০১৯-২০ অর্থ বছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিবি) ২ লাখ টাকা ব্যয় কালভার্টটি নির্মিত হয়। কালভার্ট যে স্থানে করা হয়েছে তার দু’পাশে কোনো রাস্তার অস্তিত্ব নেই। চারিপাশে ফাঁকা মাঠ। পাতিবিলা ইউপি সদস্য মিজানুর রহমান সাংবাদিকদের জানিয়েছেন, কৃষকদের ফসলাদি বাড়ি নেয়ার জন্য ভোয়াখালী নামক খালের উপর একটি কালভার্ট নির্মাণের জন্য আমরা ইউনিয়ন পরিষদ থেকে সুপারিশ করি।

পরে উপজেলা পরিষদ থেকে দরপত্র আহবানের মাধ্যমে সেখানে একটি কালভার্ট তৈরি করা হয়েছে। কিন্তু কালভার্টের কোন পাশেই এখনো মাটি ভরাট করা হয়নি। পাতিবিলা ইউপি চেয়ারম্যান আতাউর রহমান লাল জানান, কালভার্টের চারপাশে মাটি ভরাট করার পর এলাকার চাষিরা অনেক উপকৃত হবে।

এই বিষয়ে উপজেলা প্রকৌশলী আব্দুল মতিন সাংবাদিকদের জানিয়েছেন, পাতিবিলা ইউনিয়ন পরিষদের চাহিদার বিপরীতে ব্রিজটিসহ আরো দুটি প্রকল্পে ৪ লাখ টাকা বরাদ্দ দিয়ে প্রকল্প দেখভালের জন্য উপ-সহকারী প্রকৌলশী আব্দুল বারীকে দায়িত্ব দেয়া হয়েছিল। তিনি ভালো বলতে পারবেন।

যোগাযোগ করা হলে উপসহকারী প্রকৌশলী অব্দুল বারী জানিয়েছেন,সব সময় এভাবে দোষ ত্রুটি ধরার জন্য লেগে থাকলে উন্নয়ন প্রকল্পের কাজ করা সম্ভব নয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪