1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০৭:২৩ অপরাহ্ন

প্রকাশিত সংবাদের প্রতিবাদ।

  • সময় : রবিবার, ১২ জুলাই, ২০২০
  • ২০৪

তারিখে কয়েকটি অনলইন প্রত্রিকায় ভোলায় বিআইডব্লিউটি এর নিরাপত্তা বিভাগের জসিমউদ্দিনের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ”শিরোনামে প্রকাশিত সংবাদটি আমার দৃষ্টিগোচর হয়েছে।সংবাদটি সম্পুর্ণ বানোয়াট,মিথ্যা এবং উদ্দেশ্য প্রণোদিত।তাই সংবাদটির তীব্র প্রতিবাদ ও নিন্দ্রা জানাচ্ছি।

সমাজের একটি কুচক্রীমহল আমাকে সমাজে হেয় প্রতিপন্ন করার লক্ষে, আমার নাম উল্লেখ করে সংশ্লিষ্ট সংবাদ দাতাকে মিথ্যা, বানোয়াট ও ভুয়া তথ্য প্রদান করে সংবাদটি পরিবেশন করিয়েছে। সংবাদে উল্লেখ্য করা হয়েছে অভ্যন্তরীণ নৌযানের ফিটনেস, নকশা, রেজিট্রেশন, ডিজাইন অনুমোদন, বে-ক্রসিং অনুমতি, মিথ্যা মামলা দিয়ে হয়রানি সহ প্রভৃতি নৌযান পরিদর্শন কার্যক্রম পরিচালনায় প্রাতিষ্ঠানিক নিয়মনীতি বাস্তবে নেই।

সরকারি রাজস্ব ফাঁকি, যোগদানের মাত্র ১ বছরের মাথায় অবৈধ উপায়ে অর্থ উপার্জন, অবৈধ প্রায় ড্রেজার দিয়ে নদীর বালূ উত্তলন। রয়েছে ২’শত অবৈধ স্প্রীড বোট, প্রায় সারে ৫’শত অবৈধ নৌযান, তার মধ্যে যাত্রীবাহী লঞ্চ, মালবাহী বলগেট, ট্রলার, ইঞ্জিন চালিত নৌকা অন্যতম।। ঘটনা গুলো সম্পূর্ণ ভিত্তিহীন, মিথ্যা ও বানোয়াট ।

আমি দীর্ঘদিন নৌ নিরাপক্তার দায়ীত্তে সুনাম, সততা ও নিষ্ঠার সাথে কর্তব্যরত আছি। আমার সততা, নিষ্ঠা ও ন্যায়পরায়ণতায় কিছু কুচক্রি করীর অবৈধ উপার্জন বন্ধ হয়েগিয়েছে। আমার ন্যায়পরায়ণতা ও সততার কারনে যেসকল কুচক্রিকারী অবৈধ উপার্জন করতে পারছেনা, তাহারাই আমার উপর সংক্ষুদ্ধ, রাগান্বিত ও শত্রুতার বষবর্তি হইয়া সংবাদ কর্মিদের কাছে আমার নামে সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহিন বক্তব্য উপস্থাপন করিয়াছে। প্রকাশিত বক্তব্য সত্য হলে আমার সম্মানিত উপরস্থ কর্মকর্তাবৃন্দ আমার বিরুদ্বে অবশ্যই ব্যবস্থা গ্রহন করতেন ।

তাদের উদ্দেশ্য প্রনোদিত বক্তব্য কখনোই বাস্তবায়ন হবেনা। কারন আমি সত্য, বৈধ ও নিষ্ঠার পথে অবিচল। আমার কাজ হচ্ছে অভ্যন্তরীণ নৌযানের ফিটনেস, নকশা, রেজিট্রেশন, ডিজাইন অনুমোদন, বে-ক্রসিং পরীক্ষা করে আইনি প্রক্রিয়া বাস্তবায়ন করা। অবৈধ নৌযান পরিচালনাকারীদের বিরুদ্ধে যথাযথ বিধি মান্য করে আইনি প্রক্রিয়ায় তাদের বিরুদ্ধে মামলা করায় আমার উপর শত্রুতার বষবর্তি হয়ে অপপ্রচারে লিপ্ত রয়েছে।

কাজেই আমি নিম্ন স্বাক্ষর কারি মোঃ জসিমউদ্দিন (পরিদর্শক নৌ নিরাপত্তা বিভাগ, ভোলা) প্রকাশিত ঐ সংবাদটির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। জসিমউদ্দিন পরিদর্শক নৌ নিরাপত্তা বিভাগের, ভোলা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪