1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০৩:১৭ অপরাহ্ন

কালীগঞ্জে অনলাইনে কোরবানির পশু বেচা-কেনার হাট

  • সময় : মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০
  • ২১৯

আসছে ঈদ-উল-আযহা উপলক্ষে গাজীপুরের কালীগঞ্জে চালু হচ্ছে অনলাইনে গরু-ছাগলের হাট। দেশের বর্তমান করোনা পরিস্থিতি বিবেচনায় রেখে উপজেলা প্রশাসেনর উদ্যোগে ভার্চুয়াল এ হাট শুরু হচ্ছে। মঙ্গলবার (৭ জুলাই) বিকেলে স্থানীয় গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শিবলী সাদিক।জানা গেছে, করোনা সংক্রমণ বৃদ্ধি এড়াতে অনলাইনে কোরবানির পশু বেচা-কেনার উদ্যোগ নিয়েছে কালীগঞ্জ উপজেলা প্রশাসন। “কালীগঞ্জ অনলাইন গরু/ছাগলের হাট’’ নামের একটি ফেসবুক পেইজে এই ই-কমার্স পরিচালিত হবে, যেটি কালীগঞ্জ উপজেলা প্রশাসনের তত্বাবধানে চলবে।

বিক্রয়যোগ্য পশু থাকলে হাটে গিয়ে ঝুঁকি না বাড়িয়ে ওই পেইজে, সম্ভাব্য ওজন, বিক্রেতার নাম ঠিকানা সহ পোস্ট করতে আহ্বান জানিয়েছে কালীগঞ্জ উপজেলা প্রশাসন। ইতোমধ্যেই বিক্রেতাদের আনাগোনা বাড়ছে পেইজটিতে। কেনাবেচা উল্লেখযোগ্য হতে পারে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।ইউএনও জানান, উপজেলার ৭টি ইউনিয়নের চেয়ারম্যানদের মোবাইল নম্বর ও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার মোবাইল নম্বর দিয়ে দেওয়া হবে। এছাড়াও স্থানীয় খামারীদের কোরবানীর পশুর ছবি ও ভিডিও ওই পেইজে আপলোড করা করা। তাতে ওই পশুর মূল্য ওজন উল্লেখ্য করা থাকবে। দিয়ে দেওয়া হবে খামারীর নামের তালিকা ও যোগাযোগ নম্বর।

প্রয়োজনে ক্রেতারা তার সাথে যোগাযোগ করে কোরবানীর পশু ক্রয় করতে পারবেন।তবে হাটে না গিয়ে তিনি স্থানীয় সবাইকে অনলাইনে প্রাথমিকভাবে কোরবানীর পশু দেখার কাজটি সেরে নিতে বলেন। এতে কাউকে স্বাস্থ্য ঝুঁকিতে পড়তে হবে না বলে তিনি মনে করেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪