1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ন

স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

  • সময় : শনিবার, ২৪ আগস্ট, ২০২৪
  • ১৪
ফাইল ছবি।
ফাইল ছবি।

স্টাফ রিপোর্টার-

স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় বাংলাদেশের বোর্ড অব ট্রাস্ট্রিজের (বিওটি) চেয়ারম্যান ফাতিনাজ ফিরোজ পদত্যাগ করায় ট্রাস্ট্রি পুনর্গঠন না হওয়া পর্যন্ত  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে বিশ্ববিদ্যালয়টি।

গত শুক্রবার (২৩ আগস্ট) রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আব্দুল মতিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংশ্লিষ্টদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, স্টামফোর্ড ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ফাতিনাজ ফিরোজ পদত্যাগ করেছেন। এ পরিস্থিতিতে ২৪ আগস্ট (শনিবার) থেকে বিশ্ববিদ্যালয়ের সব কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হলো। ট্রাস্টি বোর্ড পুনরায় গঠন হলে ক্যাম্পাস পুনরায় খুলে দেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক জানান, ট্রাস্টিদের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতি ও বিভিন্ন অজুহাতে শিক্ষক-কর্মচারীদের চাকরিচ্যুত করার অভিযোগ থাকায় গত ২২ আগস্ট ভিসির সঙ্গে শিক্ষকরা বৈঠক করেন। তারা ট্রাস্টিদের বিরুদ্ধে কথা বলতে বলেন। এছাড়া শনিবার বেলা ১২টায় ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যানসহ বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু বৈঠকের আগেই চেয়ারম্যান পদত্যাগ করে ইউনিভার্সিটি বন্ধ করে দেন।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) কর্মকর্তারা বলছেন, স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে তাদেরকে বিষয়টি জানানো হলে তারা শিক্ষা মন্ত্রণালয়কে তা অবহিত করবেন। এরপর সরকার নতুন একটি বোর্ড গঠন করে দেবে। সেক্ষেত্রে বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের কোনো সমস্যা হবে না।

স্টামফোর্ড বিশ্ববিদ্যালইয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক মনিরুজ্জামান বলেন, তিনি এখনো পদত্যাগ করেননি। তিনি এখনো আছেন এবং সব সংকট মোকাবেলার জন্য তিনি প্রস্তুত। শিক্ষার্থীদের ধৈর্য্য ধরতে বলেছেন তিনি। পাশাপাশি,খুব দ্রুত সব ঠিক হয়ে যাওয়ায় আশ্বাস দেন উপাচার্য।

এ বিষয়ে ইউনিভার্সিটির প্রক্টর মৃত্যুঞ্জয় আচার্য্য বলেন, বিশ্ববিদ্যালয়ের সব কার্যক্রম বন্ধ রয়েছে। শিক্ষার্থীদের ধৈর্য্য ধরতে বলেছেন তিনি। এ সময় খুব দ্রুত সব ঠিক হয়ে যাওয়ায় আশ্বাস দেন প্রক্টর।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪