1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন

‘রিমেম্বারিং দ্য হিরোজ’ কর্মসূচিতে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীবৃন্দের অংশগ্রহণ

  • সময় : বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০২৪
  • ৩৬

ইকরামুল হাসান-


বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ঘোষিত ‘রিমেম্বারিং দ্য হিরোজ’ কর্মসূচিতে অংশগ্রহণ করেছে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

আজ ১ আগস্ট (বৃ্‌হস্পতিবার) গ্রাফিতি অঙ্কন ,দেওয়াল লিখন, শহীদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন, দেশাত্মবোধক গান পরিবেশনের পাশাপাশি ক্যাম্পাস প্রাঙ্গণ ও বেইলি রোডে মশাল মিছিল কর্মসূচীতে বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে উক্ত কর্মসূচির একাত্বতা পোষণ করে।

বৃষ্টিকে উপেক্ষা করে শিক্ষার্থীরা প্রথমে ক্যাম্পাস প্রাঙ্গণে একত্রে জড়ো হয়ে ৯ দফা দাবি বাস্তবায়নের দাবিতে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে গ্রাফিতি অঙ্কন করে প্রতিবাদ জানিয়ে তাদের কর্মসূচি শুরু করে।


পরবর্তীতে,সন্ধ্যায় স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা মোমবাতি প্রজ্জলন করে শহীদদের স্মরণে দেশাত্মবোধক গানের অংশ হিসেবে পূর্ব দিগন্তে সূর্য উঠেছে রক্ত লাল রক্ত লাল রক্ত লাল,মুক্তিরও মন্দিরও সোপানও তলে কত প্রাণ হলো বলিদান গান গেয়ে সকলে শহীদদের স্মরণ ও সম্মান প্রদর্শন করা হয়।

সর্বশেষে, শিক্ষার্থীবৃন্দ বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে একটি মশাল মিছিল বের করে। এই মিছিল সিদ্ধেশরী এলাকা প্রদক্ষিণ করে পুনরায় ক্যাম্পাসে ফিরে এসে উক্ত কর্মসূচির সমাপ্তি ঘোষণা করা হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪