1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:০০ পূর্বাহ্ন

বর্তমান সরকার দেশের শিক্ষা ব্যবস্থাকে আধুনিকায়ন করেছে- বাণিজ্য প্রতিমন্ত্রী

  • সময় : শুক্রবার, ৫ জুলাই, ২০২৪
  • ৪৫
বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু
বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু

মোঃ শামসুর রহমান তালুকদার-

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, প্রাথমিক শিক্ষার ট্রেডগুলো আপনাদের পর্যায়ক্রমে প্রত্যেক স্কুলে চালুর ব্যবস্থা করতে হবে এবং শিক্ষা দিতে হবে। তাহলে চাকরির বাজারে এখান থেকে আমরা সুফল পাব। আমাদের এখান থেকে আধা ঘণ্টা দূরত্বে কালিয়াকৈরে অবস্থিত বঙ্গবন্ধু আইসিটি পার্ক তৈরি হচ্ছে, সেখানে হাজার হাজার ছেলে-মেয়ের কর্মসংস্থানের ব্যবস্থা হবে। আমরা যদি নিজেদেরকে সেই যোগ্যতা সম্পন্ন করে তুলতে না পারি তাহলে এই সুযোগটাও আমরা কাজে লাগাতে পারব না। তাই আমাদের যারা অভিভাবক ও শিক্ষক আছেন- তাদের বাস্তবমুখী শিক্ষায় ছেলে-মেয়েদেরকে অনুপ্রাণিত করতে হবে। তারা যেন দেশের সম্পদে পরিণত হয়- এই চেষ্টাই আমাদের করতে হবে।

আজ শুক্রবার(৫ জুলাই) টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলা পরিষদ মিলনায়তনে মাধ্যমিক শিক্ষক সমিতির উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে তিনি বক্তব্য রাখছিলেন।

তিনি বলেন, স্মার্ট বাংলাদেশের যোগ্য নাগরিক হিসেবে বর্তমান প্রজন্মের শিক্ষার্থীদের গড়ে তুলতে শিক্ষকদের গুরুতপূর্ণ ভূমিকা রাখতে হবে। বর্তমান সরকার দেশের শিক্ষা ব্যবস্থাকে আধুনিকায়ন করেছে- শিক্ষা প্রতিষ্ঠানের অবোকাঠামোগত উন্নয়ন করেছে। একই সাথে শিক্ষকদের জীবনযাত্রার মানের উন্নয়ন করেছে।

দেলদুয়ার উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির আহ্বায়ক দীনবন্ধু প্রামাণিকের সভাপতিত্বে সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, দেলদুয়ার উপজেলা পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাহমুদুল হাসান মারুফ, উপজেলা নির্বাহী অফিসার মোছা. শাকিলা পারভীন, উপজেলা আওয়ালীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. ফজলুল হক, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাহিদা আক্তার পলি, টাঙ্গাইল জেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মীর মনিরুজ্জামান প্রমুখ।

সম্মেলনের শেষ পর্যায়ে জান মাহমুদাবাদ বিদ্যাধাম বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবু বক্কর খানকে সভাপতি ও এলাসিন নাসিমুন্নেসা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ আশরাফুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য মাধ্যমিক শিক্ষক সমিতির বিশিষ্ট উপজেলা কমিটি ঘোষণা করা হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪