1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৭:০২ অপরাহ্ন

প্রথমবারের মতো ঢাকা রেঞ্জের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

  • সময় : সোমবার, ২৪ জুন, ২০২৪
  • ১৩

স্টাফ রিপোর্টার-

‘সৌরভে-গৌরবে ঢাকা রেঞ্জ, ফিরে দেখা ১১০ বছর’ প্রতিপাদ্যে ঢাকা রেঞ্জের ১১০তম প্রতিষ্ঠাবার্ষিকী বর্ণিল আয়োজনে মধ্য দিয়ে প্রথমবারের মত উদযাপিত হয়েছে।

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন আজ সোমবার সকালে রাজধানীর সেগুনবাগিচায় রেঞ্জ অফিস চত্বরে বেলুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি উদ্বোধন করেন।

এ সময় জননিরাপত্তা বিভাগের সচিব মোঃ জাহাংগীর আলম, বীর মুক্তিযোদ্ধা মাহবুব উদ্দিন আহমেদ বীর বিক্রম, অতিরিক্ত আইজি (প্রশাসন) মোঃ কামরুল আহসান, এন্টি টেররিজম ইউনিটের অতিরিক্ত আইজি এস এম রুহুল আমিন, ডিএমপি কমিশনার হাবিবুর রহমান, ঢাকার বিভাগীয় কমিশনার মোঃ সাবিরুল ইসলাম, ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, রেঞ্জাধীন জেলাসমূহের পুলিশ সুপারগণ এবং অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পরে এ উপলক্ষে একটি বর্ণাঢ্য র‍্যালি বের হয়। র‍্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রাজারবাগ পুলিশ লাইনসে এসে শেষ হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ সোমবার সন্ধ্যায় রাজারবাগ পুলিশ লাইনসে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, জাতীয় সংসদের হুইপ মোঃ নজরুল ইসলাম বাবু এমপি, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বেনজীর আহমেদ, এমপি, জননিরাপত্তা বিভাগের সচিব মোঃ জাহাংগীর আলম, অতিরিক্ত আইজি (প্রশাসন) মোঃ কামরুল আহসান, স্পেশাল ব্রাঞ্চের প্রধান অতিরিক্ত আইজি মোঃ মনিরুল ইসলাম, ঢাকার বিভাগীয় কমিশনার মোঃ সাবিরুল ইসলাম। অনুষ্ঠানে সংসদ সদস্যগণ, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ এবং আমন্ত্রিত অতিথিগণ উপস্থিত ছিলেন।

সালমান এফ রহমান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশের অন্যান্য প্রতিষ্ঠানের মত বাংলাদেশ পুলিশকে আধুনিক করে গড়ে তুলতে কাজ করছেন।

তিনি জনগণের বন্ধু হিসেবে তাদেরকে আরও বেশী সেবা প্রদানের জন্য পুলিশ কর্মকর্তাদের প্রতি আহবান জানিয়েছেন।

জননিরাপত্তা বিভাগের সচিব দুষ্টের দমন ও শিষ্টের পালন’ এ মন্ত্রে উজ্জীবিত পুলিশ সদস্যদেরকে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের আহবান জানান।

আইজিপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী পুলিশের জনবল, ইকুইপমেন্ট, লজিস্টিকস বৃদ্ধি করায় পুলিশে সক্ষমতা বেড়েছে।

তিনি বলেন, বাংলাদেশ পুলিশ সকলের সহযোগিতায় কার্যকরভাবে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে।

অনুষ্ঠানের শুরুতে ঢাকা রেঞ্জের ইতিহাস তুলে ধরে একটি ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একটি কেক কাটা হয়। অতিথিগণ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রকাশিত তথ্যবহুল ও নান্দনিক স্মরণিকা ‘সৌরভে-গৌরবে ঢাকা রেঞ্জ’ এর মোড়ক উন্মোচন করেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪