1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১১:২৫ পূর্বাহ্ন

রাশিয়ায় উপাসনালয়ে বন্দুক হামলা, নিহত ২৩

  • সময় : সোমবার, ২৪ জুন, ২০২৪
  • ৪৩

আন্তর্জাতিক ডেস্ক

রাশিয়ায় বেশ কিছু গির্জা, সিনাগগ এবং পুলিশের গাড়িতে ভয়াবহ হামলার ঘটনা ঘটেছে। দেশটির উত্তর ককেশাস প্রজাতন্ত্র দাগেস্তানে চালানো হামলায় এখন পর্যন্ত হামলাকারীসহ অন্তত ২৩ জন নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

আন্তর্জাতিক গণমাধ্যম এএফপি, বিবিসি ও আল-জাজিরা সূত্রে এ তথ্য নিশ্চত হওয়া গেছে।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, নিহতদের মধ্যে কমপক্ষে ১৫ জন পুলিশ কর্মকর্তা, একজন যাজক এবং

একজন নিরাপত্তারক্ষী রয়েছেন। এছাড়া ছয় হামলাকারীও নিহত হয়েছেন। পুলিশ অন্যান্য হামলাকারীদেরও খুঁজে বের করার চেষ্টা করছে।

হামলাকারীদের পরিচয় এখনো জানা যায়নি। দাগেস্তানে এর আগেও জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। স্থানীয় সময় রবিবার দুটি গির্জা এবং দুটি সিনাগগে হামলা চালানো হয়েছে। দাগেস্তানের বৃহত্তম শহর মাখাচকালা শহরে একটি অর্থোডক্স গির্জায় হামলার ঘটনায় এক যাজক নিহত হয়েছেন।

দাগেস্তানের রিপাবলিকান নেতা সেরগেই মেলিকভ জানিয়েছেন, হামলার ঘটনায় ১৫ পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন।

সামাজিক মাধ্যমে পোস্ট করা বেশ কিছু ফুটেজে দেখা গেছে কালো পোশাক পরা বেশ কয়েকজন ব্যক্তি পুলিশের গাড়িতে গুলি করছে। এরপরেই জরুরি পরিষেবার বেশ কয়েকটি গাড়ি ঘটনাস্থলে পৌঁছায়।

প্রাচীন ইহুদি সম্প্রদায়ের এলাকা হিসেবে পরিচিত ডেরবান্টে বন্দুকধারীরা একটি সিনাগগ এবং গির্জায় হামলা চালায়। এরপরে সেখানে আগুন ধরিয়ে দেওয়া হয়।

এছাড়া সার্গোকাল গ্রামে পুলিশের একটি গাড়িতে হামলা চালানো হয়। মাখাচকালার কাছে সার্গোকালিনস্কি জেলার প্রধান মাগোমেদ ওমারভকে সম্প্রতি আটক করে পুলিশ। রবিবারের হামলার ঘটনায় মাগোমেদ ওমারভের দুই ছেলের সম্পৃক্ততা রয়েছে বলে খবর পাওয়া গেছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪