1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২২ পূর্বাহ্ন

ঘূর্ণিঝড় রেমালে রোভার স্কাউটদের সেবা প্রদান

  • সময় : মঙ্গলবার, ২৮ মে, ২০২৪
  • ৭০

বিশেষ প্রতিনিধি:  দুর্যেগে সেবা প্রদানের লক্ষ্যে বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের বিভিন্ন জেলা রোভার  আর্ত-মানবতার সেবায় সহযোগিতা প্রদান করে যাচ্ছে।

ঘূর্ণিঝড়ের মহা-বিপদ সংকেত চলাকালীন সময়ে  স্থানীয় প্রশাসনের নির্দেশ মোতাবেক উপকূলীয় অঞ্চলের ঝুঁকিপূর্ণ এলাকায় বসবাসরত স্থানীয় জনসাধারণকে নিরাপদ আশ্রয়ে আনার জন্য  স্থানীয় প্রশাসনকে সহায়তা করা এবং বিশেষ করে গর্ভবতী মা, শিশু, পঙ্গু এবং অসুস্থ ব্যক্তিদের অগ্রাধিকার ভিত্তিতে নিরাপদ আশ্রয় কেন্দ্রে  নিয়ে আসতে সাহায্য করার পাশাপাশি আশ্রয়কেন্দ্রসমূহে স্থানীয় জনসাধারনের মধ্যে নিরাপদ পানি ও শুকনো খাবার বিতরণের কাজ করে যাচ্ছেন রোভার স্কাউটরা।

প্রফেসর মুহাম্মদ এনামুল হক খান সম্পাদক, বাংলাদেশ স্কাউটস, রোভার অঞ্চল, তিনি ঘূর্ণিঝড় রেমালে সংশ্লিষ্ট জেলা রোভার  স্থানীয় প্রশাসনের সাথে সমন্বয় করে এবং ক্ষেত্রবিশেষে নিজ উদ্যোগে দুর্গত মানুষদের আশ্রয়কেন্দ্রে নিয়ে যাওয়ার ব্যবস্থা ও মাইকিং করে প্রচারণার মাধ্যমে সচেতনতা তৈরি করে নিরাপদ আশ্রয়কেন্দ্রে নিয়ে যাওয়া এবং রান্না করা খাবার বিতরণের কাজ করেছেন।

এছাড়াও রোভার স্কাউটরা স্থানীয়দের হাঁস, মুরগি, গরু, ছাগল ও অন্যান্য গুরুত্বপূর্ণ সম্পত্তি নিরাপদ স্থানে সরিয়ে আনতে সহায়তা করছেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪