1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ০৪ মে ২০২৪, ০১:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
মুক্তি পেলেন মামুনুল হক লাইসেন্সকৃত অস্ত্র দিয়ে অপহরন! কষ্টিপাথর পাচারকারী সিন্ডিকেটের ৭ জন গ্রেফতার আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতিসহ ৬ জনের বিরুদ্ধে মামলা চলতি বছরের এসএসসি পরীক্ষার ফলাফল আগামী ১২ মে সাধারণ রোগীদের মতো লাইনে দাঁড়িয়ে টিকিট কেটে নিজের চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী গাজীপুরে মালবাহী ট্রেনের সঙ্গে সংঘর্ষে  টাঙ্গাইল কমিউটারের ৫ বগি লাইনচ্যুত, আহত অর্ধশতাধিক জিম্বাবুয়ের বিপক্ষে আজ প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ জাতিসংঘে বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ রেজুলেশন সর্বসম্মতিক্রমে গৃহীত জলবায়ু পরিবর্তনের কারণে দেশে বন্যার শঙ্কা রয়েছে-প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিরা অবৈধভাবে প্রভাব বিস্তার করলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের নির্দেশ ইসির

পুলিশ আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি মানবিকতায়ও নজির স্থাপন করেছে-ডিএমপি কমিশনার

  • সময় : মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪
ডিএমপি কমিশনার হাবিবুর রহমান
ডিএমপি কমিশনার হাবিবুর রহমান

স্টাফ রিপোর্টার-

ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বলেছেন, পুলিশ কেবল আইন-শৃঙ্খলা রক্ষার মধ্যে সীমাবদ্ধ থাকে না। যেকোন ধরণের প্রাকৃতিক দূর্যোগসহ নানা প্রয়োজনে জনগণের জন্য মানবিক কাজ করে থাকে পুলিশ। অতিমারী করোনার সময়ও মানবিক কাজ করে বাংলাদেশ পুলিশ সারাবিশ্বে নজির স্থাপন করেছে। তেমনি চলমান তাপ প্রবাহে সাধারণ নাগরিকসহ শ্রমজীবী মানুষের মধ্যে ঢাকার বিভিন্ন জায়গায় সুপেয় পানি বিতরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছে ডিএমপি।

মঙ্গলবার সকালে ডিএমপি মিডিয়া সেন্টার তাৎক্ষণিক পরিদর্শণে এসে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন ডিএমপি কমিশনার।

ডিএমপি কমিশনার বলেন, দেশে কয়েকদিন আগে প্রচন্ড তাপদাহ শুরু হয়েছে। রাস্তায় ট্রাফিক শৃঙ্খলা নিয়ন্ত্রণের জন্য প্রচন্ড রোদ এবং বৃষ্টি সব সময়তেই রাস্তায় থেকে ট্রাফিক পুলিশ কাজ করে। সেখানে তাদের বিশ্রাম নেওয়ারও কোনো সুযোগ থাকে না।

এই প্রচন্ড তাপদাহে সবকিছু বিবেচনা করে আইজিপি মহোদয় ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে খাবার পানি, স্যালাইন, গ্লুকোজ, লেবুর শরবত এ সংক্রান্ত আরো যা কিছু দেয়ার প্রয়োজন হয় সেগুলো দেয়ার ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে ৫০টি থানায় বিভিন্ন বাজার, বাস স্টপেজ, মার্কেট জনবহুল স্থানগুলোতে যেখানে শ্রমজীবী মানুষ পানি খাওয়ার ব্যবস্থা করতে পারেনা, তাদের জন্য পানি খাওয়া ও সরবরাহ করার ব্যবস্থা করা হয়েছে।

তিনি বলেন, ঢাকা শহরের ৫০ টি থানায় কিছু কিছু জায়গায় স্থায়ীভাবে পানির ট্রেইলার ও ভ্রাম্যমাণ গাড়ির মাধ্যমে পানির ব্যবস্থা করা হয়েছে। কিছু কিছু জায়গায় বোতলের পানি ও স্যালাইন সরবরাহ করা হচ্ছে। সারা মহানগর জুড়ে ডিএমপির এই মানবিক প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

চলমান তাপপ্রবাহে সড়কে দায়িত্বপালন করা ট্রাফিক পুলিশ সদস্যদের ইউনিফর্ম পরিবর্তন করার কোনো চিন্তা রয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, পুলিশের যে ইউনিফর্ম রয়েছে তার বাইরে গিয়ে বিকল্প পোশাক পরিধানের সুযোগ নেই। তবে কালো যে ছাতাটি রয়েছে সেটির বদলে সাদা ছাতা দেওয়ার সুযোগ রয়েছে।

এসময় ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস্ বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. ফারুক হোসেন, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (স্টাফ অফিসার টু কমিশনার) মোঃ এনায়েত করিম, মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার কে.এন.রায় নিয়তিসহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪