1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:১৫ অপরাহ্ন
শিরোনাম :
মুক্তি পেলেন মামুনুল হক লাইসেন্সকৃত অস্ত্র দিয়ে অপহরন! কষ্টিপাথর পাচারকারী সিন্ডিকেটের ৭ জন গ্রেফতার আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতিসহ ৬ জনের বিরুদ্ধে মামলা চলতি বছরের এসএসসি পরীক্ষার ফলাফল আগামী ১২ মে সাধারণ রোগীদের মতো লাইনে দাঁড়িয়ে টিকিট কেটে নিজের চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী গাজীপুরে মালবাহী ট্রেনের সঙ্গে সংঘর্ষে  টাঙ্গাইল কমিউটারের ৫ বগি লাইনচ্যুত, আহত অর্ধশতাধিক জিম্বাবুয়ের বিপক্ষে আজ প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ জাতিসংঘে বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ রেজুলেশন সর্বসম্মতিক্রমে গৃহীত জলবায়ু পরিবর্তনের কারণে দেশে বন্যার শঙ্কা রয়েছে-প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিরা অবৈধভাবে প্রভাব বিস্তার করলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের নির্দেশ ইসির

ঈদ যাত্রায় চরম দুর্ভোগে উত্তরবঙ্গের হাজারো ঘরমুখো মানুষ

  • সময় : মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০২৪
  • ১২

টাঙ্গাইল প্রতিনিধি-

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে এবারের ঈদ যাত্রায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে কয়েকদিনের স্বস্তির যান চলাচলের পর ভোর হতে থেমে থেমে দীর্ঘ যানজটের শুরু হয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন ঘরমুখো হাজারো মানুষ।

গভীর রাতে শুরু হওয়া এই জট মঙ্গলবার সকালে প্রায় ২৫ কিলোমিটার ছাড়িয়েছে। মঙ্গলবার (৯ এপ্রিল) সকালে মহাসড়কের টাঙ্গাইল সদরের আশেকপুর বাইপাস থেকে সেতু টোলপ্লাজা পর্যন্ত প্রায় ২৫ কিলোমিটার সড়কে এই জটের সৃষ্টি হয়েছে। বঙ্গবন্ধু সেতু পাড় হয়ে সিরাজগঞ্জে যানজট তেমন না থাকলেও রয়েছে গাড়ির চাপ।

জানা গেছে, ভোরে বঙ্গবন্ধু সেতুর ওপর ২২ নম্বর পিলারের কাছে একটি বিআরটিসির ডাবল ডেকারের একটি বাস বিকল হয়ে যায়। পরে সেটি উদ্ধারে ৫ মিনিট টোল আদায় বন্ধ ছিল। এতে মহাসড়কে পরিবহনের চাপ আরও বেড়ে যায়। এরআগে মধ্যরাত থেকেই সড়কে কিছুটা যানজটের সৃষ্টি হয়। পরে সকালে সেটি থেমে থেমে যানজটে পরিণত হয়েছে। এরফলে উত্তরবঙ্গের হাজারো ঘরমুখো মানুষকে রোজা রেখে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ওসি) মীর মো. সাজেদুর রহমান জানান, মহাসড়কে যানবাহনের অনেক চাপ রয়েছে। এতে পরিবহনগুলো ধীরগতিতে চলাচল করছে। এছাড়াও সেতুর ওপর একটি বাস বিকল হওয়ায় পরিবহন চলাচল ৫ মিনিট বন্ধ ছিল। এছাড়াও পরিবহনগুলো রাস্তায় দাঁড়িয়ে যাত্রী তোলায় অন্যান্য পরিবহনগুলো ধীরগতির সৃষ্টি হয়।’

এদিকে টাঙ্গাইলের পর উত্তরবঙ্গের প্রবেশদ্বার সিরাজগঞ্জে যানজট না থাকলেও কিছুটা চাপ বেড়েছে। মহাসড়কে এখনও যানজট সৃষ্টি না হলেও চাপ কমাতে বঙ্গবন্ধু সেতুর ঢাকাগামী লেন ও টোল গ্রহণ বন্ধ রাখা হয়েছে।

মঙ্গলবার (৯ এপ্রিল) সকালে বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী বলেন, সেতু পশ্চিম থেকে উত্তরের মহাসড়কে যান চলাচল একদম স্বাভাবিক রয়েছে। তবে সেতুর পূর্ব পাড়ে যানজট থাকায় সেই গাড়িগুলোকে দ্রুত পার করে নিয়ে আসতে বঙ্গবন্ধু সেতুর ঢাকাগামী লেন ও টোল আপাতত বন্ধ রেখে চারটি লেন দিয়েই ওপার থেকে গাড়ি গুলোকে পার করে আনা হচ্ছে। তবে ঢাকাগামী লেনে বেশি গাড়ি না থাকায় তেমন সমস্যা হচ্ছেনা। সেতু পূর্ব পাড়ের যানজট স্বাভাবিক হয়ে গেলেই সেতুর ঢাকাগামী লেন খুলে দেওয়া হবে।

এ ব্যাপারে কথা বলার জন্য বঙ্গবন্ধু সেতুর নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেলের মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি। হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ ওয়াদুদ বলেন, মহাসড়কে গাড়ির ব্যাপক চাপ রয়েছে। রাত থেকেই এই চাপের পরিমাণটা বেশি। তবে মহাসড়কের কোথাও কোনও যানজট বা ভোগান্তি নেই। সকল গাড়ি একদম নির্বিঘ্নে চলাচল করছে।

তিনি বলেন, শিল্প কারখানা ছুটি হওয়ায় মানুষ ও যানবাহনের চাপ বেড়েছে। তবে আশা করছি সে সময়েই মহাসড়কে যানজটের মতো কোনও অবস্থা এবছরে সৃষ্টি হবে না। আমরা সবার নিশ্চিত চলাচলে সর্বোচ্চ দায়িত্বশীলতার সাথে কাজ করে যাচ্ছি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪