1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০২:০২ পূর্বাহ্ন

চীনের অগ্নিকাণ্ডে নিহত অন্তত ৩৯

  • সময় : বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী, ২০২৪
  • ৩৭

আন্তর্জাতিক ডেস্ক-

চীনের একটি দোকানে অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ৩৯ জন নিহত হয়েছেন। এ সময় দগ্ধ হয়েছেন আরও ৯ জন।এখনো অনেক মানুষ ভেতরে আটকা রয়েছেন বলে জানিয়েছে চীনা রাষ্ট্রীয় মিডিয়া ও স্থানীয় সরকার।

বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে জানিয়েছে, গতকাল বুধবার দেশটির মধ্যাঞ্চলীয় জিয়াংসি প্রদেশের জিনিউতে এ ঘটনা ঘটে।

চায়না ডেইলির খবরে স্থানীয় ফায়ার রেসপন্স ইমার্জেন্সি হেডকোয়ার্টার জানিয়েছে, বুধবার স্থানীয় সময় বিকেলে জিয়াংসি প্রদেশের জিনিউতে নগরীর ওই দোকানটিতে আগুন লাগে। আগুনের সূত্রপাত হয় বেজমেন্ট থেকে।

দুর্ঘটনার পর দগ্ধদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে কতজন আহত হয়েছেন তা প্রকাশ করা হয়নি সরকারি বিবৃতিতে।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ওয়েইবোর একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, রাস্তার ওপর থাকা দোকান থেকে ঘন কালো ধোঁয়া বের হচ্ছে এবং তা আশেপাশের ভবনগুলোতে ছড়িয়ে গেছে। লোকজনকে জানালা দিয়ে লাফ দিতে দেখা যায়।

রাষ্ট্রীয় সম্প্রচারকারী সিসিটিভি নিউজ অনুসারে, যে ভবনে আগুন লেগেছিল সেখানে মাটির নিচে একটি ইন্টারনেট ক্যাফে এবং ওপরের তলায় একটি প্রশিক্ষণ প্রতিষ্ঠান ছিল।

কী কারণে আগুনের সূত্রপাত হয়েছে তা তদন্ত করে দেখতে বলেছেন চীনের প্রেসিডেন্ট শি চিনপিং। তিনি বলেছেন, দুর্ঘটনা রোধে এবং জনগণের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সব ধরনের প্রচেষ্টা চালানো হবে।

এর মাত্র কয়েক দিন আগে চীনের মধ্যাঞ্চলের হেনান প্রদেশে একটি স্কুলের ডরমিটরিতে আগুন লেগে ১৩ শিশু মারা যায়। এই ঘটনায় দায়িত্বে অবহেলার কারণে স্কুলের সাত কর্মীকে গ্রেপ্তার করে পুলিশ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪