1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
উপজেলা নির্বাচনে কোন কেন্দ্রে জাল ভোট হলে তাৎক্ষণিক ভোটগ্রহণ বন্ধ- ইসি হাবিব নৌ সদর দপ্তরের সামনে একটি যাত্রীবাহী বাসে আগুন আশুলিয়ায় ছাত্রলীগ নেতার নেতৃত্বে হামলা, ২ দিনেও মামলা নেয়নি পুলিশ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর বাগেরহাটে ট্রাকচাপায় নিহত ৩ ক্ষমতায় যেতে বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে-ওবায়দুল কাদের তীব্র তাপ প্রবাহের সাথে বেড়েছে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ ভারতে দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ শুরু থাই প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রীর অংশগ্রহণ

পুলিশ কর্মকর্তা নয়ন কারকুনের জন্মদিন আজ

  • সময় : মঙ্গলবার, ২ জানুয়ারী, ২০২৪
  • ১৮০

সোহেল রানা

ঢাকা জেলার সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক অপারেশন নয়ন কারকুন এর ৩৯তম জন্মদিন আজ ২ জানুয়ারি। ১৯৮৫ সালের এই দিনে ময়মনসিংহ জেলার গফরগাঁও থানার সালটিয়া ইউনিয়নের পুখুরিয়া গ্রামে তাঁর জন্ম।

জীবনের মহা মূল্যবান উপহার রক্তদান কর্মের অন্যতম দিকপাল খ্যাত নয়ন কারকুনের জন্মদিনে দোয়া, ভালোবাসা ও শুভেচ্ছা বিনিময় করেছেন অনেকে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সেবাপ্রাপ্তি, সহকর্মী ও শুভাকাঙ্ক্ষীরা অজস্র শুভ কামনা ও প্রীতি জানিয়েছেন তাঁকে।

নয়ন কারকুন ২০১০ সালে রাজশাহীর সারদা পুলিশ একাডেমির মৌলিক ট্রেনিং গ্রহণের মাধ্যমে পুলিশ বাহিনীতে যোগদানের পর ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপ-পুলিশ পরিদর্শক পদে নিউ মার্কেট থানায় কর্মক্ষেত্র শুরু করেন। এরপর সূত্রাপুর, যাত্রাবাড়ী, গেন্ডারিয়া থানায় সুনামের সাথে দায়িত্ব পালন করে প্রেষণে এলিট ফোর্স র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নে (র‌্যাব-১১) কাজ করেন। সেখানে উপ-পুলিশ পরিদর্শক থেকে পদোন্নতি পেয়ে পুলিশ পরিদর্শক হন। পরে বদলি হয়ে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানা এবং বড়লেখা থানার শাহবাজপুর তদন্ত কেন্দ্রের ইনচার্জের দায়িত্ব পালন করে বদলি হয়ে বর্তমানে ঢাকা জেলার সাভার মডেল থানায় ২০২২ সালের ৪ আগস্ট থেকে পুলিশ পরিদর্শক অপারেশন হিসেবে দায়িত্ব পালনের মাধ্যমে সরকারের লক্ষ্য অনুযায়ী পুলিশ বাহিনীর সুনাম অর্জনে কাজ করে যাচ্ছেন এই পুলিশ কর্মকর্তা।

নয়ন কারকুন ছোট বেলা থেকেই লেখাপড়ায় ও নানা ধরনের সামাজিক কাজে মনোযোগী ছিলেন।
প্রাথমিক শিক্ষা জীবন থেকে শুরু করে আজ পর্যন্ত ২৯ বার রক্ত দান সহ নিজেকে অগণিত সামাজিক কাজে নিয়োজিত করেছেন এবং পুলিশ বাহিনীর অর্পিত দায়িত্ব পালনের মাধ্যমে সহকর্মী ও পুলিশি সেবা প্রার্থীদের কল্যাণে কাজ করে সাধারণ মানুষ এবং পুলিশের উর্ধতন কর্তৃপক্ষের কাছে নন্দিত হয়েছেন তিনি।

মৃত নারায়ণ কারকুন ও বিউটি কারকুন দম্পতির বড় সন্তান নয়ন কারকুন। তার আরো দুই ছোট ভাই হলেন খোকন কারকুন এবং টোটন কারকুন।

পুলিশ পরিদর্শক নয়ন কারকুন গফরগাঁও বাতেনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষাজীবন শুরু করে গফরগাঁও ইসলামিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ে ২০০০ সালে এসএসসি, গফরগাঁও সরকারি কলেজ থেকে ২০০২ সালে বিজ্ঞান বিভাগে এইচএসসি, ময়মনসিংহ আনন্দমোহন কলেজ থেকে অর্থনীতি বিভাগে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

নয়ন কারকুন ২০১৬ সালে ডা: সুচিত্রা সরকার মিমির সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বৈবাহিক জীবনে তিনি দুই সন্তানের জনক। তারা হলেন, ছয় বছরের বড় কন্যা সুপ্রভা কারকুন এবং দুই বছরের ছোট পুত্র স্মরণ কারকুন।

বা বু ম/ সুমন রায়

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪