1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ১১ মে ২০২৪, ০৬:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
নিজ দেশের জলসীমানায় এমভি আবদুল্লাহ যথোপযুক্ত সচেতনতার অভাব সড়ক দুর্ঘটনার মূল কারণ- স্বরাষ্ট্রমন্ত্রী সকল পরিকল্পনাই হতে হবে পরিবেশবান্ধব এবং ব্যয় সাশ্রয়ী-প্রধানমন্ত্রী নিজ জেলায় চিরনিদ্রায় শায়িত হলেন স্কোয়াড্রন লিডার আসিম জাওয়াদ নিজ বাড়ী টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী স্বামীকে ফাঁসাতে ঘরে ইয়াবা রেখে ৯৯৯ এ ফোন দিলেন স্ত্রী! চট্টগ্রামে প্রশিক্ষণ বিমান দুর্ঘটনায় প্রাণ হারালেন স্কোয়াড্রন লিডার জাওয়াদ হজ কার্যক্রমের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ট্রাফিক পুলিশের বিশেষ অভিযানে নগরীতে নেই চিরচেনা যানজট যৌন নিপীড়নের অভিযোগে ঢাবি অধ্যাপক নাদিরকে অব্যাহতি

স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করবেন পুতিন

  • সময় : মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০২৩
  • ৪৫
রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।
রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

আন্তর্জাতিক ডেস্ক-

২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়াই করবেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ইতিমধ্যে তিনি দেশটির কেন্দ্রীয় নির্বাচন কমিশনের কাছে নিজের প্রার্থিতা সংক্রান্ত নথিপত্র জমা দিয়েছেন। মার্কিন সংবাদমাধ্যম এবিসি নিউজের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

দুই দশকেরও বেশি সময় ধরে রাশিয়ার প্রেসিডেন্ট কিংবা প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতায় ভ্লাদিমির পুতিন। আগামী বছরের মার্চে অনুষ্ঠেয় নির্বাচনে আরও ছয় বছরের মেয়াদের জন্য তিনি জয়ী হতে পারেন বলে প্রত্যাশা করা হচ্ছে।

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেস্কোভ বলেন, পুতিন নিজেই নথি জমা দিয়েছেন। তার সমর্থকরা তাকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দেখতে চান।

রাশিয়ান আইন অনুযায়ী, স্বতন্ত্র প্রার্থীদের অন্তত ৫০০ জন সমর্থক থাকতে হবে। এ ছাড়া ৪০টি অঞ্চল থেকে তাকে সমর্থন করে ৩ লাখেরও বেশি স্বাক্ষর প্রয়োজন হবে। পুতিনকে সমর্থন দিচ্ছেন ক্ষমতাসীন ইউনাইটেড রাশিয়া পার্টি, রুশ অভিনেতা, সঙ্গীতশিল্পী, ক্রীড়াবিদসহ অন্যান্য তারকারা।

এর আগে ২০১৮ সালে তিনি স্বতন্ত্রপ্রার্থী হিসেবে লড়াই করেছিলেন। ২০১২ সালে ইউনাইটেড রাশিয়া পার্টির হয়ে লড়েছিলেন।

চলতি মাসের শুরুর দিকে নির্বাচনের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন। পঞ্চমবার ক্ষমতা নেওয়ার জন্য চেষ্টা করছেন পুতিন।

৭১ বছর বয়সি পুতিনের জন্য রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচন আনুষ্ঠানিকতা মাত্র। রাষ্ট্রযন্ত্র ও রাষ্ট্রায়ত্ত গণমাধ্যমের নিরঙ্কুশ সমর্থন এবং প্রায় প্রধান কোনও বিরোধী রাজনৈতিক প্রতিপক্ষবিহীন নির্বাচনে তার জয়ী হওয়াটা এক রকম নিশ্চিতই। এর আগে সংবিধান সংস্কার করে দীর্ঘসময় ক্ষমতায় থাকা নিশ্চিত করেছেন পুতিন। সর্বশেষ সংস্কার অনুযায়ী ২০৩৬ সাল পর্যন্ত সর্বোচ্চ ক্ষমতায় থাকা সম্ভব হবে তার।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪