1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:০১ পূর্বাহ্ন

লকডাউনের বিধিনিষেধ মেনে নিজের মাকেও শেষবারের মতো দেখতে যাননি ডাচ প্রধানমন্ত্রী

  • সময় : বুধবার, ২৭ মে, ২০২০
  • ২০৫

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে বিধি নিষেধ মেনে রীতিমতো আলোড়ন সৃষ্টি করেছেন নেদারল্যান্ডের প্রধানমন্ত্রী। লকডাউনের শর্ত মেনে মারা যাওয়া নিজের মাকেও দেখতে যাননি ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুট। যদিও ইউরোপের অন্য দেশের তুলায় কম কঠোরতায় লকডাউন চলছে নেদারল্যান্ডে।
ডাচ প্রধানমন্ত্রীর কার্যালয় জানিয়েছে, নেদারল্যান্ডসে জারি করা লকডাউনের আওতায় কেয়ার হোমস পরিদর্শন নিষিদ্ধ। তাই নিজের মাকে মৃত্যুর পরও দেখতে পর্যন্ত যাননি রুটে। প্রধানমন্ত্রী লকডাউনের সব নির্দেশ মেনে চলছেন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান জানিয়েছে, ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের প্রধান উপদেষ্টা ডমিনিক কামিংসের লকডাউন অমান্য করা নিয়ে যখন দেশটিতে তীব্র সমালোচনা, তখন নিজের মাকে দেখতে না পারার কথা জানান নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী।

জানা যায়, দেশটির সরকার গত ২০ মার্চ হোম কেয়ার এই জাতীয় প্রতিষ্ঠানগুলো জনসাধারণের জন্য বন্ধ ঘোষণা করে। এর প্রায় দুই মাস পর গত ১৩ মে হেগের একটি বাড়িতে প্রধানমন্ত্রীর মা মাইক রুট-ডিলিংয়ের (৯৯) মৃত্যুর ঘোষণা দেন রুট। প্রধানমন্ত্রীর মা করোনা ভাইরাসে মারা যাননি। যদিও এর আগে যেখানে তিনি বাস করছিলেন সেখানে এই রোগের প্রাদুর্ভাব ঘটেছে।

উল্লেখ্য, দেশটিতে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন পঁয়তাল্লিশ হাজার ৪৪৫ জন এবং মারা গেছেন পাঁচ হাজার ৫৮০ জন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪