1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০:০৮ পূর্বাহ্ন

শ্রেষ্ঠ বার্তা সম্পাদক আশরাফুল কবির আসিফ

  • সময় : বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০২২
  • ২৩

নিজস্ব প্রতিনিধিঃ

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শেষ হয়েছে দেশের প্রথম স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এটিএন বাংলার রজতজয়ন্তীর আনুষ্ঠানিকতা। গতকাল বুধবার (২০ জুলাই) রাতে এটিএন বাংলার এফডিসি স্টুডিওতে প্রতিষ্ঠানের কর্মীদের নিজস্ব পরিবেশনা আর প্রতিবন্ধী শিশুদের অর্থ সহায়তার মাধ্যমে রজতজয়ন্তী উদযাপনে যোগ হয় নতুন মাত্রা। রজতজয়ন্তীকে স্মরণীয় করে রাখতে গত ছয়দিন ধরে চলা নানা অনুষ্ঠানের পাশাপাশি এটিএন বাংলার কর্মীদের মনোমুগ্ধকর আয়োজন ছিলো শেষ দিনের বিশেষ চমক। গানের পাশাপাশি বিভিন্ন ধরনের পরিবেশনা দর্শকদের দেয় বাড়তি বিনোদন।

এটিএন বাংলায় কর্মরত প্রত্যেক বিভাগের কর্মীদের জন্য রজতজয়ন্তী উপলক্ষ্যে দেয়া হয় ‘সেরা পারফরম্যান্স’ অ্যাওয়ার্ড। যারা দীর্ঘদিন ধরে এটিএন বাংলার সহযাত্রী হয়ে কাজ করে যাচ্ছেন – তাদের কাজের স্বীকৃতি দিতে ভুল করেনি টিভি চ্যানেলটি। সংবাদ বিভাগে ‘শ্রেষ্ঠ বার্তা সম্পাদক’-এর পুরস্কার পান আশরাফুল কবির আসিফ। শ্রেষ্ঠ প্রতিবেদক একরামুল হক সায়েম, শ্রেষ্ঠ সংবাদ পাঠক নাঈম মুবিন ও শ্রেষ্ঠ সংবাদ পাঠিকা নাবিলা রহমানসহ বিভিন্ন বিভাগের মোট ২৯ জন কর্মকর্তা-কর্মচারীকে দেওয়া হয় এই বিশেষ পুরস্কার। অনুষ্ঠান বিভাগে শ্রেষ্ঠ উপস্থাপক নির্বাচিত হন জ. ই. মামুন। শ্রেষ্ঠ উপস্থাপিকার পুরস্কার পান মারিয়া শিমু।

শুধু সাংস্কৃতিক অনুষ্ঠানই নয় – রজতজয়ন্তী উপলক্ষ্যে এবি ব্যাংকের সঙ্গে যৌথভাবে পিছিয়ে পড়া প্রতিবন্ধীদের জন্য আর্থিক সহায়তা দেয় এটিএন বাংলা। প্রতিবন্ধীদের নিয়ে কাজ করা প্রতিষ্ঠানগুলোকেও দেয়া হয় তাদের কাজের স্বীকৃতি। অনুষ্ঠানের প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য অবিরাম কাজ করে যাওয়ায় এটিএন বাংলার ভূয়সী প্রশংসা করেন। তিনি আরও বলেন, এটিএন বাংলা বরাবরই অসহায় মানুষদের সংবাদ তুলে ধরার পাশাপাশি তাদের জন্য সহায়তার হাত বাড়িয়ে দৃষ্টান্ত স্থাপন করেছে।

পরে বাংলাদেশের বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেলের পথ প্রদর্শক এবং এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান অতীতের মতো ভবিষ্যতেও গণমানুষের আস্থা ও ভালোবাসা নিয়ে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন। এ সময় ‘বিশেষ শিশু’দের উচ্চ শিক্ষার জন্য প্রতিবন্ধী বিশ্ববিদ্যালয় করার ঘোষণা দেন তিনি।

প্রখ্যাত সঙ্গীত শিল্পী ফাতেমা তুজ জোহরা, জনপ্রিয় অভিনেতা ডি এ তায়েব, এটিএন বাংলার পরিচালক নাহিদ রহমান, এবি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মাহমুদুল আলম এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন। পুরো অনুষ্ঠানের সহযোগিতা করেছে পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড, আলোক হেলথ কেয়ার হসপিটাল লিমিটেড, ভিসতা ইলেক্ট্রনিক্স লিমিটেড, মদিনা অয়েল লিমিটেড, আর্টিসান আউটফিট লিমিটেড এবং বিএসবি ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপ।

বাংলাদেশের প্রথম বেসরকারি টেলিভিশন চ্যানেল হিসেবে ১৯৯৭ সালের ১৫ জুলাই এটিএন বাংলার সম্প্রচার শুরু হয়। নানা চড়াই-উতরাই আর বাধা-বিপত্তি কাটিয়ে গত শুক্রবার ২৫ বছর পূর্ণ করে ২৬ বছরে পদাপর্ণ করে এটিএন বাংলা। একই গ্রুপের মালিকাধীন এটিএন নিউজ নামে একটি সংবাদভিত্তিক টেলিভিশন চ্যানেল রয়েছে। দু’টি টেলিভিশন চ্যানেলেরই চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন ড. মাহফুজুর রহমান।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪