1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
হজ কার্যক্রমের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ট্রাফিক পুলিশের বিশেষ অভিযানে নগরীতে নেই চিরচেনা যানজট যৌন নিপীড়নের অভিযোগে ঢাবি অধ্যাপক নাদিরকে অব্যাহতি ডিএমপির ট্রাফিক-তেজগাঁও বিভাগের হাতে ভুয়া পুলিশ সদস্য আটক সুন্দরবনের আগুন সম্পূর্ণভাবে  নিভে গেছে রুমায় যৌথ বাহিনীর অভিযানে কেএনএফ এর ১জন সন্ত্রাসী নিহত বর্তমানে দেশে বিদ্যুতের চাহিদার চেয়েও উৎপাদন ক্ষমতা বেশি: প্রতিমন্ত্রী নসরুল হামিদ ২ ম্যাচ বাকি রেখেই সিরিজ জয় নিশ্চিত করলো  টাইগাররা রোহিঙ্গাদের জন্য আরও তহবিল সংগ্রহে আইওএম’র প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর মন্ত্রী-এমপিদের স্বজনরা প্রার্থী হওয়ায় ইসি বেকায়দায় নেই – সিইসি

সাভারে মোটরসাইকেলের ধাক্কাসহ পৃথক ঘটনায় দুই পথচারী নিহত

  • সময় : শুক্রবার, ১৫ এপ্রিল, ২০২২
  • ১২১

সোহেল রানা , ঢাকা :

ঢাকা আরিচা মহাসড়কে রাস্তা পারাপারের সময় মোটরসাইকেকের ধাক্কায় মো : রাজু (২৮) নামে এক পথচারী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সন্ধায় ঢাকা-আরিচা মহাসড়কের শিমুলতলা এলাকায় ঢাকাগামী লেনে এই দুর্ঘটনা ঘটে।

নিহত মো: রাজু সাভার পৌরসভার ডগরমোড়া এলাকার মৃত আনোয়ার হোসেনের ছেলে।

দুর্ঘটনায় আহত অন্যরা হলেন, পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ থানার সন্তোষপুর গ্রামের মৃত সেলিম মিয়ার ছেলে সাগর(২২), সে রাজধানীর ৪৭৩ নয়াটোলা চেয়ারম্যান গলি এলাকার সৌরভ চৌধুরীর বাড়িতে পরিবারসহ ভাড়ায় থেকে একটি মোটরসাইকেল সার্ভিসিং সেন্টারে কাজ করতেন, অপরজন তার বন্ধু চাঁদপুর জেলার মতলব থানার ইউনুস আলীর ছেলে রিয়াজ উদ্দিন (২২), সে রাজধানীর হাতিরঝিলের মধুবাগ এলাকার কার ডেকোরেটর সার্ভিস সেন্টারে কাজ করতেন।

দুজনের মধ্যে একজনের অবস্থাও আশঙ্কাজনক বলছেন চিকিৎসকরা। বর্তমানে তাদের সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা চলছে।

পুলিশ জানায়, নিহত রাজুর মৃতদেহ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ইফতারের পর নবীনগর থেকে ঢাকার উদ্দেশ্যে মোটরসাইকেল চালক সাগর ও তার বন্ধু আরোহী রিয়াজউদ্দিন রওনা হয়। আরিচা মহাসড়কের শিমুলতলা স্ট্যান্ডে রাস্তা পার হচ্ছিলেন রাজু । এ সময় বেপরোয়া মোটরসাইকেলটি পথচারীকে সজোরে ধাক্কা দিলে ঢাকাগামী সড়কের আইলেনে লেগে মাথা ফেটে রক্তক্ষরণ হয়। অধিক রক্তক্ষরণের ফলে ঘটনাস্থলেই নিহত হন পথচারী মো: রাজু ।

নাম প্রকাশে অনিচ্ছুক এক নিরাপত্তা প্রহরী বলেন, শিমুলতলা এলাকাটি ছিনতাই কবলিত এলাকা। সন্ধ্যা নামলেই তাদের রাম রাজত্ব শুরু হয়। মানুষদের জিম্মি করে সর্বস্ব লুট করে তারা । দুর্ঘটনার পর স্থানীয়দের সহযোগিতায় নিহত পথচারী ও আহত দুজনকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

তিনি আরো বলেন, দুর্ঘটনায় পতিত মোটরসাইকেলটি সুজুকি ব্রান্ডের। ঘটনার পর ধরাধরি করে শিমুলতলা এলাকার সিআরপি রোডের মাথায় রেখে যায় অন্য পথচারীরা। চার ঘন্টা সেখানে মোটরসাইকেলটি থাকার পর রাত সাড়ে এগারোটা থেকে পাওয়া যাচ্ছে না। ১০ / ১২ জন ছিনতাইকারী মোটরসাইকেলটি নিয়ে গেছেন বলেও তিনি নিশ্চিত করেন।

পথচারীর প্রাণ কেড়ে নেওয়া মোটরসাইকেলটির ব্যাপারে জানতে চাইলে ঘটনাস্থল পরিদর্শনকারী সাভার হাইওয়ে থানার সহকারী উপ-পরিদর্শক আমিনুল ইসলাম বলেন, মহাসড়কে থাকলে হাইওয়ে থানা পুলিশ মোটরসাইকেল উদ্ধার করতো । যেহেতু সেটা মহাসড়কে নেই ভিতরে নিয়ে গেছে, সেটা সাভার মডেল থানা পুলিশ দেখবেন।

এ ব্যাপারে সাভার মডেল থানার ডিউটি অফিসার এই প্রতিবেদককে বৃহস্পতিবার দিবাগত রাতে মুঠোফোনে বলেন, এটি হাইওয়ে থানা পুলিশ দেখবেন। তারা লাশ উদ্ধার করে সুরতহাল করছেন।

ঘটনার সময় ছিলেন এমন এক পথচারী বলেন, জরুরী পরিষেবা “৯৯৯ ‘ এ কল করে বিষয়টি সাভার মডেল থানা পুলিশ ও সাভার হাইওয়ে থানা পুলিশকে জানালেও মোটরসাইকেল (ঢাকা মেট্রো-ল ৪৬-৭৬৪৭) উদ্ধার করতে উদ্যোগী হয়নি।

এ ব্যাপারে সাভার হাইওয়ে থানার উপ-পরিদর্শক সফিকুল ইসলাম জানান, সড়ক দুর্ঘটনায় এক পথচারী নিহতসহ দুইজন আহতের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে সাভার হাইওয়ে থানা পুলিশ । লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকায় পাঠানো হয়েছে। এ ঘটনায় অভিযোগের ভিত্তিতে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে পৃথক আরেকটি ট্রাকচাপায় ঢাকা-আরিচা মহাসড়কের ফুলবাড়িয়া এলাকা থেকে এক পথচারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত ওই পথচারী ঠাকুরগাঁও জেলার বাঁশগাড়া গ্রামের শরিফ উদ্দিনের ছেলে সোহেল রানা (২০), সে সাভারের হেমায়েতপুরে পরিবারসহ একটি বাসা ভাড়ায় থেকে রাজ মিস্ত্রীর হেল্পার হিসেবে কাজ করতেন ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪