1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০১:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
ভিক্যাটের বিয়ের অতিথি তালিকা! ভারতের প্রতিরক্ষা প্রধানের হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৫ বিএনপি মুখে গণতন্ত্রের কথা বললেও, তারা গণতন্ত্রের মুখোশের আড়ালে অন্তরে স্বৈরতন্ত্র ও দেশবিরোধী আদর্শকে ধারণ করে-ওবায়দুল কাদের আবরার ফাহাদ হত্যা মামলায় ২০ জনের মৃত্যুদণ্ড, ৫ জনের যাবজ্জীবন ‘নেপাল ও ভুটানে জলবিদ্যুৎ উৎপাদন করে ঢাকা-দিল্লি উপকৃত হতে পারে’ ডা. মুরাদ হাসানকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর ফরিদপুরে বাস-মাইক্রোবাস মুখোমুখি সংঘর্ষে নিহত ২ অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের পুর্ণাঙ্গ কমিটি গঠন হোসেন শহীদ সোহরাওয়ার্দী গণতন্ত্রের অভিযাত্রায় অনুপ্রেরণার উৎস হয়ে থাকবেন-ওবায়দুল কাদের জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষ্যে স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভা অনুষ্ঠিত

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ পটুয়াখালী জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন ২০২১ অনুষ্ঠিত

  • সময় : শনিবার, ১৩ নভেম্বর, ২০২১
  • ১১

ডেস্ক নিউজ:

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ পটুয়াখালী জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন-২০২১ আজ ১৩ নভেম্বর শনিবার সকাল ১০টায় পটুয়াখালী জেলা শহরের শহীদ আলাউদ্দিন শিশুপার্কে অনুষ্ঠিত হয়।

জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতীয় সঙ্গীত পরিবেশন, রংবেরঙের বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করা হয়। সম্মেলনের উদ্বোধক হিসাবে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি জননেতা নির্মল রঞ্জন গুহ। তিনি বলেন, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ দেশরত জননেত্রী শেখ হাসিনার বিশ্বস্ত ভ্যানগার্ড! জননেত্রী শেখ হাসিনার নির্দেশিত পথে পরিচালিত হওয়ায় স্বেচ্ছাসেবক লীগ আজ সেবাধর্মী মানবিক সংগঠনে পরিণত হয়েছে। তিনি বলেন, প্রত্যেকটি জেলা পুনর্গঠন করে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। এই সম্মেলনের মধ্য দিয়ে পটুয়াখালী জেলা স্বেচ্ছাসেবক লীগ এই জনপদে একটি সু-শৃঙ্খল সেবাধর্মী শক্তিশালী সংগঠনে পরিণত হবে মর্মে প্রত্যাশা করেন তিনি।


প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগের বিপ্লবী যুগ্ম সাধারণ সম্পাদক জননেতা কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকেরা সাম্প্রদায়িক অপশক্তি বিএনপি জামাতের অপরাজনীতি দেখে ঘরে বসে থাকে না! পিছ পা হয় না! শেখ হাসিনার নির্দেশে অপশক্তি মোকাবেলা করতে যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। বিএনপি, জামাত শারদীয় দূর্গাপুজায় সাম্প্রদায়িক সহিংসতা সৃষ্টি করেছিল হাজার বছরের সম্প্রীতি বিনষ্ট করতে, জননেত্রী শেখ হাসিনার সরকারকে প্রশ্নবিদ্ধ করতে। শেখ হাসিনা ঘুরে দাঁড়িয়েছেন। বিএনপি, জামাত দূর্নীতিতে ৫ বার চ্যাম্পিয়ন হয়েছে! বাঙালি জাতিকে ছোট করেছে। স্বার্থান্বেষী মহল পট পরিবর্তন করতে চায়। মামুনুল হক, রফিকুল হকদের ব্যবহার করে ব্রাহ্মনবাড়ীয়া থেকে হাটহাজারী পর্যন্ত ধ্বংসযজ্ঞ চালিয়েছিল। তাদেরকে আইনের আওতায় আনার ফলে মানুষ স্বাভাবিক জীবন ফিরে পেয়েছে! মানুষ শান্তি উপলব্ধি করছে! মির্জা ফখরুল মামুনুল হক, রফিকুল হকদের জন্য কান্নাকাটি করে। তারা বন্দী থাকায় জনজীবনে শান্তি টিকে আছে! বিএনপি, জামাত ধর্ম নিয়ে রাজনীতি করে, সম্প্রীতি নষ্ট করে। সুযোগ পেলে তান্ডব চালাবে, বাংলাদেশকে জ্বালিয়ে পুড়িয়ে ছারখার করে দিবে। মানুষের ভালোবাসা জননেত্রী শেখ হাসিনার মূলশক্তি। সেবাই ধর্ম, সেবাই মানবিকতা, আমাদের ব্যবহারে যেন মানুষ কষ্ট না পায়! মানুষের সমর্থন আমাদের মূলশক্তি। উগ্রবাদী সাম্প্রদায়িক অপশক্তির সমর্থন আমরা চাই না। আজ বিশ্বনেতারা জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন অগ্রগতির প্রশংসা করেন। শেখ হাসিনা উন্নয়নের প্রতীক, আদর্শের প্রতীক, ভালোবাসার প্রতীক। সেদিন আমাদের কাজ শেষ হবে, যেদিন জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণ করতে পারবো। বিএনপি একবার চায় তত্ত্ববধায়ক সরকার, আবার বলে কোন নির্বাচনে যাবে না! হত্যা, ক্যু, ষড়যন্ত্রের মাধ্যমে পট পরিবর্তন করে ক্ষমতায় আসতে চায়। এদের বিশ্বাস করার কোন কারণ নেই। খুনের রাজনীতি চিরতরে বন্ধ করতে হবে।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগ-এর সাংগঠনিক সম্পাদক অ্যাডঃ আফজাল হোসেন। তিনি বলেন, সম্মেলন শুধু কমিটি গঠন নয়। সম্মেলন হলো অতীতে কোথায় ছিলাম, কোথায় আছি, ভবিষ্যতে কোথায় যাব সে পরিকল্পনা নিশ্চিত করা। লক্ষ লক্ষ নেতাকর্মী নিয়ে পৃথিবীতে স্বেচ্ছাসেবক লীগ ব্যতীত সেবার কোন সংগঠন নেই। স্বেচ্ছাসেবক লীগ হলো সেবাধর্মী সংগঠনের মূল উত্তরাধিকার। কোন কর্মী কমিটি বাণিজ্য, নমিনেশন বাণিজ্য করে সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন করুক এই কথা বিশ্বাস করতে চাই না। এ সকল বিষয় স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীদের মনে প্রাণে ঘৃণা করতে হবে। স্বেচ্ছাসেবক লীগ জননেত্রী শেখ হাসিনা ও নাছিম ভাই এর আমানত। আওয়ামী লীগ বঙ্গবন্ধুর আমানত। সকলকে বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী হতে হবে। তিনি বলেন, অপশক্তি, জঙ্গিবাদী, মৌলবাদীদের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু। তিনি বলেন, এই সংগঠনে অনিয়মের কোন সুযোগ নেই। কেউ অনিয়মে জড়িত থাকলে এই সংগঠন করতে পারবে না। উপজেলা, ইউনিয়নে কমিটি গঠনের মধ্য দিয়ে তৃণমুলে সংগঠনকে আরো শক্তিশালী ও বেগবান করতে হবে।

বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন, পটুয়াখালী জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব কাজী আলমগীর, সাধারণ সম্পাদক ভিপি আবদুল মান্নান, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ডাঃ আসাদুজ্জামান রিন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক এ কে এম আজিম, খায়রুল হাসান জুয়েল, সাংগঠনিক সম্পাদক আরিফুর রহমান টিটু, আবিদ আল হাসান, প্রশিক্ষণ ও কর্মশালা বিষয়ক সম্পাদক সুমন জাহিদ, উপস্থিত ছিলেন উপ-দপ্তর সম্পাদক রাহুল দাস, কার্যনির্বাহী সদস্য আরিফুর রহমান আরিফ, জাতীয় পরিষদ সদস্য মিজানুর রহমান, সেলিম মাহমুদ খান, হেলাল উদ্দিন হাওলাদার, মোঃ সোহেল মাহমুদ মৃধা সহ স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় ও পটুয়াখালী জেলা শাখার বিপুল সংখ্যক নেতাকর্মী।

সভাপতিত্ব করেন পটুয়াখালী জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মোঃ শাহনূর হক, সঞ্চালনা করেন অ্যাডঃ উজ্জ্বল বোস। বিকাল ৩ টায় পটুয়াখালী জেলা একাডেমি অডিটোরিয়ামে সম্মেলনের দ্বিতীয় অধিবেশন অনুষ্ঠিত হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪