1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
তীব্র তাপ প্রবাহের সাথে বেড়েছে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ ভারতে দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ শুরু থাই প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রীর অংশগ্রহণ নাগরিক জীবনে সর্বত্রই পুলিশের অবদান রয়েছে- ডিএমপি কমিশনার ইউক্রেন-ইসরায়েলের সহায়তা বিলে বাইডেনের স্বাক্ষর আবারও সারাদেশে ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের ২৮৮ সেনা-বিজিপি সদস্যদের হস্তান্তর সম্পন্ন চলমান যুদ্ধ বন্ধে বিশ্ব নেতাদের নিকট প্রধানমন্ত্রীর আহ্বান মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ-ওবায়দুল কাদের

জন্মদিনেও হাজিরা দিলেন আরিয়ান

  • সময় : শুক্রবার, ১২ নভেম্বর, ২০২১
  • ১৯৫

ডেস্ক নিউজ:

আজ শুক্রবার (১২ নভেম্বর) শাহরুখপুত্র আরিয়ান খানের জন্মদিন। বিশেষ এই দিনেও ভারতের নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) অফিসে হাজিরা দিতে হয়েছে তাকে।

মুম্বাই হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী, আরিয়ানকে প্রতি সপ্তাহে এনসিবি অফিসে হাজিরা দিতে হবে। সেই নির্দেশনা মানতেই সেখানে হাজির হয়েছিলেন শাহরুখপুত্র।এদিন সাদা রেঞ্জ রোভারে মান্নাত থেকে বের হতে দেখা যায় আরিয়ানকে। এরপর এনসিবি অফিসে পৌঁছায় সেই গাড়ি। হলুদ টি-শার্ট আর কালো জ্যাকেটে এদিন এনসিবি অফিসে হাজিরা দেন তিনি। এনসিবি অফিসে ঢোকার সময় আরিয়ানকে চারদিক থেকে পাপ্পারাজিদের ক্যামেরা ঘিরে ধরে।

বন্দিদশার ইতি টানলেও আরিয়ানের জামিন খুব সহজ হবে না। আদালতের বেশ কিছু নির্দেশ মেনে চলতে হবে তাকে। তিনি আর দশজনের মতো স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারবেন না। শাহরুখপুত্রের জন্য পাঁচ পাতাজুড়ে রয়েছে নির্দেশ, যা মেনে চলতে হবে তাকে। গেলো ২৯ অক্টোবর ভারতের মুম্বাই হাইকোর্টের পক্ষ থেকে আরিয়ানের জামিনের জন্য নানান শর্তারোপ করা হয়। বিস্তারিত ওই শর্তাবলি জেনে নিন-

১. এক লাখ টাকার ব্যক্তিগত বন্ডে জামিন পাবেন আরিয়ান, সঙ্গে থাকতে হবে একজন সিউরিটি। উল্লেখ্য, আরিয়ানের সিউরিটি হয়েছেন জুহি চাওলা।

২. এই ধরনের কোনো পার্টির অংশ হতে পারবেন না আরিয়ান খান।

৩. এই মামলার সহ-অভিযুক্তর সঙ্গে কোনোরকম যোগাযোগ রাখা যাবে না। সুতরাং, ছেলেবেলার বন্ধু আরবাজের সঙ্গে কথা বন্ধ আরিয়ানের। এই মামলার সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে যোগাযোগ রয়েছে এমন কারও সঙ্গেই যোগাযোগ রাখা যাবে না।

৪. এনডিপিএস আদালতে পাসপোর্ট জমা দিতে হবে আরিয়ানকে, ছাড়া যাবে না দেশ। প্রয়োজনে নিতে হবে এনডিপিএস আদালতের অনুমতি।

৫. তদন্তের সঙ্গে জড়িত কোনো সাক্ষীকে প্রভাবিত করা বা তথ্যপ্রমাণ লোপাটের চেষ্টা থেকে বিরত থাকবে অভিযুক্ত।

৬. সংবাদমাধ্যম বা সোশ্যাল মিডিয়ায় কোনোরকম মন্তব্য করা যাবে না।

৭. মুম্বাইয়ের বাইরে যেতে হলে এই মামলার তদন্তকারী অফিসারকে আগে থেকে জানাতে হবে এবং তার অনুমতি নিতে হবে।

৮. প্রত্যেক শুক্রবার এনসিবির দপ্তরে হাজিরা দিতে হবে আরিয়ান খানকে। সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত উপস্থিত থাকতে হবে।

৯. মামলার শুনানির দিন অবশ্যই আদালতে হাজিরা দিতে হবে।

১০. তদন্তে যোগ দিতে এনসিবি কর্মকর্তাদের ডাকে সাড়া দিতে হবে, তাদের সঙ্গে সবরকম সহায়তা করতে হবে।

১১. ট্রায়াল শুরু হলে কোনোভাবেই সেই প্রক্রিয়াকে বিলম্বিত করবার চেষ্টা করা যাবে না।

১২. উপরোক্ত কোনো শর্ত যদি অমান্য করা হয়, তাহলে এনসিবির পক্ষে এনডিপিএস আদালতে আবেদন জানানো যাবে অভিযুক্তর জামিন খারিজের জন্য।

ওপরের প্রত্যেকটি নির্দেশই বর্তমানে মেনে চলতে হবে আরিয়ান খানকে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪