1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
আগামীকাল ১ ঘণ্টা ইন্টারনেট সেবা বন্ধ রাখার ঘোষণা বিএসসিপিএলসির তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষিত ডেঙ্গু প্রতিরোধে মাসব্যাপী কর্মসূচি নিয়ে ২২ এপ্রিল মাঠে নামছে ডিএনসিসি দেশে এপ্রিল থেকে সেপ্টেম্বর পর্যন্ত ফ্লু ভাইরাসের মৌসুম: গবেষণা ঝালকাঠির গাবখানে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে নিহত ১১ বর্তমান সরকারের আমলে জ্যামিতিক হারে গুম ও বিচার বহির্ভূত হত্যা বেড়েছে-রিজভী ৮ হাজার ভুয়া মুক্তিযোদ্ধার সনদ বাতিল করা হয়েছে-মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী সাভারের সেই ফার্মেসি মালিক আব্দুল মান্নানকে গ্রেফতার করেছে পুলিশ আবারও মিয়ানমারের ৪৬ সীমান্তরক্ষীর বাংলাদেশে আশ্রয় প্রায় ৫ লক্ষ টাকা মূল্যমানের ফেনসিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক!

কুমিল্লায় কেন্দ্রগুলোয় ছিল উপচেপড়া ভীড়- গণটিকার ২য় ডোজ ভ্যাকসিন কার্যক্রম

  • সময় : মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১
  • ১৬৯


কুমিল্লা ব্যুরো:


করোনা ভাইরাস প্রতিরোধে কুমিল্লায় গণটিকার ২য়ডোজ ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু হয়েছে। কেন্দ্রগুলোয় ছিল উপচেপড়া ভীড়।
মঙ্গলবার সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত বিরামহীনভাবে চলে এ গণটিকার ২য় ডোজ কার্যক্রম। প্রথমডোজ যারা যে কেন্দ্রে নিয়েছেন একই তারিখে ওই কেন্দ্রেই তিনি ২য় ডোজ নিচ্ছেন।
জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, কুমিল্লায় ১৭টি উপজেলায় ২য় ভোজ টিকা নিবেন ১লক্ষ ৭৩ হাজার ৪৮০ জন। প্রতি ইউনিয়নের ৩দিন এ গণটিকার ২য়ডোজ কার্যক্রম চলবে। সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত নগরীর ২৭ টি ওয়ার্ডের ৩২টি টিকাকেন্দ্রে ২য় ডোজের এ ভ্যাকসিন প্রদান করা হবে।
এ ছাড়া জেলার ১৭টি উপজেলা ১৯৩টি ইউনিয়ন ও ৭টি পৌরসভায় একযোগে গণটিকা কার্যক্রম শুরু হয়েছে।
কুমিল্লায় এ পযন্ত জাতীয় পরিচয় প্রত্রে রেজিষ্ট্রেশন করে প্রথম ডোজ টিকা নিয়েছেন ছয় লক্ষ ৩৭ হাজার ২৫০ জন। পাসপোট দিয়ে রেজিষ্টশন করে নিয়েছেন ২২ হাজার ৬৩৭ জন। দ্বিতীয় ডোজ নিয়েছেন ৩ লক্ষ ৪৫ হাজার ১৬৭ জন। পাসপোট দিয়ে রেজিষ্টেশন করে নিয়েছেন ২২৬৩৭জন।
কুমিল্লা সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা মোঃ আবু সায়েম ভূইয়া জানান, কুমিল্লা নগরীর ২৭ টি ওয়ার্ডের ৩২ কেন্দ্রে ১৯ হাজার দুশত টিকা দেওয়া হয়েছে। প্রতি কেন্দ্রের জন্য ছয়শ টিকা দেওয়া হয়। সাত থেকে নয় সেপ্টেম্বর তিন দিন দ্বিতীয় ডোজ টিকা দেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪