1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ১১ মে ২০২৪, ০৬:০০ অপরাহ্ন
শিরোনাম :
নিজ দেশের জলসীমানায় এমভি আবদুল্লাহ যথোপযুক্ত সচেতনতার অভাব সড়ক দুর্ঘটনার মূল কারণ- স্বরাষ্ট্রমন্ত্রী সকল পরিকল্পনাই হতে হবে পরিবেশবান্ধব এবং ব্যয় সাশ্রয়ী-প্রধানমন্ত্রী নিজ জেলায় চিরনিদ্রায় শায়িত হলেন স্কোয়াড্রন লিডার আসিম জাওয়াদ নিজ বাড়ী টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী স্বামীকে ফাঁসাতে ঘরে ইয়াবা রেখে ৯৯৯ এ ফোন দিলেন স্ত্রী! চট্টগ্রামে প্রশিক্ষণ বিমান দুর্ঘটনায় প্রাণ হারালেন স্কোয়াড্রন লিডার জাওয়াদ হজ কার্যক্রমের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ট্রাফিক পুলিশের বিশেষ অভিযানে নগরীতে নেই চিরচেনা যানজট যৌন নিপীড়নের অভিযোগে ঢাবি অধ্যাপক নাদিরকে অব্যাহতি

সাভার-ধামরাইয়ে করোনায় আক্রান্ত ৩৩৪, ১জনের মৃত্যু

  • সময় : রবিবার, ২৪ মে, ২০২০
  • ৪৬৯

রাজধানীর সন্নিকটে সাভার ও ধামরাই উপজেলায় আরও ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। সাভারের প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের (বিএলআরআই) ল্যাবরেটরি থেকে আজ শনিবার (২৩ মে) বিকেলে এ তথ্য জানানো হয়। নমুনা সংগ্রহ বাড়ানো হলে আক্রান্তের সংখ্যা আরও বাড়বে বলে মনে করেন বিএলআরআই মহাপরিচালক (ডিজি) নাথুরাম সরকার।

এদিকে এই দুই উপজেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩৪ জনে। সাভারে ২২ মে পর্যন্ত ১৪৮৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তারমধ্যে ২৮৯ জন করোনায় আ্রকান্ত। সুস্থ হয়েছেনে ২৪ জন। মারা গেছেন ৫ জন। অপরদিকে ধামরাইয়ে ৭৮৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তারমধ্যে ২৩ মে পর্যন্ত মোট ৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছে ১০ জন।

শনিবার (২৩ মে) উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, করোনা পরীক্ষার জন্য গত বৃহস্পতিবার ৫৬ ও গতকাল শুক্রবার ৫৪ জনের নমুনা সংগ্রহ করে বিএলআরআইয়ের ল্যাবে পাঠানো হয়। এর মধ্যে ৩৪ জনের প্রতিবেদন ‘পজিটিভ’ আসে। ধামরাই থেকে ওই দুদিনে ৩৩ জনের নমুনা পাঠানো হয়। এর মধ্যে ১০ জনের শরীরে করোনা শনাক্ত হয়।

সাভারে সন্দেহভাজন করোনারোগীদের নমুনা সংগ্রহের জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও অধর চন্দ্র উচ্চবিদ্যালয়ের মাঠে দুটি বুথ স্থাপন করা হয়েছে। এই দুই বুথ থেকে প্রতিদিন গড়ে ৫০ থেকে ৮০ জনের নমুনা সংগ্রহ করা হয়। এই পরিমাণ খুব কম বলে মনে করেন স্বেচ্ছাসেবকেরা।

তবে বিএলআরআইয়ের ডিজি নাথুরাম সরকার বলেন, গত শুক্রবার পর্যন্ত তাঁরা ৩ হাজার ৬৩৫ জনের নমুনা পরীক্ষা করেছেন। তিনি আরও বলেন, সাভারে প্রায় ৫০ থেকে ৬০ লাখ লোকের বাস। তাই এখানে অনেক মানুষ আক্রান্ত হয়ে থাকতে পারেন। এ কারণে সঠিক আক্রান্তের সংখ্যা নির্ণয় করতে হলে নমুনা সংগ্রহ বাড়াতে হবে। বিশেষ করে সাভারের উলাইল, হেমায়েতপুর, তেঁতুলঝোড়া ও আশুলিয়ার বাইপাইল থেকে বেশি করে নমুনা সংগ্রহ করতে হবে।

অন্যদিকে সাভারে শনিবার (২৩ মে) রাতে করোনা আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে সাভারে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে পাঁচজন।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ১৪ মে সাভারে করোনা আক্রান্ত হন নাজমুল ইসলাম (৪০) নামে এক ব্যক্তি। পরে তাকে ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার (২৩ মে) স্বাস্থ্য অধিদফতর থেকে নাজমুল ইসলামের মৃত্যুর বিষয়টি জানানো হয়। এ নিয়ে সাভারের মৃত্যু সংখ্যা বেড়ে ৫ জন দাড়ালো।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪