1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৪:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
নড়াগাতীতে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ আটক ৬ দেশীয় অস্ত্র উদ্ধার নৌক ভ্রমনে ইউএনও লকডাউনের বিধিনিষেধ উপেক্ষা করে। “মরিচ্যা চেকপোষ্টে কোটি টাকার ইয়াবা উদ্ধারঃ ইজিবাইকসহ ড্রাইভার আটক।” জীবননগরে লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে উপজেলা প্রশাসন সোনারগাঁ উপজেলা প্রশাসনের কঠোর অবস্থানের মধ্য দিয়ে শেষ হলো লগডাউনের দ্বিতীয় দিন। মাধবপুরে করোনা ঝুঁকি নিয়ে কাজ করছে রাবার শ্রমিকরা ! সাংবিধানিক কারণে সিলেট-৩ উপনির্বাচন পেছানোর সুযোগ নেই: সিইসি রাজারহাটের বুড়িরহাট স্পারটির ফের ধ্বস ২৪ ঘন্টায় পুনঃসংস্কার করলেন কুড়িগ্রাম পাউবো। করেনার উপসর্গে নোয়াখালী কোভিড হাসপাতালে ২ জনের মৃত্যু আত্রাইয়ে অস্বাস্থ্যকর পরিবেশে দ‌ই তৈরি করায় জরিমানা

করোনা ও উপসর্গে সাতক্ষীরায় আরও ৭ জনের মৃত্যু, বেড়েছে সংক্রমণ

  • সময় : বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১
  • ১৪

সাতক্ষীরা প্রতিনিধি:

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে আরো ৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় মারা গেছে একজন। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) ও বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এনিয়ে জেলায় গত ১৪ জুলাই বুধবার পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৮০ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন ৪৪৬ জন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিরা গত ৮ জুলাই থেকে ১৪ জুলাইয়ের মধ্যে বিভিন্ন সময়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের করোনা ইউনিটে ও বেসরকারি হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৪ জুলাই ভোর রাত পৌনে ১টা থেকে রাত সাড়ে ৭টার মধ্যে বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়।

এদিকে সাতক্ষীরায় ফের বেড়েছে করোনা সংক্রমন। গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৯২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় ৪৮৭টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ১৮দশমিক ৮৯ শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ১০ দশমিক ৪৯ শতাংশ।

সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা আক্রান্ত হয়ে একজন ও উপসর্গে মারা গেছে আরো ৬ জন। মোট ৪৮৭টি নমুনা পরীক্ষা করে ৯২ জনের করোনা পজেটিভ সনাক্ত হয়। শনাক্তের হার ১৮ দশমিক ৮৯ শতাংশ। এর মধ্যে সামেক হাসপতালের আরটি পিসিআর ল্যাবে ২২৯ টি নমুনা পরীক্ষা করে ২৩ জনের করোনা সনাক্ত হয়। বাকী ২৫৮টি নমুনা র‌্যাপিড এন্টিজেন্ট কিটে পরীক্ষা করা হয়। সেখানে আরো ৬৯ জনের করোনা সনাক্ত হয়।

তিনি আরো বলেন, বুধবার ১৪ জুলাই পর্যন্ত সাতক্ষীরায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪ হাজার ৭০৩ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৩ হাজার ৪১৯ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ১২০৫ জন। এর মধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ৩৭ জন। ভর্তি রোগের মধ্যে সামেক হাসপাতাল ও সদর হাসপাতালে ২৭ জন ও বেসরকারি হাসপাতালে ১০ জন রয়েছেন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ১১৬৮ জন।

উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন ৩৫১ জন। এর মধ্যে সরকারি হাসপাতালে ২৪৫ জন এবং বেসরকারি হসপাতালে ভর্তি রয়েছে ১০৬ জন। সরকারি ও বেসরকারি মিলে জেলায় মোট ভর্তি রোগীর সংখ্যা ৩৮০ জন। গত ২৪ ঘন্টায় জেলায় সুস্থ হয়েছেন ৭৪ জন। জেলায় ১৪ জুলাই পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮০ জন এবং উপসর্গে মারা গেছেন অন্ততঃ ৪৪৬জন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪