1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৩১ অপরাহ্ন
শিরোনাম :

বলিউডে ২০ বছর

  • সময় : শুক্রবার, ১৯ জুন, ২০২০
  • ২৪০

“যব উই মেট” এ কারিনা কাপুরের চরিত্রটির কথা মনে আছে? সেই উচ্ছল, প্রাণবন্ত চরিত্রর ‘গীত’? যে কিনা নিজেকে ভালবাসতো, প্রত্যেক মূহুর্ত বাঁচার মতো বাঁচতো, নিজের সিদ্ধান্ত নিজেই নিত। আবার কাভি খুশি কাভি গম এর পূ কথা মনে আছে? যে কিনা আয়নার সামনে দাড়িয়ে বলে আমি কত সুন্দর এত সুন্দর হওয়ার অধিকার তোমার নেই।


আজ গুনে গুনে বলিউডে ২০ টি বছর পার করলো কারিনা কাপুর খান।
২০ বছর বয়সে ২০০০ সালে ‘রিফিউজি’ সিনেমার মধ্য দিয়ে অভিষেক বচ্চনের বিপরীতে বলিউডে তার অভিষেক ঘটে। পড়াশুনার পাট চুকে যায় তখনই। যদিও সিনেমাটি সফলতার মুখ দেখে নি, তবুও তার অভিনয়ের জন্য ‘সেরা নবাগতা’ হিসেবে ফিল্মফেয়ার এওয়ার্ড পান তিনি। এরপর ‘মুঝে কুচ কেহনা হ্যায়’ সিনেমার মাধ্যমে সফল হন। তারপর আর পিছনে ফিরতে হয় নি। প্রতি বছরই নতুন নতুন সিনেমা নিয়ে হাজির হচ্ছেন তিনি।

‘চামেলি’, ওমকারা’, এইতরাজ’, উড়তা পাঞ্জাব, কি অ্যান্ড কা, অশোকা, যুবা, দেব, হিরোইন, তালাশ, এর মতন ভিন্নধর্মী সিনেমার পাশাপাশি ‘গোলমাল ৩’ যব উই মেট, সিংগাম রিটার্নস, রা.ওয়ান’, কাভি খুশি কাভি গম’ গোলমাল রিটার্নস, থ্রি ইডিয়টস, মুঝে কুচ কেহেনা হ্যায়, এক ম্যায় অর এক তু, এর মতন বাণিজ্যিক ধারার সিনেমাতেও নিজেকে ঢেলে দিয়েছেন। তার ঝুলিতে আছে ‘ফেভিকল সে’, ‘মেরা নাম ম্যারি হ্যায়’ এর মতন আইটেম সং ও।
সাধারনত বিয়ে পর বলিউডে হিরোইন দের হিট দেখা যায় না, কিন্তুু কারিনা তার উল্টো টা প্রমান করেছেন।
২০১৪ তে সিংগাম রিটার্নস হিট
২০১৫ তে বাজরাঙ্গি ভাইজান হিট
২০১৬ তে কি অ্যান্ড কা হিট

ঠিক এক ভাবে মা হওয়ার পর হিরোইন দের প্রথম সারির হিরোদের সাথে কাজ পায় না কিন্তুু বেবো তার উল্টো।

২০১৮ ভিরে দি ওয়েডিং হিট
২০১৯ গুড নিউজ হিট।

জীবনসঙ্গী হিসেবে পেয়েছেন বলিউড অভিনেতা সাইফ আলী খানকে এবং তিনি এক বাচ্চার মা। তার ঝুলিতে মোট ৬টি ফিল্মফেয়ার এওয়ার্ড রয়েছে। তার ক্যারিয়ার শুরু হয় ঐশ্বরিয়া রাই বচ্চন, রানি মুখার্জি, প্রিয়াঙ্কা চোপড়া তাদের সাথে, কিন্তুু তারা আজ কারিনার থেকে অনেক দূরে। ২০০৭ টু ২০১২ পর্যন্ত কারিনার কোন প্রতিদ্বন্দ্বী ছিলো না। ২০০৮ সালে সাইজ জিরো করে পুরো লাইমলাইটে ছিলো যা কিনা কোন হিরোইন আজ পর্যন্ত করতে পারেনি। তিনি প্রথম two decades হিরোইন এবং তার কাছে আছে দু, দুটো আয়কোনিক রোল!

আশা করি ভক্তদের আরো ভালো ভালো কাজ উপহার দিয়ে যাবেন তিনি, আমরা এই আশাই করি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪