1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
গ্রীষ্মের তীব্র দাবদাহে ট্রাফিক পুলিশ সদস্যদের স্বস্তি দিতে ডিএমপি কমিশনারের অনন্য উদ্যোগ শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থার্ড টার্মিনালের বাউন্ডারি ভেঙে ঢুকে পড়ে একটি বাস, নিহত ১ রোজা ও ঈদের লম্বা ছুটি শেষে আগামী রোববার হতে খুলছে সকল শিক্ষাপ্রতিষ্ঠান চির বিদায় নিলেন জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস রাজধানীর শিশু হাসপাতালে আগুন নিজ বাহিনীতে ফিরে গেলেন র‌্যাবের মুখপাত্র কমান্ডার মঈন উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থী হতে পারবেন না-আওয়ামী লীগ সভানেত্রী শুরু হলো বিএফডিসির নির্বাচন চুয়াডাঙ্গায় হিট অ্যালার্ট জারি ভারতের ১৮ তম লোকসভা নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণ শুরু

যশোরে নতুন শনাক্ত ৩৯, টিকা নিলেন ৩১৩৩ জন

  • সময় : বুধবার, ২১ এপ্রিল, ২০২১
  • ৪৪২


বিল্লাল হোসেন,যশোর প্রতিনিধি:


বুধবার যশোরে নতুন করে ৩৯ জনের কোভিড-১৯ নভেল করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরমধ্যে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালসহ বিভিন্ন কেন্দ্রে ৫৫ জনের র‌্যাপিড এন্টিজেন পরীক্ষায় ৭ ছাড়াও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টারে ১৮৩ জনের নমুনায় ৩১ ও খুলনা মেডিকেল কলেজ (খুমেক) ল্যাবে ৮ নমুনা পরীক্ষায় ১ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়। এই নিয়ে জেলায় মোট ৫ হাজার ৯শ’ ৯৮ জন করোনায় আক্রান্ত হলেন। এদিকে, বুধবার জেলায় আরও ৩ হাজার ১শ’ ১৩ জন করোনার দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করেছেন। প্রতিদিন টিকা গ্রহণকারীর সংখ্যা বাড়ছে। টিকা কেন্দ্রে টিকা নিতে আসা নারী পুরুষের দীর্ঘ লাইন 
পড়ছে।  
যশোর সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ জানান, বুধবার করোনায় নতুন শনাক্ত ৩৯ জনের মধ্যে সদর উপজেলায় ৩৪ জন, ঝিকরগাছা উপজেলায় ২ জন, চৌগাছা উপজেলায় ১ জন ও অভয়নগর উপজেলায় ১ জন, বাঘারপাড়া ১ জন, রয়েছেন। 
যবিপ্রবির অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. ইকবাল কবীর জাহিদ জানান, জিনোম সেন্টারে যশোর জেলার ১৮৩ নমুনা পরীক্ষা করে ৩১ জন ছাড়াও মাগুরা জেলার ১২ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের পজেটিভ পাওয়া যায়। অর্থাৎ দুই জেলার ১৯৫ জনের নমুনা পরীক্ষা করে ৩৫ জন পজেটিভ ও ১৬০ জনের নেগেটিভ আসে।
সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা.রেহনেওয়াজ জানান, বুধবার টিকা গ্রহনকারী ৩ হাজার ১শ’ ১৩ জনের মধ্যে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের ৮টি কেন্দ্র থেকে ১০৯৫ জন, মেডিকেল কলেজ কেন্দ্র থেকে ৩০৮ জন, সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ৪টি কেন্দ্র থেকে ১১০ জন, পুলিশ হাসপাতালের কেন্দ্র থেকে ১০০ জন, বিমান বাহিনীর কেন্দ্র থেকে ১০ শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ টি কেন্দ্রে থেকে  ১৪০ জন, ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ টি কেন্দ্র থেকে ৩৭৩  জন,  চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ টি থেকে ২০০ জন,  মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ টি কেন্দ্র থেকে ১৮৪ জন, কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ টি কেন্দ্র থেকে ১৬০ জন, বাঘারপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ টি কেন্দ্র থেকে ১২০ জন ও  অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ টি কেন্দ্র ৩১০ জন। মোট ৩৪ হাজার ১শ’ ৬৬ জনের মধ্যে পুরুষ ২২ হাজার ৮শ’ ৭২ ও মহিলা রয়েছেন ১১হাজার ২শ’ ৯৪ জন। 
সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, ২১ এপ্রিল পর্যন্ত জেলায় ৩৩ হাজার ৭শ’ ৯৫ জনের নমুনা পরীক্ষার ফলাফল পেয়েছি। তাতে ৫ হাজার ৯শ’ ৯৮ জন কোভিড-১৯ নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৭৯ জন নারী পুরুষ। এর মধ্যে যশোরের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে মৃত্যু হয়েছে ৬৮ জনের। আর ঢাকায় ৬ জন খুলনায় ৪ জন ও সাতক্ষীরার হাসপাতালে মারা গেছেন ১জন। 

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪