1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
নাগরিক জীবনে সর্বত্রই পুলিশের অবদান রয়েছে- ডিএমপি কমিশনার ইউক্রেন-ইসরায়েলের সহায়তা বিলে বাইডেনের স্বাক্ষর আবারও সারাদেশে ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের ২৮৮ সেনা-বিজিপি সদস্যদের হস্তান্তর সম্পন্ন চলমান যুদ্ধ বন্ধে বিশ্ব নেতাদের নিকট প্রধানমন্ত্রীর আহ্বান মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ-ওবায়দুল কাদের রানা প্লাজা ট্র্যাজেডির ১১ বছর আজ ২ মাসের মধ্যে বেনজীরের দুর্নীতির অভিযোগ অনুসন্ধান প্রতিবেদন দাখিলের নির্দেশ হাইকোর্টের কক্সবাজারে ঈদ স্পেশাল ট্রেনের ৩ বগি লাইনচ্যুত র‌্যাবের নয়া মুখপাত্র কমান্ডার আরাফাত ইসলাম

যশোরে আরও ৫৩ জনের করোনা শনাক্ত

  • সময় : মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১
  • ৩৭৮


বিল্লাল হোসেন,যশোর প্রতিনিধি:


যশোরে মঙ্গলবার নতুন করে ৫৩ জনের কোভিড-১৯ নভেল করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরমধ্যে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালসহ বিভিন্ন কেন্দ্রে ৫৩ জনের র‌্যাপিড এন্টিজেন পরীক্ষায় ১১ ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টারে ১৪৭ জনের নমুনা পরীক্ষায় ৪২ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়। এই নিয়ে জেলায় মোট ৫ হাজার ৯শ’ ৮৯ জন করোনায় আক্রান্ত হলেন। এদিকে, মঙ্গলবার জেলায় আরও ২ হাজার ৯শ’ ৮৫ জন করোনার দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করেছেন।  
যশোর সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ জানান, জেনোম সেন্টার থেকে  নতুন শনাক্ত ৪২  জনের মধ্যে সদর উপজেলায় ২৮ জন, ঝিকরগাছা উপজেলায় ৪ জন, চৌগাছা উপজেলায় ৩ জন ও অভয়নগর উপজেলায় ৩ জন, মণিরাপমপুর ২ জন, বাঘারপাড়া ১ জন, শার্শা ১ জন রয়েছেন। আর র‌্যাপিড এন্টিজেন পরীক্ষায় শনাক্ত হওয়া ১১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। তাদের মধ্যে সদর উপজেলার ৬ জন রয়েছেন।
যবিপ্রবির অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. ইকবাল কবীর জাহিদ জানান, জিনোম সেন্টারে যশোর জেলার ১৪৭ নমুনা পরীক্ষা করে ৪২ জন ছাড়াও মাগুরা জেলার ৩৩ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের পজেটিভ পাওয়া যায়। অর্থাৎ দুই জেলার ১৮০ জনের নমুনা পরীক্ষা করে ৪৬ জন পজেটিভ ও ১৩৪ জনের নেগেটিভ আসে। সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা.রেহনেওয়াজ জানান, মঙ্গলবার টিকা গ্রহনকারী ২ হাজার ৯শ’ ৮৫ জনের মধ্যে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের ৮টি কেন্দ্র থেকে ৫৮০ জন, মেডিকেল কলেজ কেন্দ্র থেকে ১০৭ জন, সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ৪টি কেন্দ্র থেকে ১১০ জন, পুলিশ হাসপাতালের কেন্দ্র থেকে ১৪৬ জন, বিমান বাহিনীর কেন্দ্র থেকে ৬৮ শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ টি কেন্দ্রে থেকে  ৫১০ জন, ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ টি কেন্দ্র থেকে ২৬৭ জন,  চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ টি থেকে ১৭৯ জন,  মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ টি কেন্দ্র থেকে ৪৫৮ জন, কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ টি কেন্দ্র থেকে ২৬০ জন, বাঘারপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ টি কেন্দ্র থেকে ১২০ জন ও  অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ টি কেন্দ্র ১৮০ জন । মোট ৩১ হাজার ১শ’ ৬৮ জনের মধ্যে পুরুষ ২০ হাজার ৮শ’ ৭০ ও মহিলা রয়েছেন ১০হাজার ২শ’ ২৯৮ জন। 
সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, ২০ এপ্রিল পর্যন্ত জেলায় ৩৩ হাজার ৫ শ’ ৪৯ জনের নমুনা পরীক্ষার ফলাফল পেয়েছি। তাতে ৫ হাজার ৯শ’ ৮৯ জন কোভিড-১৯ নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৭৯ জন নারী পুরুষ। এর মধ্যে যশোরের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে মৃত্যু হয়েছে ৬৮ জনের। আর ঢাকায় ৬ জন খুলনায় ৪ জন ও সাতক্ষীরার হাসপাতালে মারা গেছেন ১জন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪