1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
শুক্রবার, ০৭ মে ২০২১, ০৫:০৯ অপরাহ্ন
শিরোনাম :
সাবেক বাঁশখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ জহিরুল ইসলামকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। গণতন্ত্র পুনরুদ্ধার করতে দেশে ফিরে আসেন এইদিনে শেখ হাসিনা গোপালপুরে ‘ঈদ উপহার’ পেয়ে খুশি তৃতীয় লিঙ্গের অসহায়রা জীবননগরে “আমাদের জীবননগর” গ্রুপ থেকে সদাকাতুল ফিতর বিতরণ। ব্রাহ্মন বাড়িয়ার নাসিরনগরে ফান্দাউক ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাহুল রায়ের নেতৃত্বে ইফতার বিতরন ঘুষ গ্রহনের অভিযোগে নোয়াখালীর সোনাইমুড়ী থানার এসআই ক্লোজ নড়াইলের কুমড়ি এলাকা পুরুষ শুন্য পাকা ধান কাটছে মহিলারা ময়মনসিংহের ভালুকায় স্কুলছাত্রী নিহত ব‌রিশালসহ বালা‌দেশ মে‌রিন একা‌ডে‌মির ৪‌টি ক‌্যাম্পাস উ‌দ্বোধন ত্রিশাল হেল্পলাইনের উদ্যোগে সচেতনতা মূলক স্টিকার এবং মাস্ক বিতরণ

যশোরে আরও ৫৩ জনের করোনা শনাক্ত

  • সময় : মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১
  • ৩০


বিল্লাল হোসেন,যশোর প্রতিনিধি:


যশোরে মঙ্গলবার নতুন করে ৫৩ জনের কোভিড-১৯ নভেল করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরমধ্যে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালসহ বিভিন্ন কেন্দ্রে ৫৩ জনের র‌্যাপিড এন্টিজেন পরীক্ষায় ১১ ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টারে ১৪৭ জনের নমুনা পরীক্ষায় ৪২ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়। এই নিয়ে জেলায় মোট ৫ হাজার ৯শ’ ৮৯ জন করোনায় আক্রান্ত হলেন। এদিকে, মঙ্গলবার জেলায় আরও ২ হাজার ৯শ’ ৮৫ জন করোনার দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করেছেন।  
যশোর সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ জানান, জেনোম সেন্টার থেকে  নতুন শনাক্ত ৪২  জনের মধ্যে সদর উপজেলায় ২৮ জন, ঝিকরগাছা উপজেলায় ৪ জন, চৌগাছা উপজেলায় ৩ জন ও অভয়নগর উপজেলায় ৩ জন, মণিরাপমপুর ২ জন, বাঘারপাড়া ১ জন, শার্শা ১ জন রয়েছেন। আর র‌্যাপিড এন্টিজেন পরীক্ষায় শনাক্ত হওয়া ১১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। তাদের মধ্যে সদর উপজেলার ৬ জন রয়েছেন।
যবিপ্রবির অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. ইকবাল কবীর জাহিদ জানান, জিনোম সেন্টারে যশোর জেলার ১৪৭ নমুনা পরীক্ষা করে ৪২ জন ছাড়াও মাগুরা জেলার ৩৩ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের পজেটিভ পাওয়া যায়। অর্থাৎ দুই জেলার ১৮০ জনের নমুনা পরীক্ষা করে ৪৬ জন পজেটিভ ও ১৩৪ জনের নেগেটিভ আসে। সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা.রেহনেওয়াজ জানান, মঙ্গলবার টিকা গ্রহনকারী ২ হাজার ৯শ’ ৮৫ জনের মধ্যে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের ৮টি কেন্দ্র থেকে ৫৮০ জন, মেডিকেল কলেজ কেন্দ্র থেকে ১০৭ জন, সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ৪টি কেন্দ্র থেকে ১১০ জন, পুলিশ হাসপাতালের কেন্দ্র থেকে ১৪৬ জন, বিমান বাহিনীর কেন্দ্র থেকে ৬৮ শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ টি কেন্দ্রে থেকে  ৫১০ জন, ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ টি কেন্দ্র থেকে ২৬৭ জন,  চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ টি থেকে ১৭৯ জন,  মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ টি কেন্দ্র থেকে ৪৫৮ জন, কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ টি কেন্দ্র থেকে ২৬০ জন, বাঘারপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ টি কেন্দ্র থেকে ১২০ জন ও  অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ টি কেন্দ্র ১৮০ জন । মোট ৩১ হাজার ১শ’ ৬৮ জনের মধ্যে পুরুষ ২০ হাজার ৮শ’ ৭০ ও মহিলা রয়েছেন ১০হাজার ২শ’ ২৯৮ জন। 
সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, ২০ এপ্রিল পর্যন্ত জেলায় ৩৩ হাজার ৫ শ’ ৪৯ জনের নমুনা পরীক্ষার ফলাফল পেয়েছি। তাতে ৫ হাজার ৯শ’ ৮৯ জন কোভিড-১৯ নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৭৯ জন নারী পুরুষ। এর মধ্যে যশোরের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে মৃত্যু হয়েছে ৬৮ জনের। আর ঢাকায় ৬ জন খুলনায় ৪ জন ও সাতক্ষীরার হাসপাতালে মারা গেছেন ১জন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪