1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:২৬ অপরাহ্ন
শিরোনাম :
সহযোগীদের ধরিয়ে দেয়ায় পুলিশের সোর্স আসিফ’কে হত্যা! আরও ২ আসামী গ্রেফতার বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে জাকারিয়া স্বপন স্মৃতি ফাউন্ডেশনের পুষ্পস্তবক অর্পণ অ্যাপস ও বিকাশের মাধ্যমে ৪০০ কোটি টাকার হুন্ডি! গ্রেফতার ৪ বিজিবি কর্তৃক ভুটানের রাজাকে বিদায়ী সংবর্ধনা প্রদান ইউটিউব থেকে জাল টাকা বানানো শিখে ব্যবসা শুরু করে চক্রটি! অন্যকে পেটাতে গিয়ে সাংবাদিককে পেটাল ইন্টারনেট ব্যবসায়ীরা আশুলিয়ায় আমজাদ হত্যাকান্ডে অভিযুক্ত আসামী রাজিব’কে গ্রেফতার করেছে র‌্যাব! বায়ুদূষণের শীর্ষে দিল্লি, তৃতীয় ঢাকা বোনের বান্ধবীকে ধর্ষণ! যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার! সীমান্তে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ

যশোরে করোনায় আরও ২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫৭

  • সময় : মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১
  • ২৩৯

বিল্লাল হোসেন, যশোর প্রতিনিধি:


মঙ্গলবার যশোরে কোভিড-১৯ নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের রেডজোনে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার বিকেলে একজন মারা যান। অপরজনকে সন্ধ্যায় হাসপাতালের জরুরি বিভাগে আনলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আরিফ আহমেদ এই তথ্য নিশ্চিত করে জানান, মৃত দুই জনের মধ্যে একজন চিকিৎসকের পিতা রয়েছেন। এদিকে,গত ২৪ ঘন্টায় নতুন করে ৫৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করেছেন ২ হাজার ৫শ’১৬ জন।  
সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা.রেহনেওয়াজ জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টারে ১৭৯ টি নমুনা পরীক্ষায় ৪১ জন ও যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালসত বিভিন্ন কেন্দ্রে ১৬ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়। এছাড়া খুলনা মেডিকেল কলেজ ল্যাবে ১৬ জনের নমুনা পরীক্ষায় সবগুলো নেগেটিভ এসেছে। সবমিলিয়ে জেলায় নতুন করে ৫৭ জন আক্রান্ত হয়েছেন। এরমধ্যে সদর উপজেলায় ৫০ জন, চৌগাছা উপজেলায় ৩ জন, বাঘারপাড়া উপজেলায় ২ জন ও অভয়নগর উপজেলায় ২ জন রয়েছেন। ডা. রেহেনেওয়াজ আরও জানান, এদিন  করোনার দ্বিতীয় ডোজের টিকা গ্রহনকারী ২ হাজার ৫শ’ ১৬ জনের মধ্যে জনের মধ্যে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের ৮টি কেন্দ্র থেকে ৫৩০ জন, মেডিকেল কলেজ কেন্দ্র থেকে ২৮৪ জন, যশোর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ৪টি কেন্দ্র থেকে ১০৪ জন, বিমান বাহিনীর কেন্দ্র থেকে ৪৫,পুলিশ হাসপাতালের কেন্দ্র থেকে ১১৭ জন, শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ টি কেন্দ্রে থেকে ১৫০  জন, ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ টি কেন্দ্র থেকে ২৩০ জন,  চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ টি থেকে ১৬৯ জন,  মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ টি কেন্দ্র থেকে ২৯৬ জন, কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ টি কেন্দ্র থেকে ২৪০ জন, বাঘারপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ টি কেন্দ্র থেকে ৮১ জন ও  অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ টি কেন্দ্র ২৭০ জন । মোট ১১ হাজার ৭শ’ ২৮ জনের মধ্যে পুরুষ ৮ হাজার ২ শ’৬৬  জন ও মহিলা রয়েছেন ৩ হাজার ৪শ ৬২ জন। যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আরিফ আহমেদ জানান, মঙ্গলবার করোনায় আক্রান্ত দুই জন মারা গেছেন। তারা হলেন যশোর শহরের লোন অফিস পাড়ার হাফিজুর রহমান হাফিজ (৯৬) ও পালবাড়ি এলাকার বাসিন্দা আজগর আলী (৬৫)। তিনি জানান, করোনায় আক্রান্ত হওয়ার পর হাফিজুর রহমান হাসপাতালের রেডজোনে চিকিৎসাধীন ছিলেন। বিকেলে সেখানে তার মৃত্যু হয়। অপরজন আজগর আলী নিজ বাড়িতে চিকিৎসাধীন ছিলেন। সন্ধ্যায় তার শারীরিক অবস্থার অবনতি হলে হাসপাতালের জরুরি বিভাগে আনা হয়। এ সময় দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আজগর আলীর ১ ছেলে চিকিৎসক। তার কর্মস্থল খুলনায়। সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, ১৩ এপ্রিল পর্যন্ত জেলায় ৩২ হাজার ৫০ জনের নমুনা পরীক্ষার ফলাফল পেয়েছি। তাতে ৫ হাজার ৬শ’ ৭৯ জন কোভিড-১৯ নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৭৯ জন নারী পুরুষ। এর মধ্যে যশোরের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে মৃত্যু হয়েছে ৬৮ জনের। আর ঢাকায় ৬ জন খুলনায় ৪ জন ও সাতক্ষীরার হাসপাতালে মারা গেছেন ১জন। তবে মঙ্গলবার মৃত্যু হওয়া দুই জন বুধবারের হিসাবে দেখানো হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪