1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
রাজধানীর কারওয়ান বাজারে লাগা আগুন নিয়ন্ত্রণে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ফুলেল শুভেচ্ছা জানালো বাপাকা কেন্দ্রীয় নির্বাহী কমিটি বাংলাদেশ পুলিশ যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সক্ষম- আইজিপি শারক্বীয়ার প্রধান অস্ত্র সরবরাহকারী বিপুল পরিমাণ অস্ত্র ও বিস্ফোরকসহ গ্রেফতার পূর্ব শত্রুতার জেরে সাবেক চেয়ারম্যানকে গুলি করে হত্যা! ক্রেতা সেজে বসুন্ধরা শপিং মল থেকে আইফোন চুরি করতে গিয়ে আটক ১ কাল থেকে বৃষ্টি হতে পারে ডিমের হাফ সেঞ্চুরি, সবজির দাম আকাশ ছোঁয়া ছিনতাই হওয়া স্বদেশ আবার ফিরিয়ে আনেন শেখ হাসিনা- ড.সৈয়দ আনোয়ার হোসেন শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন-যোগাযোগ ব্যবস্থার অভাবনীয় সাফল্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

কালীগঞ্জ রেড জোন এলাকায় দ্বিতীয় দিনে ১৬ হাজার টাকা অর্থদন্ড

  • সময় : রবিবার, ১৪ জুন, ২০২০
  • ৩১৬

গাজীপুরের কালীগঞ্জে রেড জোন হিসেবে ঘোষিত এলাকায় স্বাস্থ্যবিধি অমান্য করায় ২য় দিন ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৪ জনকে ১৬ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। রোববার (১৪ জুন) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কালীগঞ্জ পৌরসভার রেড জোনের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে এ অর্থদন্ড করেন গাজীপুর জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নীলিমা রায়হানা এবং কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহীনা আক্তার।

কালীগঞ্জ উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, উপজেলার রেড জোন এলাকা হিসেবে কালীগঞ্জ পৌরসভার ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে ঘোষণা করা হয়। কিন্তু ওই এলাকার বিভিন্নস্থানে সরকারি নির্দেশনা অমান্য করে মাস্ক না পরে বাড়ির বাহিরে অবস্থান করা, দোকান খোলা রেখে লোকসমাগম করা এবং বিনা কারণে বাড়ির বাহিরে ঘুরাফেরা করতে দেখা যায়। বিষয়টি স্থানীয় উপজেলা প্রশাসনের নজরে আসে। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে স্বাস্থ্যবিধি অমান্য করার দায়ে ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ, নির্মূল) আইন, ২০১৮’ অনূ্যায়ী ৪ জনকে ৪টি মামলার মাধ্যমে ১৬ হাজার অর্থদন্ড করা হয়। এ ছাড়াও করোনাভাইরাস প্রতিরোধে সকলকে ঘরে থাকার পরামর্শ দেওয়া হয়।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শিবলী সাদিক বলেন, কালীগঞ্জ পৌরসভায় কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাওয়ায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্ত মোতাবেক কালীগঞ্জ পৌরসভার ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডকে ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে রেড জোন ঘোষণা করা হয়েছে। গত শুক্রবার (১২ জুন) রাত ১২টা থেকে ব্যবস্থা নেয়া হয়েছে। তবে রেড জোন ঘোষিত এলাকায় স্বাস্থ্যবিধি অমান্য করার দায়ে ১ম দিনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ১১ জনকে ১২ হাজার ৪শ টাকা এবং ২য় দিনে ৪ জনকে ১৬ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। আর এ কাজে সহযোগিতা করেছেন ব্যাটেলিয়ন আনসার সদস্যরা।

ইউএনও আরো বলেন, রেড জোন ঘোষিত এলাকায় ওষুধের দোকান ব্যতিত সব ব্যবসা প্রতিষ্ঠান এবং সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। অন্য এলাকার কোন লোক রেড জোন ঘোষিত এলাকায় প্রবেশ এবং রেড জোনে থাকা কাউকে বের হতে দেওয়া হচ্ছে না। যারা নির্দেশন অমান্য করবে তাদের বিরুদ্ধে এভাবেই আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪