1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
সোমবার, ০৬ মে ২০২৪, ১২:৪৭ অপরাহ্ন

বাঁশখালীতে প্রতিবন্ধী শিক্ষার্থিদের শিক্ষা উপবৃত্তি বিতরন অনুষ্টানে সাংসদ মোস্তাফিজ।

  • সময় : শনিবার, ১২ ডিসেম্বর, ২০২০
  • ২৫৪


প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, এরাও জাতীয় উন্নয়ন ও অগ্রগতির গর্বিত অংশিদার। যোগ্যতা, মেধা ও মননে প্রতিবন্ধীরা স্বাভাবিক মানুষদের ছেয়ে কোন অংশেই পিছিয়ে নেই। চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলায় প্রতিবন্ধী শিক্ষার্থিদের মধ্যে শিক্ষা উপবৃত্তি ও হুইল চেয়ার বিতরন অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে বাঁশখালীর সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি এ অভিমত ব্যক্ত করেন।
১২ ডিসেম্ভর’২০ ইং, শনিবার বেলা ৩ টার সময় বাঁশখালী উপজেলা প্রশাসন ও সমাজসেবা বিভাগের উদ্যোগে উপজেলা কমপ্লেক্সের ‘বিআরডিবি’ মিলনায়তনে প্রতিবন্ধী শিক্ষার্থিদের মধ্যে শিক্ষা উপবৃত্তি ও হুইল চেয়ার বিতরন অনুষ্টিত হয়।

উপজেলার নির্বাহি কর্মকর্তা মোমেনা আক্তারের সভাপতিত্বে এবং সমাজসেবা কর্মকর্তা(অতিরিক্ত দায়িত্ব) দেলোয়ার হোছাইনের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন, বাঁশখালীর গনমানুষের নেতা, বাঁশখালীর উন্নয়নের রুপকার আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শফিউর রহমান মজুমদার, উপজেলা প্রানিসম্পদ কর্মকর্তা ডা: সমরঞ্জন বড়ূয়া, উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ আবু সালেহ, বাঁশখালী থানার অফিসার ইনচার্জ(ওসি) মোহাম্মদ শফিউল কবীর, উপজেলার মৎস্য কর্মকর্তা উম্মুল ফারাহ বেগম তাজকিয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মামুন, উপজেলা নির্বাচন কর্মকর্তা ফয়সাল আলম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম মিয়াজী, উপজেলা সমবায় কর্মকর্তা গাজী ওমর ফারুখ, উপজেলা প্রকৌশলী আশরাফুল ইসলাম ভূঁইয়া, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাকেরা শরীফ প্রমুখ:।


প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব মোস্তাফিজ বলেন, প্রতিবন্ধী হয়ে জন্ম গ্রহন করা প্রতিবন্ধীদের অপরাধ নয়, প্রতিবন্ধী হয়ে জন্ম গ্রহন করা সৃষ্টিকর্তার নিজস্ব ইচ্ছা, বুদ্ধি, মেধা-মননে এরা সমাজের স্বাভাবিক মানুষদের ছেয়ে কোন অংশেই কম নয় বরংচ এগিয়ে। আমাদের উচিৎ এদের প্রতি সহানুভুতির সাথে যত্নশীল হওয়া। পরিবার ও সমাজের সহানুভুতি ও ভালবাসা পেলে এরাও যোগ্যতাসম্পন্ন জনসম্পদ হয়ে দেশ- জাতীর অগ্রগতি ও উন্নয়নে গুরুত্বপুর্ণ ভুমিকা রাখতে সক্ষম হবে।

মানুষের মৌলিক অধিকার ও মর্যাদা নিয়ে বেঁচে থাকা এবং সমাজে বিচরন করা তাদের মানবিক অধিকার বলে প্রত্যয় ব্যক্ত করেন এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরী। পরে তিনি প্রতিবন্ধীদের মাঝে শিক্ষা উপবৃত্তির চেক ও হুইল চেয়ার বিতরন করেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪