1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৭:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
গাজীপুরে যমুনা ট্রেনের ইঞ্জিনে আগুন পুলিশ সার্ভিস এসোসিয়েশনের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠিত ব্যাটারি চালিত অটোরিকশা বন্ধে অভিযান চালাচ্ছে ডিএমপি ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যক্রম বাস্তবায়নের জন্য পুলিশ কর্মকর্তাদের কঠোর নির্দেশনা পবিত্র ঈদুল আযহায় এ বছর এক কোটি ২৯ লাখ ৮০ হাজার ৩৬৭টি পশু কোরবানির জন্য প্রস্তুত আছে-মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এক সময়ের জনপ্রিয় রেডিও ও টেপরেকর্ডার এখন বিলুপ্ত প্রায় ৬ হাজার পিস ইয়াবাসহ নারী মাদক ব্যবসায়ী আটক! সাভারে সাংবাদিককে নিয়ে অপপ্রচার, তিন জনের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ যানজট নিয়ন্ত্রণে নগরবাসীর আন্তরিকতা ও সহযোগীতা প্রয়োজন- ডিএমপি কমিশনার আরসার আস্তানায় র‌্যাবের অভিযান

ডিমলায় বীজ ও চারা বিতরণ

  • সময় : শনিবার, ১৩ জুন, ২০২০
  • ২৫৩

ডিমলায় প্রনোদনা কর্মসূচী ২০১৯-২০২০ অর্থ বছরে খরিফ-১ মৌসুমে পারিবারিক কৃষির আওতায় সবজি-পুষ্টি বাগান স্থাপনের লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ডিমলার বাস্তবায়নে ডিমলা উপজেলার ১০ ইউনিয়নের ৩২০ জন কৃষকদের মাঝে বীজ,চারা ও নগদ অর্থ বিতরণের অংশ হিসেবে অদ্য দুইটি ইউনিয়নে ৬৪ জন কৃষকদের মাঝে বিতরণ করা হয়।

টেকসই ফসল উৎপাদনে গুণগত মানসম্পন্ন বীজ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। শুধু গুণগত মানসম্পন্ন বীজই কেবল শতকরা ১৫-২০ ভাগ উৎপাদন বাড়িয়ে দিতে পারে। এটি সবজিসহ অন্যান্য ফসলের ক্ষেত্রে সমভাবে প্রযোজ্য। ফসলের ফলন ও উৎপাদনেরসাথে গুণগত মানসম্পন্ন বীজ নিবিড়ভাবে জড়িত।প্রনোদনায় সার, পরিচর্যা ও বেড়া ঘেড়া বাবদ ১ হাজার ৯ শত পয়ত্রিশ টাকা, লাল শাক ১০০ গ্রাম, পুই শাক ৭.৫ গ্রাম, ডাটা শাক ১০০ গ্রাম,কলমি শাক ৭.৫ গ্রাম, শিম ৭.৫ গ্রাম, বেগুন ১ গ্রাম, মরিচ ১ গ্রাম,চিচিংগা ২.৫ গ্রাম ঝিঙ্গা ২.৫ গ্রাম, মূলা ১০ গ্রাম,করলা ১০ গ্রাম, লাউ বীজ ১০টি, পেপে চারা ৪ টি ও সাইনবোর্ড ১ টি প্রদান করা হয়।

ডিমলা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলীর উপস্থাপনায় প্রনোদনা বিতরণে উপস্থিত ছিলেন, জয়শ্রী রানী রায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা, আনোয়ারুল হক সরকার মিন্টু, সাধারন সম্পাদক, উপজেলা আওয়ামীলীগ, ডিমলা সহ বিশিষ্টজন,সাংবাদিক সহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪