1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:১৫ অপরাহ্ন
শিরোনাম :
বাংলাদেশ পুলিশ যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সক্ষম- আইজিপি শারক্বীয়ার প্রধান অস্ত্র সরবরাহকারী বিপুল পরিমাণ অস্ত্র ও বিস্ফোরকসহ গ্রেফতার পূর্ব শত্রুতার জেরে সাবেক চেয়ারম্যানকে গুলি করে হত্যা! ক্রেতা সেজে বসুন্ধরা শপিং মল থেকে আইফোন চুরি করতে গিয়ে আটক ১ কাল থেকে বৃষ্টি হতে পারে ডিমের হাফ সেঞ্চুরি, সবজির দাম আকাশ ছোঁয়া ছিনতাই হওয়া স্বদেশ আবার ফিরিয়ে আনেন শেখ হাসিনা- ড.সৈয়দ আনোয়ার হোসেন শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন-যোগাযোগ ব্যবস্থার অভাবনীয় সাফল্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত রাজধানীর শ্যামপুর থেকে ফেনসিডিল সহ ৫ মাদক ব্যবসায়ী আটক র‌্যাবের উপর দেয়া যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা প্রত্যাহার হচ্ছে না

করোনা শনাক্তের জন্য পিসিআর ল্যাব ও আইসিইউ চায় ঠাকুরগাঁওবাসী

  • সময় : সোমবার, ৮ জুন, ২০২০
  • ৩০৮

করোনা ভাইরাস সনাক্তের জন্য ঠাকুরগাঁও জেলায় পিসিআর ল্যাব স্থাপন ও আইসিইউ এর দাবি জানিয়ে মানববন্ধন করেছে ঠাকুরগাঁওবাসী। সোমবার বেলা ১১ টার সময় করোনা প্রতিরোধে ঠাকুরগাঁওবাসীর ব্যানারে শহরের প্রাণকেন্দ্র চৌরাস্তায় প্রখর রোদে সামাজিক রেখে স্বাস্থ্যবিধি মেনে মানবন্ধনে

জেলার সর্বস্থতরের অজস্র মানুষ।

ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তারা বলেন- করোনা ভাইরাসের কারনে বিপর্যস্ত গোটা বিশ্ব।নতুন প্রজাতির এই ভাইরাসের বিরুদ্ধে সুনির্দিষ্ট এবং কার্যকরী কোন প্রতিষেধক বা টিকা যখন সুদূর প্রত্যাশী, রোগের বিস্তার রোধে অসহায় বিশ্ব যখন পুরোটাই নির্ভর করে আছে লকডাউন পদ্ধতি এবং সামাজিক দূরত্ব মেনে চলার উপর। তা কার্যকর করতে হলে ল্যাব টেস্টের ভিত্তিতে সম্ভাব্য করোনা ভাইরাস আক্রান্ত রোগীকে চিহ্নিত করা এবং সে অনুযায়ী অন্যদের থেকে আলাদা রাখা। কিন্তু শুধু মাত্র টেস্ট কম হওয়ার কারনে ও রিপোর্ট পেতে বিলম্ব হওয়ার কারনে করোনা ঠাকুরগাঁও জেলাতে ব্যপক ও শঙ্কা জনক হারে বৃদ্ধি পাচ্ছে।

বক্তারা আরও বলেন, এখন সারাদেশে করোনা ভাইরাস সংক্রমিত হয়েছে। আমাদের প্রিয় ঠাকুরগাঁও জেলায় করোনা তার বিস্তার ব্যপক হারে ছড়িয়েছে। ঠাকুরগাঁও জেলাতে করোনা শনাক্তের জন্য পিসিআর ল্যাব না থাকায় নমুনা সংগ্রহ করে অন্য জেলায় পাঠাতে হচ্ছে। এতে রিপোর্ট হাতে পেতে সময় লাগছে ৫ থেকে ৭ দিন। এর মধ্যে কোন ব্যক্তি করোনা সংক্রমিত হলো কিনা জানা যাচ্ছে না। ফলে আক্রান্ত ব্যক্তির আইসোলেশন বা চিকিৎসার সুযোগও তৈরি হচ্ছেনা। এতে আক্রান্ত ব্যক্তি যেমন ঝুঁকিতে পড়েন। কখনো বা মারা যায়। তেমনি অন্যদের মাঝে রোগটির সংক্রমন বেরে যায়। তাই অনতিবিলম্বে ঠাকুরগাঁওয়ে পিসিআর ল্যাব স্থাপনের দাবি জানিয়েছে ঠাকুরগাঁওবাসী।

সম্প্রতি ঠাকুরগাঁওয়ের আওয়ামীলীগ নেতা মো: রওশন করোনা ভাইরাসে মারা যাওয়ায় জেলার হাসপাতালে পিসিআর ল্যাব ও আইসিইউ না থাকার কারনকে দায়ী করছেন বক্তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে বলে জানান তারা।

উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন, ঠাকুরগাও প্রেসক্লাবের সভাপতি মো: মনসুর আলী, জেলা উদীচির সাধারন সম্পাদক রেজওয়ানুল হক রিজু, ত্যাল,গ্যাস খনিজ সম্পদ রক্ষা জাতীয় কমিটির জেলার সদস্য সচিব মাহাবুব আলম রুবেল, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নাজমুল হুদা শাহ্ মো: এ্যাপোলো, জেলা বিএনপির সহসভাপতি ওবায়দুল্লাহ মাসুদ, জেলা মটর মালিক সমিতির সাধারন সম্পাদক বেলাল হোসেন, উপজেরা সিপিবির সভাপতি আহসানুল হাবিব বাবু, জেলা ছাত্র ইউনিয়নে সভাপতি আবু বকর সিদ্দিক প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪