1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৯:০৫ পূর্বাহ্ন

বাংলাদেশ থেকে করোনার জরুরি ওষুধ সংগ্রহ করলো নাইজেরিয়ার সরকার

  • সময় : রবিবার, ৭ জুন, ২০২০
  • ২১২

বাংলাদেশে সম্প্রতি প্রস্তুতকৃত করোনার ওষুধ রেমডিসিভির ও রেমিভির জরুরি বিমান পাঠিয়ে সংগ্রহ করল নাইজেরিয়া। নাইজেরিয়ার একজন গভর্নর করোনা আক্রান্ত হয়ে অসুস্থ হওয়ায় তার চিকিৎসার জন্য দেশটির সরকারের পক্ষে একটি চার্টার্ড বিমান পাঠিয়ে এ ওষুধ সংগ্রহ করা হয়।

৭ জুন, রবিবার বাংলাদেশের গার্মেন্টস মার্কেটিং কোম্পানি ভূঁইয়া ইন্টারন্যাশনালের সিইও কবির আহমেদ ভুঁইয়ার মাধ্যমে এসব ওষুধ বাংলাদেশ থেকে সংগ্রহ করে নাইজেরিয়ার সরকার।

নাইজেরিয়ার পররাষ্ট্রমন্ত্রী জিওফ্রে ওনিয়ামা বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনকে গত ৬ জুন গভীর রাতে ফোন করে এ বিমানটি ঢাকায় অবতরণের বিষয়ে অনুমতিসহ এ বিষয়ে সার্বিক সহযোগিতার জন্য অনুরোধ করেন। নাইজেরিয়ার রাজধানী আবুজা থেকে রওনা হয়ে বিমানটি জেদ্দা হয়ে আজ বিকেল ৫টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ওষুধ সংগ্রহ করে বিমানটি অল্প সময়ের মধ্যে নাইজেরিয়ার উদ্দেশে বিমানবন্দর ত্যাগ করে।

রেমডিসিভির, রেমিভির, স্বল্প সংখ্যক পিপিই ও অন্য চিকিৎসা সামগ্রী স্যাম্পল হিসেবে এ সময় সংগ্রহ করা হয়। এ ওষুধের কার্যকারিতা সাপেক্ষে নাইজেরিয়ার সরকার সেদেশে এসব ওষুধ ও চিকিৎসা সামগ্রী বাংলাদেশ থেকে আমদানি করতে চায়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪