1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
গাজীপুরে মালবাহী ট্রেনের সঙ্গে সংঘর্ষে  টাঙ্গাইল কমিউটারের ৫ বগি লাইনচ্যুত, আহত অর্ধশতাধিক জিম্বাবুয়ের বিপক্ষে আজ প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ জাতিসংঘে বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ রেজুলেশন সর্বসম্মতিক্রমে গৃহীত জলবায়ু পরিবর্তনের কারণে দেশে বন্যার শঙ্কা রয়েছে-প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিরা অবৈধভাবে প্রভাব বিস্তার করলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের নির্দেশ ইসির ৩ দিনের রিমান্ডে মিল্টন সমাদ্দার দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু, চলবে ৯ মে পর্যন্ত টাঙ্গাইল পলিটেকনিক ইনস্টিটিউটে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মানে কারিগরি শিক্ষার গুরুত্ব ও করণীয় বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত কুমিল্লা বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা প্রত্যাখ্যান শতভাগ শিক্ষার্থীর মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে জাল জালিয়াতির মামলা

“বেগম আখতার থেকে জোসনা”

  • সময় : শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০
  • ৫৭২

জোসনা করেছে আড়ি, আসেনা আমার বাড়ি গানটি শোনেননি, সঙ্গীত পিপাসু এমন বাঙালী খুজে পাওয়া কঠিন৷ এবারে সেই গানের কিংবদন্তি শিল্পী পদ্মশ্রী’ পুরস্কার বিজয়ী বেগম আখতারকে নিয়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র জোসনা নির্মাণ করলেন নির্মাতা রাশিদ পলাশ। উপমহাদেশের প্রসিদ্ধ গায়িকার অতি জনপ্রিয় গান ‘জোছনা করেছে আড়ি’ থেকে মিউজিক্যাল ওয়েব ফিল্মটির নাম রাখা হয়েছে ‘জোছনা’।

পুরান ঢাকার নারিন্দায় টানা তিনদিন শুটিং করে স্বল্পদৈর্ঘ্যটির শুটিং শেষ করেন নির্মাতা। শুটিং শেষে এডিটিংয়ের টেবিলে কাজ চলছে চলচ্চিত্রটির। ঊনবিংশ শতাব্দীর প্রথম দিকের বাইজিদের জীবনযাপনের গল্প নিয়ে গড়ে উঠা ‘জোছনা’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র চলতি মাসের শেষ দিকে অনলাইন প্ল্যাটফর্মে মুক্তি পাবে বলে জানা গেছে নির্মাতা সূত্রে।

ওয়েব ফিল্মটিতে ‘জোছনা’ নাম ভূমিকায় অভিনয় করেছেন অভিনেত্রী মুক্তি। মুক্তি বলেন অনেক দিন পরে মনের মত একটি কাজ করেছেন। পরিচালক খুব যত্ন করে কাজটি করেছেন। আমার বিশ্বাস কাজটি সবার খুব বালো লাগবে। এতে গান গেয়েছেন শম্পা দাস। সংগীতায়োজন করছেন বিবেক মজুমদার।

পরিচালক রশিদ পলাশ বলেন, ‘আমি বেগম আখতারের একজন বড় ভক্ত। তার এমন রাগ নির্ভর গান আমাদেরকে ঋদ্ধ করেছে। বেগম আখতার হলেন এমনই একজন বাইজি যিনি সারাজীবন পায়ে পাদুকা পরতে পারেননি। তবে তার সামর্থ্য ছিল। এই বিষয়টি আমাকে এখনো নাড়া দেয়। এজন্য হয়ত তার গানে বেদনার সুর। আর এ কারণে তার গান নিয়ে কাজ করার সুযোগটা আমি হারাতে চাইনি।’

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪