1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন

রাজধানীর মিরপুরে আন্দোলনকারী এবং পুলিশের সংঘর্ষ

  • সময় : বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪
  • ১৭

ডেস্ক রিপোর্ট-

রাজধানীর মিরপুরে ১০ নম্বর গোলচত্বর এলাকায় চলমান কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার সৃষ্টি হয়েছে।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার পর থেকে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে প্রায় ২০-৩০ জন শিক্ষার্থী আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

জানা গেছে, বেলা ১১টার দিকে শিক্ষার্থীরা গোলচত্বরে জড়ো হন। আন্দোলনকারীরা ধাওয়া দিয়ে পুলিশকে মিরপুর থানার দিকে নিয়ে যায়। আবার পুলিশ ধাওয়া দিয়ে আন্দোলনকারীদের মিরপুর ১০ নম্বরের দিকে নিয়ে যায়। তখন পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে টিয়ার শেল ছোড়ে। জবাবে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়ে আন্দোলনকারীরা। তখন বিভিন্ন সড়কে টায়ারে জ্বালিয়ে আগুন দেওয়াসহ অন্তত পাঁচটি মোটরসাইকেলে আগুন দেওয়া হয়। বর্তমানে পুরো এলাকা রণক্ষেত্রে রূপ নিয়েছে।

এর আগে, মিরপুর ১০ নম্বরে অবস্থান নেয় আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। ছাত্রদের তাড়া খেয়ে তারা সেখান থেকে পালিয়ে যেতে বাধ্য হয়।

উল্লেখ্য, চলমান কোটা সংস্কার আন্দোলনে ছাত্রলীগের হামলা, সাধারণ শিক্ষার্থীদের হত্যা এবং ঢাবি প্রশাসনের নির্দেশে শিক্ষার্থীদের ওপর পুলিশের নির্বিচার হামলার প্রতিবাদে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘোষণা করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। গতকাল বুধবার রাতে সংগঠনের অন্যতম সমন্বয়ক আসিফ মাহমুদ তার ফেসবুক পোস্টে এ কর্মসূচি ঘোষণা করেন।

ঘোষণা অনুযায়ী, আজ বৃহস্পতিবার হাসপাতাল ও জরুরি সেবা প্রতিষ্ঠান ছাড়া সব বন্ধ ঘোষণা করা হয়। এছাড়া রাস্তায় অ্যাম্বুলেন্স ছাড়া কোনো যানবাহন চলবে না বলেও জানানো হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪