1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১২:১৪ পূর্বাহ্ন

ই-ক্যাব নির্বাচনে পরিচালক পদপ্রার্থী অন্তু করিম

  • সময় : বুধবার, ১০ জুলাই, ২০২৪
  • ২৭

নিজস্ব প্রতিবেদক : খায়রুল করিম অন্তু। তবে সকলের কাছে অন্তু করিম নামেই জনপ্রিয়। মডেল ও অভিনয়শিল্পী হিসেবে অন্তু করিম বেশ আলোচিত হলেও তার চেয়ে বেশি আলোচিত উদ্যোক্তা গড়ার কারিগর হিসেবে। বর্তমানে পচনশীল পরিবেশবান্ধব পাটপণ্য তৈরিতে বৈচিত্র্য এনে তা সারাবিশ্বে ছড়িয়ে দিতেও কাজ করছেন তিনি। এছাড়াও তার গড়া প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে ইয়ুথ স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউট, পাইকারি লিমিটেড, ফিনটেক স্টোরি লিমিটেড, পেন্টাগন ফিল্মস, এ এন জেড ভেঞ্জারস, কদোমো বাংলাদেশ, পেন্টাগন ইন্টারন্যাশনালসহ বেশ কিছু প্রতিষ্ঠান। তার মূল লক্ষ্য উদ্যোক্তা হিসেবে নিজের উপস্থিতি জানান দেয়া।

সম্প্রতি ই-ক্যাব নির্বাচন ২০২৪-২৬ এর জন্য পরিচালক পদপ্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন খায়রুল করিম অন্তু।

ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) বাংলাদেশের ই-কমার্স খাতের সমস্যা নিরসন করার জন্য প্রতিষ্ঠিত একটি সংস্থা। ৬৪ জেলায় যে সকল উদ্যোক্তারা রয়েছে তাদেরকে ইকমার্স ভিত্তি ব্যবসা সম্প্রসারণের সুযোগ করে দেওয়া। জেলা ভিত্তিক ইকমার্স এর কমিটি ও মিটআপ এর মাধ্যমে দেশীয় বাজার এ ইকমার্স এর উপর মানুষের আস্থা ফিরিয়ে আনা মূল লক্ষ্য উদ্দেশ্য।

নির্বাচন সচিবলায় থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, ই-ক্যাব এর ২০২৪-২৬ মেয়াদের কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে প্রার্থী হতে মনোনয়নপত্র জমা দিয়েছেন ২৫ জন। প্রাথমিক ভাবে প্রার্থীতা জমা দেয়ার তালিকায় এবার ৫ জন নারী প্রার্থী রয়েছেন। প্রথমবারের মতো ভোটে অংশ নিচ্ছেন ৮ জন প্রার্থী। বাকি ১২ জনই একাধিকবারে নির্বাচন করছেন। একটি প্যানেল হিসেবে মনোনয়নপত্র জমা দিলেও বাকীরা স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। নির্বাচনের মাধ্যমে ই-ক্যাবের নেতৃত্বে নতুন পরিচালনা কমিটি আসবে, যারা আগামী দুই বছর ই-কমার্স খাতের উন্নয়নে কাজ করবে।

প্রসঙ্গত, এবার নেতা নির্বাচন করতে ভোট দিতে পারবেন ১ হাজার ৩৬৪ জন। তফসিল অনুযায়ী আগামী ২৭ জুলাই (শনিবার) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ঢাকার শাহবাগস্থ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কনভেনশন হলে এবারের নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪