1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৩:৩৬ অপরাহ্ন

উচ্চশিক্ষায় বিদেশগামী শিক্ষার্থীদের মূ্ল্যবোধে স্থির থাকার পরামর্শ

  • সময় : সোমবার, ২৪ জুন, ২০২৪
  • ৩৬

স্টাফ রিপোর্টার-

দেশের বাইরের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে স্কলারশিপের মাধ্যমে উচ্চশিক্ষা গ্রহণের উদ্যেশে যাওয়া শিক্ষার্থীদের নিজের মূ্ল্যবোধে স্থির থাকার আহ্বান জানিয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট ও সিন্ডিকেট সদস্য আলহাজ্ব মকবুল হোসেন কলেজের অধ্যক্ষ এবং আইজিসির প্রধান উপদেষ্টা এ এফ এম রেজাউল হাসান।

সোমবার (২৪জুন) রাজধানীর শুক্রাবাদে “ইমপেক্ট গ্লোবাল কনসালটেন্ট-আইজিসি”আয়োজিত ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ভিসাপ্রাপ্ত শিক্ষার্থীদের নিয়ে “প্রি-ডিপারচার অরিয়েনটেশন এন্ড ফেয়ারওয়েল প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্কলারশিপ প্রাপ্ত প্রায় অর্ধ শতাধিক ভিসাপ্রাপ্ত শিক্ষার্থী।

এ এফ এম রেজাউল হাসান বলেন, ‘আমি বহুদিন যাবত প্রধান উপদেষ্টা হিসেবে আইজিসির সাথে আছি। এই প্রতিষ্ঠানটি অত্যন্ত স্বচ্ছতার সাথে শিক্ষার্থীদের বিদেশে উচ্চশিক্ষার প্রসারে কাজ করছে। প্রতিষ্ঠানটির নিষ্ঠা ও স্বচ্ছতার প্রতিচ্ছবি আপনাদের সাফল্যের মাধ্যমে ফুটে উঠেছে এবং ভবিষ্যতে আরও বেশি দৃশ্যমান হবে বলে আমি বিশ্বাস রাখি। আপনারা জীবনের একটি নতুন অধ্যায় শুরু করতে যাচ্ছেন। আগামী কয়েক বছর আপনাদের জন্যে অনেক চ্যালেন্জিং হবে। তবে এই সময়টুকু ধৈর্য, সাহস ও সততার সাথে পার করতে পারলেই জীবন এক্সপেক্টটেশনের চেয়েও বেশি সুন্দর এবং স্থিতিশীল হবে। জীবনে আর যাই করুন নিজের দেশ ও দেশের মানুষ, যারা আপনাদের সাফল্যের পিছনে ছিলো, তাদের প্রতি সবসময় কৃতজ্ঞতা প্রকাশ করবেন। নিজের মূ্ল্যবোধে স্থির থাকবেন। অনেক অনেক দুআ এবং শুভ কামনা রইলো।’

এসময় তিনি শিক্ষার্থীদের উদ্যেশে দেশের বাইরে এডজাস্ট করতে মাইন্ড সেট করার ব্যাপারে বিভিন্ন দিক নির্দেশনা দেন। একই সঙ্গে পড়াশুনা এবং ওয়ার্ক লাইফ বেলেন্স করার বিষয়ে গুরুত্ব তুলে ধরেন।

অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা বিদেশগামী শিক্ষার্থীদের অনুপ্রেরণা এবং জীবনমুখী দিকনির্দেশনা প্রদান করেন।

অনুষ্ঠানের শুরুতে উচ্চ শিক্ষা গ্রহনে অংশ নিতে যাওয়া ভিসাপ্রাপ্ত শিক্ষার্থীদের ভবিষ্যৎ জীবনের জন্য শুভকামনা জানিয়ে অনুষ্ঠানটি উদ্বোধন করেন আইজিসির চেয়ারম্যান জেবা খানম।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হয়ে আয়োজনকে তড়ান্বিত করেছেন “আইএলটিএস প্রফেসর” এর কো-ফাউন্ডার ও হেড অফ একাডেমিক সাইদুল আবরার।
উচ্চশিক্ষার উদ্দেশ্যে বিদেশগমী শিক্ষার্থীদের কল্যাণ কামনা করে পরবর্তীতেও স্বচ্ছতার সাথে কাজ করার জন্যে বদ্ধ পরিকর বলে উল্যেখ করেন আইজিসির চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) মাসুম বিল্লাহ।

সবশেষ আবেগঘন এবং অনুপ্রেরণামূলক বক্তব্যের মধ্য দিয়ে আইজিসির উত্থানের কথা তুলে ধরেন প্রতিষ্ঠানটির ম্যানেজিং ডিরেক্টর আহসান হাবীব তালহা। ভিসাপ্রাপ্ত শিক্ষার্থীদের হাতে স্বীকৃতিস্বরূপ ক্রেস্ট এবং উপহার তুলে দেন উপস্থিত অতিথিবৃন্দ।
এ সময় উপস্থিত শিক্ষার্থীরা তাদের অনুভূতি প্রকাশ করেন এবং আইজির সদস্যের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪