1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০১:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
পেনশন অ্যান্ড রিটায়ার্ড সার্ভিস সেকশন চালুর ঘোষণা দিলেন ডিএমপি কমিশনার গুজব ছড়িয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ ভোটের প্রতি  মানুষের আস্থা ফিরেছে-ইসি আলমগীর থাইল্যান্ডের রাষ্ট্রীয় সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী দেশে সামাজিক বিমা প্রবর্তনের সম্ভাব্যতা যাচাই করা হচ্ছে-মন্ত্রিপরিষদ সচিব আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করল নিউজিল্যান্ড আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ৫ জেলার স্কুল-কলেজ-মাদ্রাসা বন্ধ ঘোষণা চরম বিদ্যুৎ বিভ্রাটের কবলে টাঙ্গাইলবাসী ভোমরা সীমান্ত থেকে ৪টি স্বর্নের বারসহ এক চোরাচালানীকে আটক করেছে বিজিবি

আত্বীয় স্বজনদের আইডি দিয়ে রেলের টিকিট কালোবাজারি! আটক ২

  • সময় : রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪
  • ১৯

স্টাফ রিপোর্টার-

আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে কোনঠাসা হয়ে যাওয়া রেলের টিকিট কালোবাজারিরা অভিনব পন্থায় টিকিট কালোবাজারির মাধ্যমে সাধারণ যাত্রীদের জিম্মি করে অনৈতিক ভাবে অতিরিক্ত অর্থ আদায় করে আসছিল। এমনই তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে একজন টিকিট কালোবাজারিকে আটক করেছে ঢাকা জেলা রেলওয়ে পুলিশ।

আটককৃতের নাম – মোঃ মেহেদী হাসান (২২)। সে জামালপুর জেলার মেলান্দহের দূরমুঠ গ্রামের মো: আজিজুল ইসলামের ছেলে। এ সময় তার নিকট থেকে বিভিন্ন তারিখের তিস্তা ও ব্রহ্মপুত্র  আন্তঃনগর  ট্রেনের সর্বমোট   ১৮টি আসনের ৭টি টিকেট,  কালোবাজারিতে ব্যবহৃত একটি মোবাইল  সেট, ও টিকিট বিক্রির নগদ ৫০০ টাকা  জব্দ করা হয়েছে।

রবিবার (১৪ এপ্রিল) সকালে রেলওয়ে পুলিশ ঢাকা জেলার পুলিশ সুপার আনোয়ার হোসেন এ তথ্য জানান।

তিনি জানান, গতকাল ১৩ এপ্রিল রাত অনুমানিক  ১০ টায় সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দেওয়ানগঞ্জ রেলওয়ে  পুলিশ জামালপুরের ইসলামপুর রেলওয়ে স্টেশনে বিশেষ অভিযান  পরিচালনা করে ওই চিহ্নিত ট্রেনের  টিকিট কালোবাজারীকে আটক করতে সক্ষম হয়।

আটককৃতকে জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে পুলিশ সুপার আনোয়ার হোসেন আরও জানান, গ্রেফতারকৃত আসামি তার নিকট আত্মীয়-স্বজনের নাম, মোবাইল নাম্বার, ও জাতীয় পরিচয় পত্রের নাম্বার  ব্যবহার করে তাদের নামে  আইডি খুলে তাদের দিয়ে অনলাইনে টিকিট কেটে সেই টিকিট নিজে সংগ্রহ করে  চড়া দামে  যাত্রীদের নিকট কালোবাজারে  বিক্রয় করত।

এ ব্যাপারে জামালপুর রেলওয়ে থানায় আইনগত  ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছেন রেলওয়ে পুলিশের ওই কর্মকর্তা।

এদিকে আজ সকালে যমুনা এক্সপ্রেস ট্রেনে ডিউটিরত রেলওয়ে পুলিশ সদস্যরা আরো ১ জন চিহ্নিত টিকেট কালোবাজারীকে হাতেনাতে গ্রেফতার করেছে।

আটককৃতের নাম- ফরহাদ (২৩)। সে ময়মনসিংহ জেলার গফরগাঁও থানাধীন সুলহাসিয়া গ্রামের মৃত ইউসুফের ছেলে। এসময় তার নিকত থেকে বিভিন্ন গন্তব্যের ১৭ টি  আসনের ৫ টি টিকেট উদ্ধার করা হয়েছে।

ঢাকা জেলা রেলওয়ে পুলিশের এসপি আনোয়ার হোসেন জানিয়েছেন, যমুনা এক্সপ্রেস ট্রেনে  ডিউটিরত রেলওয়ে পুলিশ সদস্যরা গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আজ সকাল সাড়ে আটটায় বিশেষ অভিযান পরিচালনা করে ওই চিহ্নিত টিকিট কালোবাজারীকে আটক করতে সক্ষম হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে পুলিশ সুপার জানান, গফরগাঁও রেলওয়ে স্টেশনের চিহ্নিত টিকেট কালোবাজারি মোঃ শরীফ গ্রেফতারকৃতকে ওই টিকিটগুলো বিক্রি করার জন্য দিয়েছিল। তার বিরুদ্ধে ইতিপূর্বেও  টিকেট কালোবাজারি সংক্রান্তে  ময়মনসিংহ রেলওয়ে থানায় একটি মামলা রয়েছে।

রেলওয়ে পুলিশের ওই দায়িত্বশীল কর্মকর্তা বলেন, রেল যাত্রীদের নিশ্চিন্ত গমনাগমনের লক্ষে রেলওয়ে পুলিশ সবসময় অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে দায়িত্ব পালন করে যাচ্ছে। টিকেট কালোবাজারি বিরোধী এরুপ অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪