1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
উপজেলা নির্বাচনে কোন কেন্দ্রে জাল ভোট হলে তাৎক্ষণিক ভোটগ্রহণ বন্ধ- ইসি হাবিব নৌ সদর দপ্তরের সামনে একটি যাত্রীবাহী বাসে আগুন আশুলিয়ায় ছাত্রলীগ নেতার নেতৃত্বে হামলা, ২ দিনেও মামলা নেয়নি পুলিশ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর বাগেরহাটে ট্রাকচাপায় নিহত ৩ ক্ষমতায় যেতে বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে-ওবায়দুল কাদের তীব্র তাপ প্রবাহের সাথে বেড়েছে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ ভারতে দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ শুরু থাই প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রীর অংশগ্রহণ

কমান্ডার মঈনের লেখা দুটি বইয়ের মোড়ক উন্মোচন করলেন র‌্যাব ডিজি

  • সময় : মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩৪

স্টাফ রিপোর্টার- র‌্যাব ফোর্সেস এর লিগ্যাল এন্ড মিডিয়া উইং এর পরিচালক কমান্ডার খন্দকার আল মঈনের লেখা ” মাদকের সাত সতেরো” এবং “কিশোর গ্যাং”- কীভাবে এলো, কীভাবে রুখবো” বই দুটির মোড়ক উন্মোচন করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের প্রধান অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন।

আজ সকাল ১১ টায় কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে তিনি বই দুটির মোড়ক উন্মোচন করেন।

এসময় তিনি সাংবাদিকদের বলেন, আমার সহকর্মী “কমান্ডার মঈন” আপনারা সবাই তাকে চিনেন। সে যে দুটি বিষয়কে মাথায় নিয়ে বই লিখেছে তা অতন্ত্য সময় উপযোগী। র‌্যাবের কাজ হলো মানুষের জানমালের নিরাপত্তা দেয়া, মানুষ যাতে ঠিক মত বসবাস করতে পারে সেই ব্যবস্থা করা। মানুষ যাতে কোন হুমকীতে না থাকে সেটা ইনসিউর করা। কিন্তু বর্তমানে আমরা কি দেখতে পাচ্ছি? মাদক এবং কিশোর গ্যাং এই দুটি বিষয় আজ সমাজের ব্যাধি হয়ে দাড়িয়েছে।

তিনি আরও বলেন, আপনারা দেখেছেন মোহাম্মদপুর এলাকায় কিশোর গ্যাং এর আধিপত্য বেড়ে গিয়েছিল র‌্যাব সেটি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে।

ডিজি বলেন, আমি মনে কমান্ডার মঈন অতন্ত্য যুগোপযোগী লেখা তুলে ধরেছেন। এই বইটি আমরা আমাদের প্রতিটি ব্যাটালিয়নে দিবো। এছাড়া বিভিন্ন স্কুল কলেজে গিয়ে আমরা এ বিষয়ে ছাত্র/ছাত্রী দের সচেতন করব। আপনারা জানেন বিশ্বের কোন দেশ একক ভাবে মাদক নির্মূল করতে সক্ষম হয়নি। সচেতনতাই পারে এর প্রভাব কামাতে। এই বই দুটি সচেতনা বৃদ্ধি করতে বেশ সহায়ক হবে।

উল্লেখ্য বর্তমানে সামাজিক অবক্ষয়ের গুরুত্বপূর্ণ
সমস্যা মাদক ও কিশোর গ্যাং। এই দুটি সমস্যার কোন পরিস্থিতিতে আছি আমরা— বাংলাদেশ? কতটুকু সচেতন হয়েছি? প্রস্তুতিই বা কতটুকু? কীভাবে মিলবে। ভয়ংকর এই সমস্যাগুলোর বাস্তবভিত্তিক সমাধান খুজেছেন তিনি।

কমান্ডার মঈন আইন-শৃঙ্খলা রক্ষায় নিজের সুদীর্ঘ
অভিজ্ঞতা থেকে গভীর অন্তর্দৃষ্টি দিয়ে ভয়াবহ এই দুই সমস্যার সমাধানসূত্র খুঁজেছেন তার লেখা দুটি বইতে।

বই দুটি “কবি প্রকাশনীর” ব্যনারে বইটি  ” অমর একুশে বইমেলা ২০২৪” এর সোহরাওয়ার্দী উদ্যান প্রান্তের ৬৩ ও ৬৪ নাম্বার স্টলে পাওয়া যাবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪