1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:৩৬ অপরাহ্ন

অস্ট্রেলিয়ায় আম্পায়ারিং করবেন শরফুদ্দৌলা

  • সময় : বৃহস্পতিবার, ৪ জানুয়ারী, ২০২৪
  • ৪৬
শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত
শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত

স্পোর্টস ডেস্ক-

বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে অভিষেক হয়েছে শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকতের। ওই বিশ্বকাপে দারুণ পারদর্শিতা দেখিয়েছেন তিনি। এবার অস্ট্রেলিয়াতেও আম্পারিং করার সুযোগ পাচ্ছেন শরফুদ্দৌলা।

চলতি মাসের শেষ দিকে অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টেস্ট সিরিজে আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করতে দেখা যাবে বাংলাদেশি এই আম্পায়ারকে। আগামী ১৭ জানুয়ারি অ্যাডিলেডে সিরিজের প্রথম টেস্টে থার্ড আম্পায়ার হিসেবে থাকলেও দিবারাত্রির পরের টেস্টে ব্রিসবেনে অনফিল্ড আম্পায়ার হিসেবে থাকবেন। টেস্ট সিরিজ শেষে ওয়ানডে সিরিজেও তাকে আম্পায়ারিং করতে দেখা যাবে।

টেস্ট ম্যাচ পরিচালনা শরফুদ্দৌলার জন্য নতুন কিছু নয়। যদিও আগের সবগুলোই ম্যাচই ছিল দেশের মাটিতে। বাংলাদেশে ৯টি টেস্ট ম্যাচে আম্পায়ারিং করার অভিজ্ঞতা আছে তার। এখন পর্যন্ত ১৩টি টেস্ট, ৮৫টি ওয়ানডে এবং ৫৯টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ পরিচালনা করেছেন। ছেলেদের আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে ১০০টি ম্যাচ পরিচালনা করা একমাত্র আম্পায়ারও তিনি।

বাংলাদেশের হয়ে বিদেশের মাটিতে প্রথম নিরপেক্ষ আম্পায়ার হিসেবে ম্যাচ পরিচালনা করেছিলেন এনামুল হক মনি। ২০১২ সালে নেপিয়ারে নিউজিল্যান্ড ও জিম্বাবুয়ের মধ্যকার একমাত্র টেস্টে তিনি নিরপেক্ষ আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪