1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৫৩ পূর্বাহ্ন

প্রতিবন্ধিদের  সাথে নিয়ে এগিয়ে যেতে চাই: ডিএমপি কমিশনার

  • সময় : শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩
  • ৫১
ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার
ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার

ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার) বলেছেন, ২০৪১ সালে আমরা উন্নত দেশের নাগরিক হব। আমাদের দেশ উন্নত বাংলাদেশ হবে। বাংলাদেশ উন্নত হওয়ার অনেকগুলো অনুষঙ্গ রয়েছে। তার মধ্যে একটি হলো আমরা কাউকে পিছিয়ে রেখে যাবো না। সবাইকে আমরা সাথে নিয়ে যাব। আমাদের সমাজে যারা প্রতিবন্ধী রয়েছে তাদের সবাইকে নিয়ে আমরা এগিয়ে যেতে চাই।

বৃহস্পতিবার সন্ধ্যায় আরটিভি কার্যালয়ে ২১তম আন্তর্জাতিক ও  ২৫তম জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে আরটিভি অদম্য সম্মাননা ২০২৩ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এ কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, একজন ব্যক্তি হিসেবে, একজন মানুষ হিসেবে আমাদের প্রতিবেশী যারা প্রতিবন্ধি রয়েছে তাদেরকে নিয়ে আমাদের ভাবা উচিত। অনেকে জন্মগতভাবে কিংবা দুর্ঘটনাজনিত কারণে প্রতিবন্ধি। আমাদের একটু সদিচ্ছা ও কাজে যদি তাদের উন্নয়ন হয় সেটি আমাদের করা উচিত। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী নিজে প্রতিবন্ধিদের নিয়ে কাজ করছেন। তার কন্যা সালমা ওয়াজেদ পুতুল প্রতিবন্ধিদের নিয়ে কাজ করার পর বাংলাদেশে একটি বিপ্লব সূচিত হয়েছে। এরপর বিভিন্ন জায়গায় অর্গানাইজেশন হয়েছে, স্কুল হয়েছে। বিভিন্ন ব্যক্তি প্রতিবন্ধিদের উন্নয়নে এগিয়ে আসছে।

তিনি আরো বলেন, প্রতিবন্ধীদের নিয়ে আরটিভির যে আয়োজন সেই আলোকিত আয়োজনের আলো চারিদিকে ছড়িয়ে পড়ুক। ২০৪১ সালে আমরা সোনালি সূর্যের বাংলাদেশ দেখতে চাই সেখানে কোন প্রতিবন্ধী অসহায় থাকবে না।

প্রতিবন্ধী উন্নয়নের ক্ষেত্রে যারা অবদান রেখেছেন তাদের কাজের স্বীকৃতিস্বরূপ তিনজন ব্যক্তি ও দুটি প্রতিষ্ঠানকে পুরস্কৃত করছে আরটিভি।

অনুষ্ঠানে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন এমপি; বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ; সিআরপি, ফাউন্ডিং মেম্বার অব বাংলাদেশ ভেলোরি টেলর, ওবিই; ডেভেলপমেন্ট অ্যান্ড ডিসএ্যাবিলিটি কনসালটেন্স জুলিয়ান ফ্রান্সিস, ওবিই; আরটিভির প্রধান নির্বাহী সৈয়দ আশিক রহমানসহ ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪