1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৩৯ অপরাহ্ন
শিরোনাম :

বিদেশিদের কাছে গিয়ে লাভ নেই, জনগণের কাছে যেতে হবে : জাহিদ হোসেন 

  • সময় : শনিবার, ১৯ আগস্ট, ২০২৩
  • ৫৭

রংপুর সংবাদদাতা

বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন বলেছেন, কোনো অবস্থাতেই দেশের জনগণ ভোট ডাকাতির পুনরাবৃত্তি করতে দেবে না। তাই বিদেশিদের কাছে গিয়ে লাভ নেই, জনগণের কাছে যেতে হবে। জনগণ নির্ধারণ করবে তারা কাদের ভোট দিয়ে নির্বাচিত করবে। এতো দৌড়ঝাঁপ করে লাভ নেই। 

শনিবার (১৯ আগস্ট) বিকেলে রংপুরে পদযাত্রা শেষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে পদযাত্রা কর্মসূচি পালন করে রংপুর মহানগর ও জেলা বিএনপি।জাহিদ হোসেন বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ অনেক নেতৃবৃন্দ বলে আসছিল তারা বিদেশিদের কাছে ধরনা দেয় না। আজকের পত্রিকা দেখেন তারা কাদের ওপর নির্ভরশীল। এখন সেটা দেশের মানুষ জানে, বিশ্বের মানুষ জানে। তারা ২০১৪ ও ২০১৮ সালে জনগণের ভোটে নির্বাচিত হয়নি। তারা প্রশাসনকে দিয়ে ভোট চুরি, ভোট ডাকাতিসহ যত কারুকার্য আছে তা করিয়েছে। 

তিনি আরও বলেন, বিএনপি জনগণের দল, শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের দল। যিনি সরাসরি জনগণকে সঙ্গে নিয়ে মুক্তিযুদ্ধ করেছিলেন। বেগম খালেদা জিয়া ৯ বছর স্বৈরাচারবিরোধী আন্দোলন করেছিলেন, কোনো আপস করেন নাই। আজ বেগম খালেদা জিয়া মিথ্যা মামলায় অসুস্থ হয়ে কারাবন্দি রয়েছেন। তার সুচিকিৎসা অত্যন্ত জরুরি। 

জাহিদ হোসেন বলেন, বিএনপি ও সকল অঙ্গসংগঠনের নেতাকর্মী আজ রাজপথে নেমেছে শুধুমাত্র তার সুচিকিৎসার বন্দোবস্ত করার জন্য। এই পদযাত্রাই শেষ নয়, বাংলাদেশের মানুষ জানে কীভাবে নিজেদের অধিকার আদায় করে নিতে হয়। আমরা অধিকার আদায় করেই বাড়ি ফিরবো। মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামুর সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাহফুজ উন নবী ডন, জেলা বিএনপির আহ্বায়ক সাইফুল ইসলাম, সদস্য সচিব আনিছুর রহমান লাকু, বিএনপি নেতা এমদাদুল হক ভরসা, আমিনুল ইসলাম রাঙ্গাসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। 

এর আগে শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে মহানগরীর গ্র্যান্ড হোটেল মোড়স্থ বিএনপি কার্যালয় থেকে পদযাত্রা বের হয়ে শাপলা চত্বর, প্রেসক্লাব মোড় সড়ক প্রদক্ষিণ করে আবার দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পদযাত্রায় রংপুর মহানগর ও জেলা বিএনপির নেতাকর্মী ছাড়াও ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, কৃষক দল, মহিলা দল, ওলামা দল, জাসাসসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। এ সময় মিছিল থেকে সরকারের পদত্যাগ, বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে করা সকল মামলা প্রত্যাহার এবং নিঃশর্ত মুক্তির দাবিতে স্লোগান দেন নেতাকর্মীরা।

এর আগে বিকেল ৩টার পর থেকে জেলা ও মহানগরের বিভিন্ন ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে দলের নেতাকর্মীরা গ্র্যান্ড হোটেল মোড়ে জড়ো হন। পরে সেখান থেকে পদযাত্রা কর্মসূচির আনুষ্ঠানিকতা শুরু হয়। এদিকে যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক ও মোড়ে মোড়ে বাড়তি পুলিশ মোতায়েন ছিল। 

বা বু ম / অ জি

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪