1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন
শিরোনাম :
ইউটিউব থেকে জাল টাকা বানানো শিখে ব্যবসা শুরু করে চক্রটি! অন্যকে পেটাতে গিয়ে সাংবাদিককে পেটাল ইন্টারনেট ব্যবসায়ীরা আশুলিয়ায় আমজাদ হত্যাকান্ডে অভিযুক্ত আসামী রাজিব’কে গ্রেফতার করেছে র‌্যাব! বায়ুদূষণের শীর্ষে দিল্লি, তৃতীয় ঢাকা বোনের বান্ধবীকে ধর্ষণ! যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার! সীমান্তে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে সমর্থন অব্যাহত থাকবে- ম্যাথিউ মিলার ঈদে বাড়ি যাবে এক কোটি ৬০ লাখ মানুষ বঙ্গবন্ধু নিয়মতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে এদেশ স্বাধীন করেছেন- শিল্পমন্ত্রী নববর্ষ নিয়ে ফেসবুকে অপ-প্রচারকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা

তিন দিনে ৬৮০ প্রবাসীকে ফেরত পাঠিয়েছে কুয়েত

  • সময় : বুধবার, ৭ জুন, ২০২৩
  • ৫৪

আন্তর্জাতিক ডেস্ক

তিন দিনে ৬৮০ প্রবাসীকে নিজ দেশে ফেরত পাঠিয়েছে কুয়েতের স্বরাষ্ট্রমন্ত্রণালয়। এসব প্রবাসীরা এশিয়ান ও আফ্রিকান। খবর গাল্ফ নিউজের।

জানা গেছে, আট দেশের এসব প্রবাসীদের নিজ দেশে ফেরত পাঠানোর আগে সেখানে কারাগারে ছিল। গত ২৭ থেকে ২৯ মে অর্থাৎ তিন দিনের মধ্যে তাদের ফেরত পাঠানো হয়।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের পাবলিক রিলেশন অ্যান্ড সিকিউরিটি মিডিয়া বিভাগ জানিয়েছে, প্রয়োজনীয় প্রক্রিয়া অনুসরণ করে কোনো বিলম্ব ছাড়াই তাদের ফেরত পাঠানো হয়েছে।

প্রক্রিয়ার মধ্যে রয়েছে এসব প্রবাসীদের আঙুলের ছাপ ও ছবি তোলা। তারপরে কুয়েত থেকে তাদের অবিলম্বে ফ্লাইটের ব্যবস্থা করা। নিরাপদে যাতে তারা নিজ দেশে ফিরতে পারে তাও নিশ্চিত করা হয়েছে।

গাল্ফ নিউজের এক প্রতিবেদেন বলা হয়েছে, যেসব কারণে তাদের ফেরত পাঠানো হয়েছে, তার মধ্যে অন্যতম হলো আদালতের রায়, প্রশাসনিক সিদ্ধান্ত ও কুয়েতের আবাসিক ও শ্রম আইনের লঙ্ঘন।

এদিকে দুই দেশের মধ্যে সম্পর্ক স্থিতিশীল রাখতে সৌদি আরব সফরে গেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন। সেখানে সৌদি প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সঙ্গে বৈঠক করেছেন তিনি। মানবাধিকার থেকে শুরু করে ইরান ইস্যুতে সম্প্রতি দেশ দুইটির মধ্যে কূটনৈতিক সম্পর্ক ভালো যাচ্ছে না।

বা বু ম / অ

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪